scorecardresearch
 

Olympics-এ শৃঙ্খলাভঙ্গের জের, সাসপেন্ড কুস্তিগীর ভিনেশ ফোগাত

Tokyo Olympics 2021- শেষ হওয়া মাত্র শাস্তির খাঁড়া নেমে এল কুস্তিগীর ভিনেশ ফোগাতের উপর। তাঁকে সাময়িকটভাবে সাসপেন্ড করল ভারতের কুস্তি ফেডারেশন (WFI)

Advertisement
ভিনেশ ফোগাত ভিনেশ ফোগাত
হাইলাইটস
  • tokyo olympics 2021- শেষ হওয়া মাত্র শাস্তির খাঁড়া নেমে এল  কুস্তিগীর ভিনেশ ফোগাতের উপর
  • তাঁকে সাময়িকটভাবে সাসপেন্ড করল ভারতের কুস্তি ফেডারেশন (WFI)
  • ভিনেশের বিরুদ্ধে অভিযোগ, তিনি tokyo olympics-এ শৃঙ্খলাভঙ্গ করেছেন

Tokyo Olympics 2021- শেষ হওয়া মাত্র শাস্তির খাঁড়া নেমে এল  কুস্তিগীর ভিনেশ ফোগাতের উপর। তাঁকে সাময়িকটভাবে সাসপেন্ড করল ভারতের কুস্তি ফেডারেশন (WFI)। ভিনেশের বিরুদ্ধে অভিযোগ, তিনি tokyo olympics-এ শৃঙ্খলাভঙ্গ করেছেন। আরও এক মহিলা কুস্তিগীর সোনাম মালিককেও নোটিশ ধরানো হয়েছে। 

ভারতের কুস্তি ফেডারেশন (WFI)-এর দাবি, অলিম্পিক ভিলেজে শৃঙ্খলাভঙ্গ করেছেন ভিনেশ। তিনি ভারতের অন্য অ্যাথলিটদের সঙ্গে প্র্যাক্টিস করেননি ও যে সংস্থার তরফে অফিশিয়াল কিট দেওয়া হয়েছিল, সেগুলি ব্যবহার করেননি। 

শাস্তির মুখে ভিনেশ
শাস্তির মুখে ভিনেশ

টোকিও-তে ভারতের তরফে যে আধিকারিকদের পাঠানো হয়েছিল, তাঁরা জানিয়েছেন, ভিনেশকে তাঁর সতীর্থ সোনম, অংশু মালিক এবং সীমা বিসলাদের ঘরের কাছে একটি ঘর বরাদ্দ করা হয়েছিল। কিন্তু, তা নিয়ে ঝামেলা করেন ভিনেশ। তিনি নাকি এর ফলে করোনায় আক্রান্ত হতে পারেন। সেই কারণে ওভাবে থাকতে পারবেন না বলেও সাফ জানিয়ে দেন।

আরও পড়ুন : কোভিড আবহেও সাফল্য! Euro টু Olympics, নিউ নর্মালে জমজমাট খেলাধুলো

ভিনেশের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে তাঁকে ১৬ অগাস্টের মধ্যে নোটিশের জবাব দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। প্রসঙ্গত, অলিম্পিক্সে ভালো শুরু করলেও কোয়ার্টার ফাইনালে হেরে যান ভিনেশ। তিনি প্রথম ম্যাচে সুইডেনের সোফিয়া ম্যাটসনকে হারান। কিন্তু কোয়ার্টার ফাইনালে  বেলারুশের ভেনেসা কালাদজিনসকায়ার কাছে ৩-৯ পয়েন্টে হেরে যান।

Advertisement