scorecardresearch
 

jio 5g bands: ফোনে এই ব্যান্ড থাকা বাধ্যতামূলক, নইলে মিলবে না Jio 5G-র সুবিধা

jio 5g bands: আপনি যদি ৫জি সুবিধা পাচ্ছেন না? আপনার শহরে শুরু হওয়ার পরও যদি ফোনে ৫জি না আসে তাহলে হতে পারে আপনার ফোনে ৫জি ব্যান্ড নেই। তাই ফোন কেনার আগে দেখে নিন এই ব্যান্ড আছে কি না। আসুন জেনে নিই কোথায় কীভাবে যাচাই করবেন ফোনে ৫জি রয়েছে কি না?

Advertisement
ফোনে এই ব্যান্ড থাকা বাধ্যতামূলক, নইলে মিলবে না Jio 5G-র সুবিধা ফোনে এই ব্যান্ড থাকা বাধ্যতামূলক, নইলে মিলবে না Jio 5G-র সুবিধা
হাইলাইটস
  • ফোনে এই ব্যান্ড থাকা বাধ্যতামূলক
  • নইলে মিলবে না Jio 5G-র সুবিধা

Jio True 5G সার্ভিস লঞ্চ হয়ে গিয়েছে। কোম্পানি নিজের ফাইভ জি সার্ভিসের ৪ শহরে আপাতত লঞ্চ করেছে। এই সার্ভিস আপাতত দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসীতে পাওয়া যাচ্ছে। জিও ঘোষণা করেছে ওয়েলকাম অফারে ইউজাররা আনলিমিটেড ৫জি ডাটা এক্সপেরিয়েন্স করতে পারবেন।

আরও পড়ুনঃ  কালীপুজো না করেও এই সহজ উপাচারে মাকে তুষ্ট করুন, ভাগ্য বদলে যাবে

ফাইভ-জি নেটওয়ার্কের জন্য আপনার কাছে ৫ জি সাপোর্টওয়ালা ফোন থাকা জরুরি। এবার যদি আপনি ঐ সমস্ত এলাকায় থাকেন, যেখানে ৫জি সার্ভিস রয়েছে, তাহলে আপনার ফোনে নেটওয়ার্ক আসবে। যদিও ফাইভ-জি ডেটা এক্সপেরিয়েন্স করার জন্য কোম্পানি ইনভিটেশন মেসেজ পাঠাচ্ছে। এই ইনভিটেশন কিছু বাছাই করা গ্রাহকদের দেওয়া হচ্ছে।

এই বিষয়টি মাথায় রাখতে হবে

এই সমস্ত কিছুর মধ্যে একটা বিষয় একটা নতুন ৫জি ফোন কেনার সময় আপনি কোন কোন বিষয়গুলি খেয়াল রাখবেন, যদি আপনি একজন jio ইউজার হন আর আপনি যদি নিজের জন্য 5G ফোন কিনতে যান, তাহলে আপনার 5G ব্যান্ডের বিষয়টি মাথায় রাখতে হবে। সেখানে আপনার কাছে যদি পুরনো ফোন থাকে, তাহলে আপনি চেক করে নিন যে কোন কোন ব্যান্ড মজুত রয়েছে। জিও ৫জি সার্ভিসের কিছু ব্যান্ডে পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে আপনি ফোনে ১২ ব্যান্ড থাক বা ১৫ টি এতে কোনও যায় আসে না।

এই সমস্ত ব্যান্ড থাকতে হবে ইউজারদের ফোনে

কোন কোন ব্যান্ড থাকতে হবে? আসুন আমরা জেনে নিই, যাতে আপনারা এই ৫জি সার্ভিস পেতে পারেন। জিওর কথা বলতে গেলে এই সার্ভিসের N20, N78 এবং N258 এর ব্যান্ডে পাওয়া যাবে বেশিরভাগ স্মার্টফোনে N28 এবং N78 ব্যান্ড থাকে। তবুও আপনার ফোনে এই 5G ব্যান্ডগুলি আছে কিনা তা চেক করে নিতে হবে।

Advertisement

আরও পড়ুনঃ Xiaomi-র ধামাকা, দীপাবলির আগেই ৮ হাজারের মধ্যে ফোন লঞ্চ Redmi-র

কীভাবে চেক করবেন?অনেক ফোনের বাক্সে ব্যান্ডের তথ্য লেখা থাকে। তবে সব ফোনে পাবেন না। এর জন্য আপনার স্মার্ট ফোন ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে আপনাকে হ্যান্ডসেট এর নাম সার্চ করতে হবে। তখন আপনি স্পেসিফিকেশনে গিয়ে এর ব্যান্ডের details দেখতে পাবেন। সেখানে আপনার ফোনের ডিটেল বক্সে ব্যান্ড এর বিষয়ে তথ্য মিলে যাবে।

 

Advertisement