scorecardresearch
 

Virat kohli: ১০২০ দিন পর ১০০ বিরাটের, স্ত্রী ও মেয়েকে উৎসর্গ সেঞ্চুরি

Virat Kohli Century: বহুদিন পর এল কাঙ্খিত সেঞ্চুরি। যদিও তাতে খুব একটা লাভ হল না। এশিয়া কাপের নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে সেঞ্চুরি করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এটাই টি২০ ক্রিকেটে বিরাটের প্রথম সেঞ্চুরি। 

Advertisement
বিরাট কোহলি  বিরাট কোহলি
হাইলাইটস
  • অবশেষে ১০০ করলেন বিরাট
  • ৭১ তম শতরান এল তাঁর ব্যাট থেকে

Virat kohli Century: বহুদিন পর এল কাঙ্খিত সেঞ্চুরি।  এশিয়া কাপের (Asia Cup) নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে সেঞ্চুরি করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ১০২০ দিন পর বিরাটের ব্যাট থেকে এল শতরান। এটা বিরাটের আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম সেঞ্চুরি। ইনিংসের শেষে মাত্র ৬১ বলে ১২২ রান করে অপরাজিত থাকলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল ১২টা চার ও ৬টা ছক্কা। 

স্ত্রী ও মেয়েকে সেঞ্চুরি উৎসর্গ বিরাটের

গত আড়াই বছর শতরান করতে পারেননি বিরাট। এই সময় তাঁকে অনেক কিছুই শুনতে হয়েছে। তবুও লক্ষ্যে অবিচল থেকেছেন তিনি। কখনও ভেঙে পড়েছেন। আবার নিজেকে গড়েছেন। বিরাট বলেন, ''গত আড়াই বছর আমাকে অনেক কিছু শিখিয়েছে। দলের প্রত্যেকে খুব সাহায্য করেছে। শতরান করার পর আমি আংটিতে চুমু খেয়েছি। আজ আপনারা আমাকে এখানে দাঁড়িয়ে থাকতে দেখছেন কারণ, একজন ব্যক্তি আমার পাশে সবসময় থেকে গিয়েছে। তিনি হলেন আমার স্ত্রী অনুষ্কা (Anishka Sharma)। এই শতরানটা ওর জন্য। এবং আমাদের ছোট্ট মেয়ে ভামিকার (Bhamika) জন্য।''  

আরও পড়ুন: 'প্রিয় অভিনেত্রী' প্রীতির সঙ্গে ছবি তুলে ট্রোলড পাক ফাস্ট বোলার, কেন?

ওপেন করতে নামলেন বিরাট

টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছে আফগানিস্তান। ওপেন করতে নেমেছেন কেএল রাহুল (KL Rahul) ও বিরাট কোহলি (Virat Kohli)। সাধারণ ভাবে কেএল রাহিল ও রোহিত শর্মা ওপেন করতে নামেন। তবে এদিন আবারও পরীক্ষার রাস্তায় হেঁটেছে ভারতের টিম ম্যানেজমেন্ট। বিরাট আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ওপেন করেন। এবার ভারতের হয়েও ওপেন করতে নামলেন তিনি। দুই ওপেনারই দারুণ শুরু করেছেন। এই ম্যাচ জিততে পারলে ভারতীয় দল কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাবে।

Advertisement

আরও পড়ুন: আউট হতেই আফগান বোলারের দিকে ব্যাট নিয়ে তেড়ে গেলেন পাক ক্রিকেটার, VIDEO 

২১২ রান করল ভারত

শুধু বিরাট নয়, ৪১ বলে ৬২ রানের দারুণ ইনিংস খেলেছেন কেএল রাহুলও (KL Rahul)।  সূর্যকুমার যাদব তাড়াতাড়ি আউট হলেও ঋষভ পন্ত ভাল খেলে ভারতের রান ২০০ টপকে দেন। ১৬ বলে ২০ রান করে অপরাজিত থাকেন পন্ত। 

Advertisement