scorecardresearch
 

Mohammed Shami: বুমরার বদলে দলে ঢুকছেন শামি-ই? দ্রাবিড়ের কথায় জল্পনা

T20 World Cup: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা T20 World Cup-এর আগে চোটের সমস্যায় জেরবার ভারতীয় দল। রবিন্দ্র জাডেজার হাঁটুতে চোট, তাই খেলতে পারবেন না, যশপ্রীত মুবরার পিঠে চোট, তিনিও থাকছেন না T20 World Cup-এ।

Advertisement
মহম্মদ শামি মহম্মদ শামি
হাইলাইটস
  • চোট-আঘাতে জেরবার ভারত
  • সিরাজ, উমেশ ব্যর্থ 
  • 'শামি না খেলতে পারা দুর্ভাগ্যের'

IPL 2022-এর পর থেকে কোনও T20 ম্যাচ খেলেননি ভারতের ফাস্টবোলার মহম্মদ শামি (Mohammed Shami), কিন্তু কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা T20 বিশ্বকাপে যশপ্রীত বুমরার পরিবর্ত হিসেবে একজন সিনিয়র পেশারই খুঁজছেন, তার প্রমাণ ইতিমধ্যেই মিলেছে।

চোট-আঘাতে জেরবার ভারত

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা T20 World Cup-এর আগে চোটের সমস্যায় জেরবার ভারতীয় দল। রবিন্দ্র জাডেজার হাঁটুতে চোট, তাই খেলতে পারবেন না, যশপ্রীত মুবরার পিঠে চোট, তিনিও থাকছেন না T20 World Cup-এ। এশিয়া কাপেও খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে T20 সিরিজের পর ফের তাঁর পিঠের চোট বাড়তে শুরু করে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজে বুমরাকে পাওয়া যায়নি। 

সিরাজ, উমেশ ব্যর্থ 

T20 World Cup-এ ভারতীয় দলে রিজার্ভ বেঞ্চে রয়েছেন মহম্মদ শামি। বুমরার চোটের পরে তিনি সম্ভবত প্রথম ১৫ জনেরপ দলে সুযোগ পেতে পারেন। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে মহম্মদ সিরাজ ও উমেশ যাদবকে খেলিয়ে পরীক্ষা করেছেন ভারতীয় নির্বাচকরা। দুজনেই ব্যর্থ।

আরও পড়ুন: Jasprit Bumrah Injury: টিম ইন্ডিয়ার বড় ধাক্কা, T20 বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুমরা

অন্যদিকে গত মঙ্গলবার রাহুল দ্রাবিড় জানিয়েছেন, মহম্মদ শামির কোভিড পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করছে ভারত। কোভিডের কারণেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যায়নি শামিকে। সেক্ষেত্রে বুমরার পরিবর্ত হিসেবে শামির জায়গা পাওয়ার সুযোগ এখনও শেষ হয়নি।  

আরও পড়ুন: Mohammed Shami: 'শামি কী দোষ করেছেন?' বুমরার জায়গায় সিরাজের সুযোগে ক্ষিপ্ত ভক্তরা

'শামি না খেলতে পারা দুর্ভাগ্যের'

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে হারের পর দ্রাবিড় সাংবাদিক বৈঠকে বলেছিলেন, 'শামি কতটা সেরে উঠছেন, তার জন্য মেডিক্যাল রিপোর্টের অপেক্ষায় আছি। ১৪-১৫ দিন অপেক্ষার পরে আমি কিছু একটা সিদ্ধান্ত নেব। শামি স্ট্যান্ডবাই  রয়েছে, কিন্তু আমাদের দুর্ভাগ্য, যে ও সিরিজে খেলতে পারল না।'

Advertisement

Advertisement