scorecardresearch
 

Mohammed shami-Hasin Jahan: আলোয় ফেরা শামির, যেভাবে বিধ্বস্ত হয়েছিলেন হাসিন-কাণ্ডে...

ক্রিকেটার শামি নয় বরং ব্যক্তি শামিই বিতর্কে জড়িয়েছেন। তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছিলেন স্ত্রী হাসিন জাহান। যার কয়েকটি তো এই প্রতিবেদনে লেখার অযোগ্য। তাঁর বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। ফিরে দেখা যাক সেই বিতর্ক। 

Advertisement
মহম্মদ শামি-হাসিন জাহান। মহম্মদ শামি-হাসিন জাহান।
হাইলাইটস
  • ৩ উইকেট নিয়ে ভারতে ম্যাচ জেতালেন মহম্মদ শামি।
  • সুযোগের সদ্ব্যবহার মহম্মদ শামির।

বিশ্বকাপ দলে তো বটেই, টি২০ ক্রিকেটেই তাঁর কথা ভাবেননি নির্বাচকরা। জসপ্রীত বুমরার চোট তাঁকে সুযোগ করে দিয়েছে। সেই সঙ্গে এশিয়া কাপে ভারতের নড়বড়ে বোলিং। সোমবার তা-ও সুযোগ এসেছে মাত্র ১ ওভার বল করার। সেটাও ম্যাচের শেষ ওভার। ক্রিকেটীয় পরিভাষায় যাকে বলে 'প্রেসার সিচ্যুয়েশন'। দরকার ১১ রান। টি২০ ক্রিকেটে যা নস্যি! ৩ উইকেট নিয়ে ভারতে ম্যাচ জেতালেন মহম্মদ শামি। বলতে গেলে, বলিউডের সিনেম্যাটিক ক্লাইম্য়াক্স।

ক্রিকেটার শামি নয় বরং ব্যক্তি শামিই বিতর্কে জড়িয়েছেন। তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছিলেন স্ত্রী হাসিন জাহান। যার কয়েকটি তো এই প্রতিবেদনে লেখার অযোগ্য। তাঁর বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। ফিরে দেখা যাক সেই বিতর্ক। 

২০১৭ সালে কলকাতার মডেল হাসিন জাহানের সঙ্গে নিকাহ হয় শামির। এক বছর কাটতে না কাটতেই ২০১৮ সালের মার্চে স্বামীর বিরুদ্ধে এফআইআর করেন হাসিন। গার্হস্থ্য হিংসার অভিযোগ করেন। তাঁর পরিবারের সদস্যরাও জড়িয়েছিলেন এই মামলায়। শামির দাদার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও করেন। এমনকি শামি তাঁকে খুন করতে চেয়েছেন বলেও অভিযোগ করেছিলেন হাসিন জাহান। আরও এক কদম এগিয়ে ম্যাচ গড়াপেটার মতো মারাত্মক অভিযোগ শামির বিরুদ্ধে করেছিলেন তিনি। যদিও এ অভিযোগের প্রেক্ষিতে শামির বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি বিসিসিআই-র তদন্তে। 

शमी की पत्नी हसीन जहां ने शेयर किया पोस्ट, कहा- कोर्ट मेरे लिए मंदिर-मस्जिद  जैसा और... - Cricket AajTak

গোটা বিতর্কের জের পড়েছিল শামির ক্রিকেট কেরিয়ারে। সাময়িকভাবে তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছিল বিসিসিআই। স্ত্রীর সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন শামি। তাঁর দাবি, কেরিয়ার নষ্ট করা চক্রান্ত। তবে ব্যক্তিগত জীবনে ঝড় বয়ে গিয়েছে। মেয়ে আইরার সঙ্গে দেখা করতে পারেন না। সে কষ্ট বুকেই চেপে রেখেছেন বাবা।

আরও পড়ুন- সোমবার থেকে তুঙ্গে রবি, এক মাস চমকাবে এই ৫ রাশির ভাগ্য

Advertisement

এসব তো আছে বাইশ গজে ২০১৯ সালের বিশ্বকাপে তেমন কিছুই করতে পারেননি শামি। ব্যর্থ হন। নীল জার্সিতে তাঁর খেলা নিয়েই ওঠে প্রশ্ন। টি২০ ক্রিকেটে নিজের জায়গা হারিয়ে ফেলেন। তাঁর জায়গায় তরুণ তুর্কিদের নিয়ে চলে পরীক্ষানিরীক্ষা। টি-২০ ক্রিকেটের আশেপাশেও ছিলেন না বাংলার পেসার। তবে বুমরার চোট, এশিয়া কাপে ভারতীয় বোলারদের ব্যর্থতা তাঁকে সুযোগ করে দিল। প্রস্তুতি ম্যাচে এক ওভারেই জাত জেতালেন অভিজ্ঞ পেসার। বুঝিয়ে দিলেন, এখনও ফুরিয়ে যাননি।

আরও পড়ুন- ১৯ ওভার পর্যন্ত বসিয়ে রাখলেন রোহিত, বিষাক্ত ইয়র্কারে ম্যাচ জেতালেন শামি 

Advertisement