scorecardresearch
 

বাজারে আসছে Jio Phone Next, দাম কত-কী কী ফিচার?

গুগলের সিইও সুন্দর পিচাই জানান, Jio Phone Next-এ পুরোপুরি কাস্টমাইজড অ্যান্ড্রোয়েড ভার্সান দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত এই স্মার্টফোনটির দাম ও ফিচার সম্পর্কে সংস্থার তরফে জানানো হয়নি। তবে যেহেতু সময় প্রায় এগিয়ে এসেছে, তাই ফোনটি সম্পর্কে কিছু কিছু তথ্য মিলতে শুরু করেছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সেপ্টেম্বরে আসছে Jio Phone Next
  • ১০ সেপ্টেম্বর শুরু বিক্রি
  • দাম হতে পারে ৩,৪৯৯ টাকা

আগামী মাসে বাজারে আসছে Jio Phone Next। গুগলের সঙ্গে মিলে এই স্মার্টফোনটি তৈরি করেছে জিও। এই বিষয়ে গুগলের সিইও সুন্দর পিচাই জানান, JioPhone Next-এ পুরোপুরি কাস্টমাইজড অ্যান্ড্রোয়েড ভার্সান দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত এই স্মার্টফোনটির দাম ও ফিচার সম্পর্কে সংস্থার তরফে জানানো হয়নি। তবে যেহেতু সময় প্রায় এগিয়ে এসেছে, তাই ফোনটি সম্পর্কে কিছু কিছু তথ্য মিলতে শুরু করেছে। যোগেশ নামের এক টিপস্টার জানাচ্ছেন, ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩,৪৯৯ টাকা। 

সংস্থার বার্ষিক সাধারণ বৈঠকে মুকেশ আম্বানি জানান, Jio Phone Next বিশ্বের সবচেয়ে সস্তা স্মার্ট ফোন। সেক্ষেত্রে যদি টিপস্টারের বলা দাম সঠিক হয় তাহলে মিলে যাবে মুকেশ আম্বানির কথা। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ফোনটির বিক্রি শুরু হবে বলে জানা যাচ্ছে। 

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফোনের ফিচার্স জেনে নিন

এবার আসা যাক ফোনের ফিচার্সের প্রসঙ্গে। এতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকবে বলে জানা যাচ্ছে। তাছাড়া থাকবে অটোমেটিক রিড অ্যালাউট অফ স্ক্রিন টেক্স ফিচার। অর্থাৎ ভয়েস অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে স্ক্রিনের টেক্সট বর্ণনা করা যাবে। 

স্মার্টফোনটিতে থাকবে ল্যাঙ্গোয়েজ ট্রান্সলেশান ফিচার। জিও ফোনে স্মার্ট ক্যামেরা দেওয়া হবে এবং থাকবে এতে অগমেন্টেড রিয়েলিটি ফিল্টারও। ফোনটিতে ১৩ মেগাপিক্সল রিয়র ক্যমেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে জানা যাচ্ছে। 

এছাড়া এতে থাকবে ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ৪জি এই ফোনে থাকবে Qualcomm Snapdragin 215 প্রসেসার। স্মার্টফোনটি চলবে android 11 Go এডিশানে। পাশাপাশি ফোনটিতে গুগলের তরফে দেওয়া হচ্ছে রিয়েল টাইম ল্যাঙ্গোয়েজ ট্রান্সলেশান। থাকেছে 2500mAh ব্যাটারি। তাছাড়াও থাকছে হেডফোন জ্যাক ও এফএম। 


 

Advertisement

Advertisement