scorecardresearch
 

Whatsapp New Features: তারিখ ধরেই খোঁজা যাবে মেসেজ, দুর্দান্ত ফিচার আনল Whatsapp

নতুন আপডেটে অনেক ফিচারও যুক্ত করা হয়েছে। এতে আপনি তারিখ অনুযায়ী মেসেজ সার্চ করার ফিচার, ইমেজ শেয়ার করতে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ফিচার পাবেন। তারিখ অনুসারে সার্চ করে ছবি শেয়ার করতে পারবেন।

দুর্দান্ত ফিচার আনল হোয়াটসঅ্যাপ দুর্দান্ত ফিচার আনল হোয়াটসঅ্যাপ
হাইলাইটস
  • নতুন আপডেটে অনেক ফিচারও যুক্ত করা হয়েছে
  • তারিখ অনুসারে একটি নির্দিষ্ট মেসেজ সার্চ করতে পারবেন

নতুন আপডেট আনল হোয়াটসঅ্যাপ (Whatsapp)। এই আপডেটটি Android এবং iOS ব্যবহারকারীদের জন্য প্রকাশ করা হচ্ছে। এই আপডেটের পরে কোম্পানি ব্যবহারকারীদের একটি গুরুত্বপূর্ণ ফিচার (Whatsapp New Features) দিচ্ছে। হোয়াটসঅ্যাপের এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা আরও ভাল মেসেজিং অভিজ্ঞতা পাবেন। নতুন আপডেটে অনেক ফিচারও যুক্ত করা হয়েছে। এতে আপনি তারিখ অনুযায়ী মেসেজ সার্চ করার ফিচার, ইমেজ শেয়ার করতে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ফিচার পাবেন। তারিখ অনুসারে সার্চ করে ছবি শেয়ার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন ফিচারে ব্যবহারকারীরা তারিখ অনুসারে একটি নির্দিষ্ট মেসেজ সার্চ করতে পারবেন। তারিখ অনুসারে সার্চ এখন শুধুমাত্র চ্যাট সার্চে পাওয়া যাবে। এর জন্য, আপনাকে কনট্যাক্ট বা গ্রুপের তথ্য থেকে সার্চে ট্যাপ করতে হবে এবং ক্যালেন্ডার আইকনটি নির্বাচন করতে হবে এবং তারিখটি বেছে নিতে হবে।

আরও পড়ুন: Change Photo in Aadhaar Card: আধার কার্ডে ছবি পছন্দ নয়? সহজেই বদলানো যায়, রইল পদ্ধতি

এখানে ধাপে ধাপে সম্পূর্ণ পদ্ধতি ব্যাখ্যা করা হচ্ছে। এর জন্য আপনাকে হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে। তারপরে আপনি একটি নির্দিষ্ট তারিখে যার মেসেজ খুঁজতে চান তাঁর চ্যাট উইন্ডোটি খুলুন। এখন আপনাকে সার্চ অপশনে ট্যাপ করতে হবে। আপনি সার্চ বারের ডান কোণে ক্যালেন্ডার আইকন দেখতে পাবেন। আপনি যে তারিখের জন্য সার্চ করতে চান সেই ক্যালেন্ডার আইকনে ট্যাপ করে বছর এবং মাস নির্বাচন করুন। তারপরে আপনাকে জাম্প টু ডেটে ট্যাপ করতে হবে। নির্বাচিত তারিখ থেকে হোয়াটসঅ্যাপ আপনাকে নির্দিষ্ট মেসেজে নিয়ে যাবে।

এছাড়াও, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অন্য অ্যাপ থেকে সরাসরি হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডোতে ড্র্যাগ এবং ড্রপ করার সুবিধাও দিচ্ছে। এই নতুন ফিচারগুলি সর্বশেষ আপডেটের সঙ্গেই পাওয়া যাবে। আপনি যদি এখনও এটির আপডেট না পেয়ে থাকেন তবে এই ফিচারগুলি আগামীদিনে পাওয়া যাবে।