scorecardresearch
 

India vs Pakistan Asia cup 2022: কখন-কোন চ্যানেলে IND vs PAK মহারণ, ভারতের কে কে খেলতে পারেন ?

স্টার নেটওয়ার্কে এশিয়া কাপ সম্প্রচার করা হচ্ছে, তাই স্টার স্পোর্টসের (Star Sports) বিভিন্ন চ্যানেলে সরাসরি ম্যাচটি দেখা যাবে। এছাড়াও, এই ম্যাচ সম্পর্কিত সমস্ত কভারেজ bangla.aajtak.in-এ ধারাবাহিকভাবে করা হচ্ছে, আপনি এখান থেকেও প্রতিটি তথ্য পাবেন।

Advertisement
ভারত-পাকিস্তান ম্যাচ ভারত-পাকিস্তান ম্যাচ
হাইলাইটস
  • রবিবার সন্ধ্যায় শুরু ম্যাচ
  • রবিবার বড় ম্যাচ

শনিবার থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ (Asia Cup)। রবিবার পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল (Team India)। এই ম্যাচের দিকেই তাকিয়ে রয়েছেন গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা। 

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম, ভারত ও পাকিস্তানের দল ক্রিকেট মাঠে মুখোমুখি হচ্ছে। এমন পরিস্থিতিতে জেনে নিন এই বড় ও গুরুত্বপূর্ণ ম্যাচের গুরুত্বপূর্ণ তথ্য।

• ভারত ও পাকিস্তানের ম্যাচ কবে?
এশিয়া কাপ ২০২২-এর এই ম্যাচটি রবিবার (২৮ আগস্ট) ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০-এ শুরু হবে।

বাবরের সঙ্গে বিরাট
বাবরের সঙ্গে বিরাট

•   এই ম্যাচ কোথায় হচ্ছে?
এবার এশিয়া কাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে, ভারত-পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা দুবাই স্টেডিয়ামে। শ্রীলঙ্কা এশিয়া কাপের আনুষ্ঠানিক আয়োজক।

আরও পড়ুন: 'সাহায্য করুন...!' মোদীকে ট্যাগ করে কেন একথা বললেন হাসিন জাহান

 

রোহিত ও বাবর
রোহিত ও বাবর

•   ভারত-পাকিস্তান ম্যাচ কোথায় দেখতে পাওয়া যাবে?
 
স্টার নেটওয়ার্কে এশিয়া কাপ সম্প্রচার করা হচ্ছে, তাই স্টার স্পোর্টসের (Star Sports) বিভিন্ন চ্যানেলে সরাসরি ম্যাচটি দেখা যাবে। ম্যাচ দেখা যাবে হটস্টারেও। এছাড়াও, এই ম্যাচ সম্পর্কিত সমস্ত কভারেজ bangla.aajtak.in-এ ধারাবাহিকভাবে করা হচ্ছে, আপনি এখান থেকেও প্রতিটি তথ্য পাবেন।

আরও পড়ুন: প্রত্যাবর্তনের পরে বিদেশের মাটিতেই ইতিহাস, নীরজের নয়া নজির

•   টি-টোয়েন্টিতে ভারত-পাকিস্তানের রেকর্ড কী?
ভারত ও পাকিস্তানের মধ্যে টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ৯টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ভারত জিতেছে ৬টিতে, পাকিস্তান জিতেছে ২টিতে। একটি ম্যাচ টাই হয়েছিল, সেটিও শেষ পর্যন্ত জিতেছিল ভারত। ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে দুইবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। দু'টি ম্যাচই জিতে নেয় ভারতীয় দল।

Advertisement

•   এশিয়া কাপে ভারত-পাকিস্তানের রেকর্ড কী?
এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যে মোট ১৩টি ম্যাচ হয়েছে, যার মধ্যে ভারত জিতেছে ৭টি আর পাকিস্তান জিতেছে ৫টিতে। একটি ম্যাচে কোনোও ফল হয়নি।

আরও পড়ুন: কখন-কীভাবে দেখবেন Durand কাপে মোহনবাগান vs ইস্টবেঙ্গলের ম্যাচ?

•   এশিয়া কাপে দুই দলে কারা?

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, দীপক হুডা, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, আভেশ খান।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, হাসান আলি, নাসিম শাহ, মহম্মদ হাসনাইন, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির।

 

Advertisement