scorecardresearch
 

Smart Helmet: এসে গেল স্মার্ট হেলমেট! রাস্তা দেখাবে-দুর্ঘটনা রুখে দেবে

Smart Helmet: এসে গেল স্মার্ট হেলমেট! রাস্তা দেখাবে-দুর্ঘটনা রুখে দেবে। মোটা টাকা লগ্নিও আদায় করে নিয়েছে।

Advertisement
Smart Helmet: এসে গেল স্মার্ট হেলমেট! রাস্তা দেখাবে-দুর্ঘটনা রুখে দেবে Smart Helmet: এসে গেল স্মার্ট হেলমেট! রাস্তা দেখাবে-দুর্ঘটনা রুখে দেবে
হাইলাইটস
  • এসে গেল স্মার্ট হেলমেট!
  • রাস্তা দেখাবে-দুর্ঘটনা রুখে দেবে
  • Shark Tank India আনছে এই হেলমেট

Shark Tank India: এই কোম্পানিতে ইনভেস্টমেন্ট মিলতেই বহু প্রোডাক্টের নতুন পরিচয় ছড়িয়ে পড়েছে। এই শোতে আসার পরে এমন কিছু প্রোডাক্ট পপুলারিটি পেয়ে গিয়েছে, যার বিষয় তার আগে মানুষ খুব কমই জানতেন। অন্যদিকে এমন কিছু প্রোডাক্ট এর মধ্যে শামিল রয়েছে, জাতীয় ইউজারদের নতুন এক্সপেরিয়েন্স পৌঁছে দিচ্ছে। এমনই একটি গেজেট Altor -এর হেলমেট। যার মধ্যে ভালো ইনভেসমেন্ট মিলেছে।

কী এই প্রোডাক্ট?

Altor -র স্মার্ট হেলমেট কোম্পানি। যার মধ্যে রাইডারের জন্য প্রোডাক্টের সিকিউরিটি এবং সেফটি দুটোই মাথায় রাখা হয়েছে। এভাবেই হেলমেটটি ডিজাইন করা হয়েছে। এই হেলমেটে আপনাকে স্পিকার মাইক্রোফোন, সোয়াইপ বেড সুইচ সেন্সর পাবেন। কোম্পানি প্রোডাক্ট এর তিনটি ভার্সন, লাইট, প্রো এবং আলট্রাতে অফার করছে। এই ফিচার সিকিউরিটি এবং সেফটি দুটো বিষয় নজরে রাখছে। আসুন জেনেনি এর বিশেষত্ব।

পাওয়া যাবে একাধিক ফিচার

Altor স্মার্ট হেলমেট আপনাকে অনেক বেশি নিরাপত্তা দিতে পারে। এই হেলমেট আপনাকে জানিয়ে দেবে আপনি ঠিক ভাবে হেলমেটটি পড়েছেন কিনা এবং এর ফাংশান আপনি তখনই ব্যবহার করতে পারবেন, যখন আপনি ঠিকঠাক হেলমেট পড়বেন। এর মধ্যে যে ৪ এবং ৫ ফিচার রয়েছে অর্থাৎ আপনাকে একাধিক ফিচার ইউজ করার জন্য ফোনের প্রয়োজন হবেনা। বরং আপনি হেলমেট থেকেই তা কাজ করতে পারবেন।

এর মধ্যে আপনি কল রিজেক্ট এবং অ্যাকসেপ্ট করার ফিচার পাবেন। সঙ্গে user's নোটিফিকেশন এবং মেসেজ পাঠানোর সুবিধা পাবেন হেলমেট থেকেই। এর মধ্যে গুগল অ্যাসিস্ট্যান্ট ইউজ করতে পারেন। রাস্তা দেখার জন্য আপনি ম্যাপ প্রয়োজন পড়বে না বরং এই হেলমেটে আপনাকে অডিও নেভিগেশন ফিচার দিচ্ছে। যে আপনাকে রাস্তা বুঝতে সাহায্য করবে। এছাড়া ডিভাইস ব্লুটুথ কানেক্টিভিটি, স্পিকার ইমারজেন্সি, এসএমএস, এক্সিডেন্ট ডিটেকশন এবং অ্যালার্ট ফিচার দেবে। স্মার্ট হেলমেট আপনাকে ১০ থেকে ৪০ ঘণ্টা পর্যন্ত ইউজ করতে পারবেন। কোম্পানি মনে করছে যে আরও বেশি ভালো এক্সপেরিয়েন্স এর জন্য ওটিএ আপডেট জারি করা হবে। মনে রাখবেন এটি অ্যাক্সিডেন্ট ডিটেকশন ফিচার আপাতত দুইটা ফেজ রয়েছে।

Advertisement

কত টাকা পাওয়া গেছে?

ইনভেস্টমেন্ট এই প্রোডাক্ট Shark Tank India ইন্ডিয়া কোম্পানির তরফে তৈরি করা হয়েছে। এই কোম্পানির ৭% ইকুইটির বদলে ৫০ লাখ টাকা পাবে। যদিও আপাতত এই প্রোডাক্ট কিনতে পারবেন না। কোম্পানির ওয়েবসাইটে ডিভাইস সোল্ড আউট দেখা যাচ্ছে। এই কোম্পানিতে নমিতা থাপার এবং অমন গুপ্তা ইনভেস্ট করেছেন।

 

Advertisement