scorecardresearch
 

NETFLIX বহু দেশে দাম বাড়াচ্ছে, আপনার প্ল্যানের খরচ বাড়ছে না কমছে?

নেটফ্লিক্স তাদের সাবস্ক্রিপশন এক থেকে দুই ডলার পর্যন্ত বাড়িয়ে দিল। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮০ থেকে ১৫০ টাকা পর্যন্ত। আপনার খরচ বাড়ছে? না একই থাকছে? বিল পে করার আগে জেনে রাখুন...

Advertisement
নেটফ্লিক্সে খরচ বাড়ছে নেটফ্লিক্সে খরচ বাড়ছে
হাইলাইটস
  • NETFLIX বহু দেশে দাম বাড়াচ্ছে
  • আপনার প্ল্যানে কি বদল এল দেখে নিন
  • খরচ বাড়ছে না কমছে জেনে নিন

কিছু দেশে Netflix সাবস্ক্রিপশন পরিকল্পনা ব্যয়বহুল হয়ে উঠেছে। যদিও স্ট্রিমিং জায়ান্ট সম্প্রতি ভারতে তার মাসিক এবং বার্ষিক পরিকল্পনার হার কমিয়েছে। কোম্পানি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় হার বাড়িয়েছে। কোম্পানি ঘোষণা করেছে যে পরিকল্পনার উপর নির্ভর করে মার্কিন যুক্তরাষ্ট্রে মাসিক সাবস্ক্রিপশনের দাম ১ ডলার থেকে ২ ডলার পর্যন্ত বৃদ্ধি পাবে। ভারতে, Netflix সত্যিই বিবেচনা করা হয়েছে. নতুন গ্রাহকদের আকৃষ্ট করার জন্য, Netflix ভারতে তার সাবস্ক্রিপশন পরিকল্পনার দাম কমিয়েছে। ভারতে মাসিক প্ল্যানটি শুরু হয় 149 টাকা থেকে।

মার্কিন যুক্তরাষ্ট্রে

মার্কিন যুক্তরাষ্ট্রে মৌলিক পরিকল্পনা, যা একবারে শুধুমাত্র একটি স্ক্রীনের অনুমতি দেয়, এর দাম ৯.৯৯ ডলার। স্ট্যান্ডার্ড প্ল্যানের দাম ১৪ ডলার থেকে প্রতি মাসে সাড়ে ১৫ ডলার করা হয়েছে। স্ট্যান্ডার্ড প্ল্যানটি একবারে দুটি স্ক্রীনের অনুমতি দেয়। 4K প্ল্যানের দাম ১৮ ডলার থেকে প্রতি মাসে ২০ ডলার করা হচ্ছে। এই প্ল্যানটি একবারে চারটি পর্দার অনুমতি দেয়৷ মৌলিক পরিকল্পনার মূল্যও ১ ডলার বৃদ্ধি করা হয়েছে।

কানাডায়

Netflix কানাডায় তার সাবস্ক্রিপশন প্ল্যানের দামও বাড়িয়েছে। কানাডায় স্ট্যান্ডার্ড প্ল্যান ১৪.৯৯ ডলার থেকে ১৬.৪৯ বৃদ্ধি করা হয়েছে। প্রিমিয়াম প্ল্যান ২ ডলার থেকে ২০.৯৯ ডলার পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে নেটফ্লিক্স বেসিক প্ল্যানের দাম বাড়ায়নি। এটি ৯.৯৯ ডলার এ অপরিবর্তিত রয়েছে।

কী বলছেন নেটফ্লিক্স কর্তারা

নেটফ্লিক্সের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, "আমরা আমাদের দামগুলি আপডেট করছি যাতে আমরা বিভিন্ন ধরণের মানের বিনোদনের বিকল্পগুলি অফার করতে পারি।" "সর্বদা হিসাবে আমরা বিভিন্ন পরিসরের পরিকল্পনা অফার করি যাতে সদস্যরা তাদের বাজেটের জন্য কাজ করে এমন একটি মূল্য চয়ন করতে পারে।"

ভারতে কী খরচ? 

ভারতে, Netflix মোবাইল প্ল্যানের দাম 199 টাকা থেকে কমিয়ে 149 টাকা করা হয়েছে, মোবাইল প্ল্যান ব্যবহারকারীদের 480p এ ফোন এবং ট্যাবলেটে ভিডিও স্ট্রিম করতে দেয়। বেসিক প্ল্যান ব্যবহারকারীদের ভিডিও স্ট্রিম করার অনুমতি দেয় এবং একটি একক মোবাইল, ট্যাবলেট, কম্পিউটার বা টেলিভিশন স্ক্রিনে এখন 199 টাকা খরচ হয়৷ প্ল্যানটি আগে 499 টাকায় প্রমাণিত হয়েছিল৷

Advertisement

স্ট্যান্ডার্ড সাবস্ক্রিপশন প্ল্যান যা ব্যবহারকারীদের হাই ডেফিনিশনে ভিডিও স্ট্রিম করতে দেয় এখন ভারতে এর দাম 499 টাকা। প্ল্যানটি ব্যবহারকারীদের একই সময়ে দুটি ভিন্ন ডিভাইসে ভিডিও স্ট্রিম করতে দেয়। স্ট্যান্ডার্ড প্ল্যানের আগে দাম ছিল 649 টাকা। এখন প্রিমিয়াম প্ল্যানে আসি, প্ল্যানের দাম আগে ছিল 799 টাকা, এখন ব্যবহারকারীদের খরচ হবে 649 টাকা। প্রিমিয়াম প্ল্যান ব্যবহারকারীদের 4K+HDR-এ ভিডিও ব্রাউজ করতে দেয়। প্রিমিয়াম প্ল্যান ব্যবহারকারীদের এই প্ল্যানের সাথে একই সময়ে চারটি ভিন্ন ডিভাইস দেখতে দেয়।

Advertisement