scorecardresearch
 

আজ শুরু Test Championship- 2 , ইংল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে আমরা : বিরাট

ইংল্যান্ডে দীর্ঘদিন থাকার সুবাদে ভারত অনেকটাই বিপক্ষের চেয়ে এগিয়ে। সেশন ধরে ভাল খেলতে হবে। তাহলেই জয় আসবে। এমনটাই মনে করছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

Advertisement
প্রত্যয়ী বিরাট প্রত্যয়ী বিরাট
হাইলাইটস
  • ইংল্যান্ডে থেকে আমরা প্রস্তুত, বিরাট
  • অলিম্পিকে দেশের হয়ে পদকজয়ীদের শুভেচ্ছা
  • সেশন ধরে খেললে জয় নিশ্চিত, বিরাট

আজ শুরু দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপ

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (world test championship) শুরু হচ্ছে আজ। নটিংহ্যাম প্রস্তুত ভারত।ইংল্যান্ডের সঙ্গে তাঁরাই এগিয়ে ?  ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্বাস করেন যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ টেস্টের ম্যাচ সিরিজের জন্য তার দল নিশ্চিতভাবে অনেক ভালোভাবে প্রস্তুত, কারণ তারা গত দুমাস যুক্তরাজ্যে কাটিয়েছেন এবং কন্ডিশনের সাথে মানিয়ে নিয়েছেন।

আগের চেয়ে বেশি প্রস্তুত

উদ্বোধনী টেস্টের আগে সিরিজের আগে কোহলি বলেন, "আমরা অবশ্যই অতীতের চেয়ে অনেক ভালোভাবে প্রস্তুত।"

কয়েকটি খারাপ সেশন ২০১৮ হারিয়ে দিয়েছিল

২০২৮ এর তুলনায়, যখন কয়েকটি খারাপ সেশনের কারণে দল ১-৪হেরেছিল। অধিনায়ক মনে করেন যে, তাঁরা ইংল্যান্ডে দুই মাস সময় কাটিয়ে আবহাওয়ার পরিবর্তনের সাথেমানিয়ে নিতে সাহায্য করেছে। এ জন্য তাঁরা "খুব ভালোভাবে প্রস্তুত"।

অভিজ্ঞতায় এগিয়ে

"যে খেলোয়াড়রা ২০১৮ সালে অনভিজ্ঞ ছিল, তাঁরা এখন অনেক বেশি অভিজ্ঞ। হ্যাঁ, ব্যর্থতা থাকবে। কিন্তু আমাদের খেলোয়াড়রা হাত বাড়িয়ে চাপের পরিস্থিতিতে নিজেদের পরিস্থিতি হিসেব করে নেবে।" কোনও জিনিস যখন আপনার স্বপক্ষে যাচ্ছে না, তখন কীভাবে ক্ষতি নিয়ন্ত্রণ করা যায় তা বোঝা। টেস্ট ক্রিকেট পরিস্থিতি আপনার অনুকূলে তখন তাকে মূলধন করা।

সেশন ধরে এগোতে হবে

"এর কারণ হল যে আপনার সব সেশন আপনার অনুকূলে চলবে না। তাই যখন একটি দল হিসাবে জিনিসগুলি আপনাকে অনুকূল করে না, তখন এটি এমন একটি অঞ্চল যা আমরা উন্নতি করতে চাই। টেস্ট ম্যাচে যেখানে আমরা এটি করেছি, আমরা জিতেছি।

শুভেচ্ছা অলিম্পিকে পজকজয়ীদের

অধিনায়ক কোহলি চলতি টোকিও অলিম্পিকে ভারতীয় খেলোয়াড়দের অভিনন্দন জানান। ভারতে এখন তিনটি নিশ্চিত পদক আছে। ভারোত্তোলক মীরাবাঈ চানু একটি রৌপ্য এবং তারকা শাটলার পিভি সিন্ধু তার দ্বিতীয় অলিম্পিক পদক জিতেছেন মহিলা এককে ব্রোঞ্জ হিসেবে। তৃতীয় নিশ্চিত পদক হল, বক্সার লভলিনা বরগোহাইঁ, যিনি বুধবার তার সেমিফাইনালে লড়বেন।

Advertisement

অলিম্পিক দেখছি

"আমরা সবাই যখন ডারহামে ছিলাম, প্রাতরাশে, আমাদের বড় স্ক্রিন এবং টেলিভিশনে অলিম্পিকের সব অনুষ্ঠান এবং বিশেষ করে আমাদের ক্রীড়াবিদরা যখন তারা পারফর্ম করছিল, তখন আমরা সবাই খুব মনোযোগ দিয়ে দেখেছি।" বলেন ফভারপত অধিনায়ক।

যাঁরা পদক পাননি, তাঁরাও দেশকে গর্বিত করেছেন

"সমগ্র দেশ এবং আমাদের অন্তর্ভুক্ত সকল পদক বিজয়ী এবং যারা প্রতিযোগিতায় অনেক দূরে চলে গিয়েছে, তাদের জন্যও গর্বিত। যাঁরা হয়তো পদক জিততে পারেনি, কিন্তু আপনি জানেন কে প্রতিযোগিতায় ভাল করেছে এবং তাদের সেরা দিয়েছে। তাই আমরা দেশের অন্য সকলের মতো তাদের জন্য সবাই খুব গর্বিত এবং আমরা এখান থেকে তাদের দেখছি এবং সমর্থন করছি, ”আক্রমণাত্মক ডানহাতি ব্যাটসম্যান সাফ জানিয়ে দিয়েছেন।

 

Advertisement