scorecardresearch
 

Ola Scooter New Feature: টেসলার পথে ওলা, এই প্রযুক্তি থাকতে চলেছে ই-স্কুটারে

অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে এই বৈদ্যুতিক যান। রাস্তাঘাটে বহু মানুষ সওয়ার হচ্ছেন ওলার ই-যানে। অনলাইন বুকিংয়ের মাধ্যমে গতবছর থেকে স্কুটার ডেলিভারি শুরু করেছিল ওলা ইলেকট্রিক। দেখতে দেখতে দেশের একনম্বর ইলেকট্রিক স্কুটার ব্র্যান্ডে পরিণত হয়েছে এই সংস্থা।

Advertisement
ওলা স্কুটার। ওলা স্কুটার।
হাইলাইটস
  • নিজস্ব ম্যাপিং প্রযুক্তি নিয়ে কাজ করছে ওলা।
  • বর্তমানে ওলা স্কুটারে ম্যাপিংয়ের সুবিধা দেওয়া হয় MapMyIndia-র ডেটা ব্যবহার করে।
  • সাধারণের ব্যবহারের জন্য আগামী মাস থেকে কাজ শুরু হয়ে যাবে বলে খবর।    

গতবছর বাজারে এসেছে ওলা স্কুটার। অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে এই বৈদ্যুতিক যান। রাস্তাঘাটে বহু মানুষ সওয়ার হচ্ছেন ওলার ই-যানে। অনলাইন বুকিংয়ের মাধ্যমে গতবছর থেকে স্কুটার ডেলিভারি শুরু করেছিল ওলা ইলেকট্রিক। দেখতে দেখতে দেশের একনম্বর ইলেকট্রিক স্কুটার ব্র্যান্ডে পরিণত হয়েছে এই সংস্থা। এবার শোনা যাচ্ছে, সংস্থা ম্যাপিং প্রযুক্তি নিয়ে কাজ করছে ওলা। 

Onsitego-র রিপোর্ট অনুযায়ী নিজস্ব ম্যাপিং প্রযুক্তি নিয়ে কাজ করছে ওলা। বর্তমানে ওলা স্কুটারে ম্যাপিংয়ের সুবিধা দেওয়া হয় MapMyIndia-র ডেটা ব্যবহার করে। এই ফিচার ব্যবহার করা হচ্ছে MOV OS 2-তে মডেলে। এছাড়া Ola S1 Pro-র কয়েকটি যানে পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হয়েছে। তবে সাধারণের ব্যবহারের জন্য আগামী মাস থেকে কাজ শুরু হয়ে যাবে বলে খবর।    

প্রাথমিকভাবে নিজেদের বৈদ্যুতিক স্কুটারে ম্যাপ অব ইন্ডিয়ার নেভিগেশন ও মানচিত্র প্রযুক্তির ব্যবহার করেছে ওলা। কিন্তু এবার কোম্পানি এই প্রযুক্তি পরিবর্তন করার পরিকল্পনা করেছে। নতুন যে ফিচার আনা হচ্ছে স্কুটারে তার মধ্যে ম্যাপিংও রয়েছে। 

ওলা কি টেসলার পথ অনুসরণ করছে?

ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে টেসলার কৌশল অনুসরণ করছে ওলা। নিজস্ব নেভিগেশন পরিষেবা থাকার বহুবিধ সুবিধা পেয়েছে টেসলা। নিজস্ব নেভিগেশন সিস্টেমের সুবিধা নিয়ে  মানচিত্রে চার্জিং স্টেশন, চার্জার পরিবর্তন সেন্টার, সহায়তা কেন্দ্রের মতো দরকারি পরিষেবাগুলিকে যোগ করেছে মার্কিন সংস্থা। এর ফলে তারা গ্রাহকদের আরও দ্রুত পরিষেবা দিতে পারছে। একই পথে হাঁটছে ভারতের ওলাও।

আরও পড়ুন- মন্দা বাজারে বিনিয়োগ করুন ৫ শেয়ারে, পাবেন দুর্দান্ত রিটার্ন

Advertisement