scorecardresearch
 

PM Modi In Dressing Room : বুকে জড়িয়ে ধরে শামিকে সান্ত্বনা PM মোদীর, আবেগঘন হয়ে পড়ল ইন্ডিয়ান ড্রেসিংরুম

বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার হারের পর মন খারাপ কোটি কোটি ভারতবাসীর। লিগ পর্যায় থেকে শুরু করে সেমিফাইনাল সব কটা ম্য়াচ জিতেও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে রোহিত শর্মাদের। স্বাভাবিকভাবেই মন খারাপ ইন্ডিয়ান খেলোয়াড়দের।

Shami Shami
হাইলাইটস
  • বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার হারের পর মন খারাপ কোটি কোটি ভারতবাসীর
  • এই অবস্থায় ইন্ডিয়ান ড্রেসিংরুমে পিএম মোদী

বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার হারের পর মন খারাপ কোটি কোটি ভারতবাসীর। লিগ পর্যায় থেকে শুরু করে সেমিফাইনাল সব কটা ম্য়াচ জিতেও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে রোহিত শর্মাদের। স্বাভাবিকভাবেই মন খারাপ ইন্ডিয়ান খেলোয়াড়দের। কিন্তু ম্যাচ শেষে তাঁদের সঙ্গে দেখা করতে ড্রেসিংরুমে যান প্রধানমন্ত্রী। তিনি যেতেই আবেগঘন হয়ে পড়ল ইন্ডিয়ান ড্রেসিং রুম। 

প্রধানমন্ত্রী যে ড্রেসিং রুমে গিয়েছিলেন সেই ছবি পোস্ট করেছেন ইন্ডিয়ান টিমের একাধিক খেলোয়াড়। তাঁর মধ্যে আছেন রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি প্রমুখ। রবীন্দ্র জাদেজা যে ছবি পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে, তিনি কথা বলছেন প্রধানমন্ত্রীর সঙ্গে। একটু দূরে দাঁড়িয়ে মহম্মদ শামি। এক পাশে শুভমন গিল। 

প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের ছবি পোস্ট করে রবীন্দ্র জাদেজা লিখেছেন, 'আমরা গোটা টুর্নামেন্ট জুড়ে অসাধারণ খেলেছি। কিন্তু গতকাল (রবিবার) আমরা পারিনি। এই ফলাফল আমাদের সবার জন্য হৃদয়বিদারক। কিন্তু দেশের মানুষ আমাদের সমর্থন করেছে। ড্রেসিংরুমে এসেছিলেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী। তাঁর পরিদর্শন আমাদের কাছে অনুপ্রেরণাদায়ক। তিনি আমাদের উৎসাহ দিয়েছেন।' 

আরও পড়ুন

তবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে মহম্মদ শামির পোস্ট করা ছবি। সেখানে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী মহম্মদ শামিকে বুকে জড়িয়ে ধরেছেন। দেখেই বোঝা যাচ্ছে যে, তিনি সান্ত্বনা দিচ্ছেন ভারতের এই পেস বোলারকে। এই ছবি থেকেই পরিষ্কার যে ইন্ডিয়ান টিমের ড্রেসিং রুম আবেগঘন হয়ে পড়েছিল। 

মহম্মদ শামি তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, 'দুর্ভাগ্যবশত গতকাল দিনটা আমাদের ছিল না। পুরো টুর্নামেন্টে আমাদের দল ভালো খেলেছে। আমাকে এবং গোটা দলকে সমর্থন করেছে দেশের মানুষ। সেজন্য আমি সমস্ত ভারতবাসীর কাছে কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ। বিশেষভাবে ড্রেসিংরুমে এসে আমাদের উৎসাহের জন্য। আমরা নিশ্চয় ঘুরে দাঁড়াব।' 

জাদেজার সঙ্গে পিএম মোদী
জাদেজার সঙ্গে পিএম মোদী

এই বিশ্বকাপে চতুর্থবারের জন্য ফাইনালে উঠেছিল ভারতীয় দল। ফাইনাল ম্যাচ পর্যন্ত ১০টি ম্যাচ জিতেছিল ভারত। অন্যদিকে, অস্ট্রেলিয়া টানা আটটি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। ভারতীয় দল প্রথম সেমিফাইনাল খেলেছিল, যেখানে তারা গতবারের রানার্সআপ নিউজিল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারিয়েছিল। 

এবার অস্ট্রেলিয়া দল অষ্টম বারের মতো ফাইনালে ওঠে। ১৯৭৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হারে তারা। অস্ট্রেলিয়া সর্বোচ্চ ৬ বার শিরোপা জেতে। ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫ এবং ২০২৩ সালে।