scorecardresearch
 

iPhone SE 3: সবথেকে সস্তা 5G iPhone লঞ্চ করল Apple! ভারতে কত দাম হবে?

iPhone SE 3: iPhone SE 5G-এর ডিজাইনে কোনও বড় পরিবর্তন নেই, তবে স্মার্টফোনটি এখন 5G সার্পোট সহ আসে। এতে A15 বায়োনিক চিপসেট দেওয়া হয়েছে। কোম্পানি এই স্মার্টফোনটিকে iPhone SE 2020-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ করেছে। প্রসেসরের পাশাপাশি নতুন আইফোনের ব্যাটারির কর্মক্ষমতাও আপডেট হয়েছে বলে দাবি সংস্থাটির। 

Advertisement
Apple iPhone SE 5G । প্রতীকী ছবি Apple iPhone SE 5G । প্রতীকী ছবি
হাইলাইটস
  • সবথেকে সস্তা 5G iPhone লঞ্চ করল Apple
  • ভারতে কত দাম হবে?
  • জানুন বিস্তারিত তথ্য

iPhone SE 3: অ্যাপল তাদের সবচেয়ে সস্তা 5G সার্পোট আইফোন চালু করেছে। কোম্পানি এই হ্যান্ডসেটের সঙ্গে iPhone 13 এবং iPhone 13 Pro-এর নতুন কালার ভেরিয়েন্টও লঞ্চ করেছে। iPhone SE 5G-এর ডিজাইনে কোনও বড় পরিবর্তন নেই, তবে স্মার্টফোনটি এখন 5G সার্পোট সহ আসে। এতে A15 বায়োনিক চিপসেট দেওয়া হয়েছে। কোম্পানি এই স্মার্টফোনটিকে iPhone SE 2020-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ করেছে। প্রসেসরের পাশাপাশি নতুন আইফোনের ব্যাটারির কর্মক্ষমতাও আপডেট হয়েছে বলে দাবি সংস্থাটির। 

iPhone SE 5G তে বিশেষ কী?

Apple iPhone SE 5G কোম্পানি পুরানো ডিজাইনের সঙ্গে লঞ্চ করেছে, যা iPhone SE 2020-তে দেখা গিয়েছিল। স্মার্টফোনটিতে একটি ৪.৭-ইঞ্চি রেটিনা এইচডি স্ক্রিন রয়েছে। ফোনের সামনে এবং পিছনে উভয় দিকেই দেওয়া হয়েছে প্রোটেকশন গ্লাস। কোম্পানি জানিয়েছে যে একই প্রোটেকশন গ্লাস ব্যবহার করা হয়েছে নতুন iPhone SE 5G-তে, যা iPhone 13-এ রয়েছে। Apple এর A15 Bionic চিপসেট দেওয়া হয়েছে লেটেস্ট iPhone SE 5G তে। একই চিপসেট iPhone 13 সিরিজেও দেখা যায়। এর পাশাপাশি আরও কিছু জিনিস যুক্ত করা হয়েছে অত্যাধুনিক এই ফোনে। সর্বশেষ চিপসেট একটি 6-কোর CPU, 4-কোর GPU এবং 16-কোর নিউরাল ইঞ্জিন পায়, যা লাইভ টেক্সটের মতো বৈশিষ্ট্যগুলিকে সক্ষম করে।

কোম্পানির দাবি, iPhone SE 5G-তে আরও ভাল ব্যাটারি লাইফ রয়েছে। এতে একটি 12MP সিঙ্গেল রিয়ার ক্যামেরা রয়েছে। ক্যামেরা স্মার্ট এইচডিআর 4, ফটোগ্রাফিক স্টাইল, ডিপ ফিউশন এবং পোর্ট্রেট মোডের মতো বৈশিষ্ট্যগুলির সার্পোট রয়েছে। হ্যান্ডসেটটি iOS 15 নিয়ে লঞ্চ করা হয়েছে। কোম্পানি তিনটি রঙের ভ্যারিয়েন্ট সহ এটি চালু করেছে। স্মার্টফোনটি দ্রুত চার্জিং সার্পোট করে, তবে চার্জারটি বাক্সে পাওয়া যাবে না।

Advertisement

ভারতে iPhone SE 5G এর দাম
Apple iPhone SE 5G মার্কিন যুক্তরাষ্ট্রে ৪২৯ ডলারের দামে লঞ্চ করা হয়েছে। এই দাম ডিভাইসটির 64GB ভেরিয়েন্টের জন্য। তবে ভারতে এর দাম একটু বেশি। কোম্পানি এটিকে ৪৩,৯০০ টাকায় লঞ্চ করেছে, যা iPhone SE 2020-এর লঞ্চ মূল্যের চেয়ে বেশি। iPhone SE 2020-এর বেস ভেরিয়েন্টের লঞ্চ মূল্য ছিল ৪২,৫০০ টাকা। স্মার্টফোনটি তিনটি রঙে আসে- মিডনাইট, স্টারলাইট এবং প্রোডাক্ট রেড। ফোনটি 64GB, 128GB এবং 256GB স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। এটি ১১ মার্চ থেকে কেনা যাবে এবং এর শিপিং ১৮ মার্চ থেকে শুরু হবে।

Advertisement