scorecardresearch
 

Twitter CEO : Jack Dorse-র ইস্তফা, টুইটারের নতুন CEO ভারতীয় বংশোদ্ভূত পরাগ

টুইটারের CEO পদ থেকে ইস্তফা দিলেন Jack Dorse। তাঁর জায়গায় বসতে চলেছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। কয়েকদিন ধরেই Jack Dorsey-কে নিয়ে জল্পনা চলছিল। শোনা যাচ্ছিল খুব শীঘ্রই তিনি Twitter-এর CEO পদ ছাড়তে পারেন। সেই জল্পনা সত্যি হল।

টুইটারের CEO বদল টুইটারের CEO বদল
হাইলাইটস
  • টুইটারের CEO পদ থেকে ইস্তফা দিলেন Jack Dorse
  • তাঁর জায়গায় বসতে চলেছেন ভারতীয় বংশদ্ভূত পরাগ আগরওয়াল
  • আজই CEO পদ থেকে ইস্তফা দেন জ্যাক

টুইটারের CEO পদ থেকে ইস্তফা দিলেন Jack Dorse। তাঁর জায়গায় বসতে চলেছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। কয়েকদিন ধরেই Jack Dorsey-কে নিয়ে জল্পনা চলছিল। শোনা যাচ্ছিল খুব শীঘ্রই তিনি Twitter-এর CEO পদ ছাড়তে পারেন। সেই জল্পনা সত্যি হল। তিনি এই পদ ছেড়ে দিলেন। এবার এই সংস্থার নতুন CEO Parag Agrawal। 

সূত্রের খবর, গতবারের বোর্ড মিটিংয়েই Jack Dorse-এর সরে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়। নিজেই এই খবর টুইট করে জানান তিনি। ২০১৫ সাল থেকে সংস্থার CEO-র দায়িত্ব নিয়েছিলেন তিনি। টুইটার কর্মীদের উদ্দেশে জ্যাক ডরসি লিখেছেন, কোম্পানিতে প্রায় ১৬ বছর থাকার পর তিনি সিদ্ধান্ত নিয়েছেন চলে যাওয়ার। 

পরাগ আগরওয়াল টুইটারের চিফ টেকনোলজি অফিসারের দায়িত্বে ছিলেন। বম্বে আইআইটি-র প্রাক্তনী পরাগ একটি টুইটে জ্যাককে শুভেচ্ছা জানিয়েছেন। লিখেছেন, তিনি ভবিষ্যতের জন্যে খুবই উদগ্রীব। বিশ্বাস করার জন্যে এবং পাশে থাকার জন্যে গোটা টিমকে শুভেচ্ছাও জানিয়েছেন। পাশাপাশি গোটা টিমের জন্যে একটি পোস্ট লিখে টুইট করেছেন টুইটারে। 

 

জানা গিয়েছে, ২০১১ সালের অক্টোবরে যোগ টুইটারে যোগ দেন পরাগ। প্রাথমিক ডিস্টিগুইশড সফটওয়ার ইঞ্জিনিয়ার ছিলেন। কয়েক বছর সেই পদে কাজ করে ২০১৭ সালের অক্টোবরে তাঁকে টুইটারে চিফ টেকনিকাল অফিসার পদে বসানো হয়। ডার্সির পদত্যাগের পর তাঁকে CEO হিসেবে বেছে নেওয়া হয়েছে।