scorecardresearch
 

ICC T20 World Cup 2022 India vs Pakistan: 'এটাই বেস্ট', পাক-বধের ৮২ রানের ইনিংসকেই সেরা বললেন বিরাট

৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক। শেষ অবধি থাকলেন, ছ'টা চার আর চারটে ছক্কায় সাজালেন তাঁর ইনিংস।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • সেরা ইনিংস বিরটের
  • পাকিস্তানকে হারাল ভারত

টি২০ ক্রিকেটে জীবনের সেরা ইনিংস খেলে গেলেন বিরাট কোহলি। একটা সময় যখন মনে করা হচ্ছিল, ভারত এই লড়াই হেরেই গিয়েছে তখনই জ্বলে উঠলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ৩১ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতকে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে স্মরণীয় জয় এনে দিলেন বিরাট। ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক। শেষ অবধি থাকলেন, ছ'টা চার আর চারটে ছক্কায় সাজালেন তাঁর ইনিংস।

মেলবোর্নে ৯০ হাজার দর্শকের সামনে খেলা এই ইনিংসকেই নিজের জীবনের সেরা টি২০ ইনিংস বলে মেনে নিলেন বিরাট। ম্যাচের পর ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন বিরাট। দর্শকদের চিৎকারে কিছুই তখন প্রায় শোনা যাচ্ছে না। বিরাট বলেন, ''আমি ভাষা হারিয়ে ফেলেছি কী বলব বুঝতে পারছি না।'' এটাই কী সেরা ইনিংস? রবি শাস্ত্রীর প্রশ্নের উত্তর দিতে কিছুটা সময় নিয়ে বিরাট বলেন, ''এতদিন আমি বলতাম মোহালির ইনিংসটাই সেরা। ওখানে ৫২ বলে ৮২ করেছিলাম। আর এখানে ৫৩ বলে ৮২। তবে আজকের পরিবেশ আলাদা ছিল। তাই এটাকে ওই ইনিংসের থেকে এগিয়ে রাখব।'' 

আরও পড়ুন: নাটকীয় শেষ ওভার, 'বিরাট' লড়াইয়ে পাকিস্তানকে হারাল ভারত

তবে এই জয়ের পেছনে হার্দিকের কৃতিত্বও দিলেন বিরাট। তিনি বলেন, ''হার্দিক বারবার বলছিল, আমরা পারব। শাহিন যে ওভারটা ড্রেসিংরুম এন্ড থেকে করতে এসেছিল, সেই ওভারেই আমরা টার্গেট করি। কারণ জান্তাম,এটা করতে পারলে পাকিস্তান চাপে পড়ে যাবে।'' 

Advertisement

২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে ৫১ বলে ৮২ রানের ইনিংস খেলেছিলেন বিরাট। তবে সেটাকেও ছাপিয়ে গিয়েছে আজকের ইনিংস। এমনটা জানালেন বিরাট নিজেই। ১৬১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা ভারত ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। যুবরাজ সিং ও শেষদিকে মহেন্দ্র সিং ধোনিকে সঙ্গে নিয়ে ম্যাচ যেতেন বিরাট। আর এদিনও ঠিক তাই হল। হার্দিককে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে গেলেন বিরাট। মোহালিতে তাঁর ইনিংসে ছিল ৯টা চার ও ২টো ছক্কা।

      

Advertisement