scorecardresearch
 

Jiobook Laptop : মার্কেটে আসছে JioBook ল্যাপটপও! দাম কত ?

JioBook-এ Windows 10 দেওয়া হবে এবং এটি একটি ARM ভিত্তিক ল্যাপটপ হবে। শোনা যাচ্ছে, রিলায়েন্স জিওর ল্যাপটপের উল্লেখ হার্ডওয়্যার সার্টিফিকেশন নথিতেও রয়েছে। তবে এই নথিতে এই ল্যাপটপের স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি কিছু বলা হয়নি।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • রিলায়েন্স জিও সিমের পর এনেছিল ফিচার ফোন
  • এরপরই স্মার্টফোন লঞ্চ করে কোম্পানি
  • এবার আনতে চলেছে ল্যাপটপ

রিলায়েন্স জিও সিমের পর এনেছিল ফিচার ফোন। এরপরই স্মার্টফোন লঞ্চ করে কোম্পানি। Relinace Jio শীঘ্রই দুটি বড় ঘোষণা করতে পারে। একটি JioPhone 5G এবং অন্যটি JioBook ল্যাপটপ। খবরে প্রকাশ, এই ল্যাপটর লঞ্চের বিষয়ে দ্রুত গতিতে কাজ এগোচ্ছে এই সংস্থা। 

সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, JioBook-এ Windows 10 দেওয়া হবে এবং এটি একটি ARM ভিত্তিক ল্যাপটপ হবে। শোনা যাচ্ছে, রিলায়েন্স জিওর ল্যাপটপের উল্লেখ হার্ডওয়্যার সার্টিফিকেশন নথিতেও রয়েছে। তবে এই নথিতে এই ল্যাপটপের স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি কিছু বলা হয়নি। 

আরও পড়ুন : রাজ্যে ফের লাগাতার বৃষ্টি! কোন কোন জেলায় ?

এই ফাইলিংয়ে একটি চিনা কোম্পানির উল্লেখ রয়েছে যেটি একটি OEM অর্থাৎ একই কোম্পানি Jio-এর জন্য ল্যাপটপ তৈরি করবে। Emdoor Digital Technology Co Ltd নামে একটি চাইনিজ কোম্পানি আছে যারা এই ল্যাপটপ তৈরি করতে পারে। 

JioBook-এর সম্ভাব্য ফিচারের কথা বললে, এই ল্যাপটপে HD ডিসপ্লে দেওয়া হবে। এই ল্যাপটপে 2GB RAM এর একটি ভেরিয়েন্টও দেওয়া হবে। বেঞ্চমার্ক ওয়েবসাইট Geekbench অনুসারে, এই ল্যাপটপে MediaTek MT8788 চিপসেট দেওয়া হবে।

আরও পড়ুন : পুরভোটে প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ, 'বড় সিদ্ধান্ত' TMC-র

কোম্পানির অনেক অ্যাবস্ট্রাক্ট অ্যাপ ইতিমধ্যেই JioBook-এ লোড করা থাকবে। এর দামও বাজেটের মধ্যেই থাকবে। ইন্টারনেটের জন্যে HDMI পোর্ট-সহ ওয়াইফাই এবং ব্লুটুথের সংযোগের সুযোগ থাকবে।

রিলায়েন্স জিওর পক্ষ থেকে এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই ঘোষণা করা হয়নি। মনে করা হচ্ছে, JioBook সম্পর্কে আরও তথ্য ক্রমাগত পাওয়া যাবে। 


 

Advertisement