scorecardresearch
 

Ration Card Holders News: ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার! রেশন কার্ড হোল্ডারদের জন্য বাম্পার খবর

Ration Card Holders News: বিজেপি সভাপতি জেপি নাড্ডা বলেছেন যে ইতিমধ্যেই রেশন কার্ডধারীদের গম, চাল এবং ডাল দেওয়া হচ্ছে। তবে এখন এর সঙ্গে সর্ষের তেল ও চিনিও দেওয়া হবে। তিনি বলেন যে বিজেপি এই সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement
Ration Card Holders News Ration Card Holders News

Ration Card  Holders LPG Subsidy: দেশের পাঁচটি রাজ্যে  বিধানসভা নির্বাচন চলছে, বিজেপি সভাপতি জেপি নাড্ডা মধ্যপ্রদেশে ইস্তেহার প্রকাশ করেছেন। তিনি ঘোষণাপত্রটিকে বিজেপির 'সঙ্কল্প পত্র' হিসাবে বর্ণনা করেছেন এবং বলেছেন যে তিনি সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানাচ্ছেন। সম্প্রতি, প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেছিলেন যে দেশের ১৫ কোটি পরিবারের ৮০ কোটি উপকারভোগীদের জন্য বিনামূল্যে খাদ্য প্রকল্পটি পাঁচ বছরের জন্য বাড়ানো হবে। এখন মধ্যপ্রদেশের বিজেপির সর্বভারতীয় সভাপতি রেশন কার্ডধারীদের জন্য আরেকটি ঘোষণা করেছেন।

৪৫০ টাকায় গার্হস্থ্য সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন
বিজেপির ইস্তেহার প্রকাশ করার সময়, তিনি বলেন যে সুবিধাভোগীরা গরীব কল্যাণ অন্ন যোজনার অধীনে আরও বেশি সুবিধা পাবেন। নাড্ডা বলেন, ইতিমধ্যেই গম, চাল ও ডাল দেওয়া হচ্ছে। তবে এখন এর সঙ্গে সর্ষের তেল ও চিনিও দেওয়া হবে। তিনি আরও যোগ করেন যে, যোগ্য সুবিধাভোগীদের এই সুবিধা দেওয়ার জন্য বিজেপির পক্ষ থেকে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সময় তিনি ৪৫০ টাকায় গার্হস্থ্য সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন।

বিজেপি সভাপতি বলেন, ইস্তেহার অনুযায়ী লাডলি বেহনা যোজনার সুবিধার পাশাপাশি এক লাখ মহিলাকে স্থায়ী ঘরের সুবিধাও দেওয়া হবে। লাডলি লক্ষ্মী ও বেহনা যোজনার মাধ্যমে মহিলাদের  ক্ষমতায়ন করা হচ্ছে। আদিবাসীদের কল্যাণে দেওয়া হবে ৩ লক্ষ কোটি টাকা। এই উপলক্ষ্যে তিনি বলেন যে বিজেপি আজ পর্যন্ত যা বলেছে তা পূরণ করেছে। চিকিৎসা শিক্ষা প্রদানকারী প্রথম রাজ্য হল মধ্যপ্রদেশ।

আরও পড়ুন

প্রসঙ্গত, গত সপ্তাহের শুরুতে, ছত্তিশগড়ে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী দেশের ৮০ কোটি মানুষের জন্য একটি বড় ঘোষণা করেছিলেন। তিনি বলেছিলেন যে কেন্দ্রীয় সরকার আগামী ৫ বছরের জন্য প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা (PMGKAY) বাড়িয়ে দিচ্ছে। ২০২২ সালের ডিসেম্বরে মন্ত্রিসভা ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত এই প্রকল্পটি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এখন প্রধানমন্ত্রী মোদি এই প্রকল্পটি ৩১ ডিসেম্বর ২০২৮ পর্যন্ত বাড়ানোর ঘোষণা করেছেন।

Advertisement

Advertisement