scorecardresearch
 

Harley-Davidson X350: বাজারে এল Harley-Davidson-এর সবচেয়ে সস্তার বাইক, কত?

Harley-Davidson X350:

Advertisement
বুলেটের দামে Harley-Davidson? বাজারে এল হার্লের সবচেয়ে সস্তা বাইক বুলেটের দামে Harley-Davidson? বাজারে এল হার্লের সবচেয়ে সস্তা বাইক
হাইলাইটস
  • বুলেটের দামে Harley-Davidson?
  • বাজারে এল হার্লের সবচেয়ে সস্তা বাইক
  • দাম, মাইলেজ ফিচার জেনে নিন

Harley Davidson X350 cheapest bike: হার্লে ডেভিসনের বাইকে চড়ার স্বপ্ন প্রত্যেক বাইকারেরই থাকে। জীবনে অন্তত একবার হার্লে ডেভিসনের মালিক হতে চান সকলেই। কিন্তু তার চড়া দাম আমাদের সেই স্বপ্নকে অনেক সময় জলাঞ্জলি দেয়। অনেকে রয়েল এনফিল্ড বা ওই জাতীয় সেগমেন্টের কিছু বাইক কিনে দুধের স্বাদ ঘোলে মেটান। কিন্তু আজকে হারলে ডেভিসন পৃথিবীর বাইকপ্রেমীদের জন্য স্বপ্ন পূরণ করে দিয়েছে বলা যায়। গোটা পৃথিবীতে নিজের দমদার পারফরমেন্স বাইকের জন্য পরিচিত হারলে ডেভিসন ১০ মা৪ নিজের সবচেয়ে সস্তার মোটরসাইকেল হারলে ডিভিশন এক্স ৩৫০ থেকে পর্দা তুলে দিয়েছে বাজারে আসার পরে এই বাইকের বাজার মোটামুটি রয়েল এনফিল্ড কে প্রতিযোগিতায় ফেলবে।

জানিয়ে দেওয়া যাক যে, Harley Davidson অফিসিয়ালভাবে চিনা বাজারে নিজের প্রথম ৩৫০ সিসি মোটরসাইকেল এক্স ৩৫০ (Harley Davidson X350 cheapest bike) লঞ্চ করে দিয়েছে। আকর্ষণীয় লুক এবং দমদার ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন এই বাইকটির শুরুর দাম ৩৩ হাজার ইউয়ান( চিনা মুদ্রা) ঠিক করা হয়েছে। যা ভারতের কারেন্সিতে ৩ লাখ ৯৩ হাজার টাকার সমান। এক্স ৩৫০ প্রথম Harley Davidson মোটরসাইকেল যা ব্র্যান্ডের বি-টুইন ইঞ্জিন এর উপর বেস্ড নয়। বরং এই বাইক কিউজে মোটর থেকে সোর্স করা হয়েছে। ৩৫০ সিসি ক্ষমতাসম্পন্ন প্যারালাল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

Harley Davidson

কেমনই হারলে ডিভিশন 350 লুক এবং ডিজাইন

দেখতে এই বাইকের লুক এবং ডিজাইন অত্যন্ত আকর্ষণীয়। এবং স্পোটি রাখা হয়েছে। Harley Davidson X350, ১২০০ এক্স এর সঙ্গে এর মিল রয়েছে। যেটি ভারতের ডিসকন্টিনিউ করে দেওয়া হয়েছিল। এর ফ্রন্টে একটু অফসেট সিঙ্গেল পড কন্ট্রোলের সঙ্গে সার্কুলার হেডলাইট দেওয়া হয়েছে। এই বাইকের টিয়ারড্রপ এর ১৩.৫ লিটারের ফিউল ট্যাংক দেওয়া হয়েছে। যা অনেকটা এক্সআর টুয়েলভ ১০০ এর সমান। এর টেল ডিজাইনও সেই রকমই দেখতে। এই বাইকে এলইইডি হেড ল্যাম্প এবং টেল ল্যাম্প দেওয়া হয়েছে। এছাড়া হেডলাইটে দেওয়া হারলে লোককে আরো প্রিমিয়াম বানিয়েছে।

Advertisement

Harley Davidson X350তে কোম্পানি ৩৫৩ সিসি ক্ষমতা সম্পন্ন লিকুইড প্যারালাল ইঞ্জিন দিয়েছে। যা ৩৬.৭ পিএসএর দমদার পাওয়ার এবং ৩১ nm এর পিক টর্ক generate করে। এই ইঞ্জিন ৬ স্পিড গিয়ার বক্সের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। যদিও ইঞ্জিনের হিসেবে এর আউটপুট অনেক বেশি প্রভাব বলে দেখা গিয়েছে। কিন্তু ভারতীয় বাজারে বিক্রি হওয়াকে একটু বেশি।

ভারতে আসবে Harley Davidson-এর এই বাইক?

ভারতীয় বাজারে হার্লে ডেভিসনের ফ্যানের কোনও কমতি নেই। কিন্তু এখন এই বিষয়ে অফিশিয়ালি কোন তথ্য মেলেনি যে হারলে ডিভিশন ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ হবে কি না। বা হলেও কবে হবে। কারণ এই বাইক যে দামে চিনের বাজারে লঞ্চ করা হয়েছে তা দেখে আশা করা যাচ্ছে যে যদি এটি ভারতীয় বাজারে পেশ করা হয় তাহলে আরও ভালো রেজাল্ট কোম্পানি পেতে পারে।

 

Advertisement