scorecardresearch
 
টেক

WhatsApp New Feature : হোয়াটসঅ্য়াপ স্টেটাসে এবার দেওয়া যাবে হার্ট-সহ একগুচ্ছ ইমোজিও, আসছে ফিচার

WhatsApp to let you send heart emojis on status update stories one
  • 1/10

WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপ শিগগিরি আপনাকে ইমোজি ব্যবহার করে আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের স্টেটাস বা স্টোরিজের উত্তর দেওয়ার ব্যবস্থা করে দিতে পারে। ইমোজি  দিয়ে আপনার বন্ধুদের উত্তর জানানোর একটা মজার উপায়। এর মানে হল আপনি তাদের স্ট্যাটাস দেখেছেন এবং তাঁদের পোস্ট করার পর সেই ছবি সম্পর্কে আপনি কী অনুভব করেন। 

WhatsApp to let you send heart emojis on status update stories two
  • 2/10

ইমোজি পাঠানোও সহজ এবং টেক্টের চেয়ে আরও আকর্ষক। তবে হোয়াটসঅ্যাপে ইমোজিগুলি বর্তমানে চ্যাট এবং স্ট্যাটাস আপডেটের মধ্যে সীমাবদ্ধ। যা শিগগিরি পরিবর্তন হতে পারে। 

WhatsApp to let you send heart emojis on status update stories three
  • 3/10

হোয়াটসঅ্যাপ ওয়াচডগ WABetaInfo-এর একটি প্রতিবেদন অনুসারে, মেটা-মালিকানাধীন মেসেজিং অ্যাপটি ব্যবহারকারীদের স্ট্যাটাস আপডেটের জন্য ইমোজি প্রতিক্রিয়া পাঠানোর ক্ষমতা দেওয়ার জন্য কাজ করছে। 

WhatsApp to let you send heart emojis on status update stories four
  • 4/10

ইমোজি রিঅ্যাকশনগুলো কীভাবে ইনস্টাগ্রামে কাজ করে, তার অনুরূপ হবে। আপনি একটি স্ট্যাটাস দেখতে পাচ্ছেন। যেটা স্টোরির জন্য হোয়াটসঅ্যাপের পরিভাষা। কিন্তু শুধু টেক্সট বক্সের পরিবর্তে আপনি বক্সের ওপরে ইমোজিও দেখতে পারেন।

WhatsApp to let you send heart emojis on status update stories five
  • 5/10

হোয়াটসঅ্যাপ এটিকে "দ্রুত প্রতিক্রিয়া" বলতে পারে এবং এর একটি অংশ হিসেবে উপলব্ধ ইমোজিগুলির মধ্যে রয়েছে হাত ভাঁজ করা, তালি দেওয়া, পার্টি পপার এবং হার্ট। তাদের শেয়ার করা স্ক্রিনশটটি দেখায় যে ইমোজিগুলি টেক্সট বক্সের ঠিক ওপরে বসবে। এবং একটিতে ট্যাপ করলে আপনার প্রতিক্রিয়া নির্দিষ্ট জায়গায় পাঠানো হবে। 

WhatsApp to let you send heart emojis on status update stories six
  • 6/10

ব্যবহারকারীরা এই সেটে ইমোজি যোগ করতে বা প্রতিস্থাপন করতে সক্ষম হবে কিনা তা পরিষ্কার নয়। স্ক্রিনশটটি হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপের একটি বিটা সংস্করণের। যার মানে ইমোজি প্রতিক্রিয়া বৈশিষ্ট্যটি মোবাইলে আসার একটি ভাল সম্ভাবনা রয়েছে। অ্যান্ড্রয়েড এবং iOS উভয়ের জন্য হোয়াটসঅ্যাপ ইমোজি প্রতিক্রিয়া সাপোর্ট সমর্থন করবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: পুরী-তিরুপতি ঘুরুন ট্রেনে, ফের আইআরসিটিসি-র দক্ষিণ ভারত তীর্থযাত্রী স্পেশাল

আরও পড়ুন: মুখ থেকে দুর্গন্ধ? হতে পারে এই রোগ, অবহেলা করবেন না

আরও পড়ুন: একবছরে ৩০০ শতাংশ রিটার্ন! মালামাল এই মাল্টিবাগারে বিনিয়োগকারীরা

WhatsApp to let you send heart emojis on status update stories seven
  • 7/10

ইনস্টাগ্রাম সম্প্রতি বিশাল প্রত্যাশার মধ্যে তার ব্যবহারকারীদের জন্য ইমোজি রিঅ্যাকশন ফিচারটা চালু করেছে। 

WhatsApp to let you send heart emojis on status update stories eight
  • 8/10

এই ফিচারটা আসার আগে আপনাকে টেক্সট বক্সে ইমোজি টাইপ করতে হবে এবং তারপরে তাঁদের Instagram স্টোরির মাধ্যমে ব্যক্তির কাছে পাঠাতে হবে। 

WhatsApp to let you send heart emojis on status update stories nine
  • 9/10

যা হোক, এখন আপনি টেক্সট বক্সের পাশে ইমোজিগুলির একটি তালিকা দেখতে পাচ্ছেন এবং একটি ট্যাপ করলে আপনার প্রতিক্রিয়া সম্পর্কে আপনার Instagram যোগাযোগকে সতর্ক করে দেয়। এটি একটি হার্ট ইমোজি বা রাগী মুখের ইমোজি হতে পারে। 

WhatsApp to let you send heart emojis on status update stories ten
  • 10/10

যখন আপনার পরিচিতি প্রম্পটটি পরীক্ষা করে, তখন ইমোজিটি স্ক্রিনটি পূরণ করবে এবং কেবল উড়ে যাবে। কিন্তু আমি নিশ্চিত নই যে হোয়াটসঅ্যাপও একই অ্যানিমেশন সমর্থন করবে কিনা।