scorecardresearch
 

BMW Electric Car:আবর্জনা রিসাইকেল করে তৈরি BMW-র ইলেক্ট্রিক গাড়ি, এক চার্জে ৪২৫ কিমি!

BMW India একের পর এক তাদের ৩ টি নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে৷ এরমধ্যে কোম্পানির ইলেকট্রিক SUV (BMW Electric SUV) iX সবার প্রথম ১৩ ডিসেম্বর লঞ্চ হবে, এই গাড়িটি একবার চার্জে ৪২৫ কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারে।

Advertisement
এক চার্জে ৪২৫ কিমি! এক চার্জে ৪২৫ কিমি!
হাইলাইটস
  • অডি ই-ট্রন ও মার্সিডিজ EQC এর সাথে টক্কর
  • ৬.১ সেকেন্ডে ১০০ কিমি গতি
  • ১০০% গ্রিন ইলেকট্রিসিটি চালিত গাড়ি


BMW India একের পর এক তাদের ৩ টি নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে৷ এরমধ্যে কোম্পানির ইলেকট্রিক SUV (BMW Electric SUV) iX সবার প্রথম  ১৩  ডিসেম্বর লঞ্চ হবে, এই গাড়িটি একবার চার্জে ৪২৫  কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারে।

গতির জাদুকর BMW iX
 বিলাসবহুল সেগমেন্টের গাড়িগুলিতে, এর ফিচারের পাশাপাশি  দমদার পারফরম্যান্সের জন্য খুব ধ্যান দেওয়া হয়েছে। BMW iX-ও গতির জাদুকর। এটি মাত্র ৬.১ সেকেন্ডে -১০০ কিমি  বেগ ছুটতে  পারে। বিশ্বব্যাপী, কোম্পানিটি BMW iX এর দুটি পাওয়ার ট্রিম বিক্রি করছে, সেগুলি হল  iX 30 এবং iX 50। কিন্তু ভারতের বাজারে একটি মাত্র ভার্সনই এখন আসতে পারে

আবর্জনা থেকে তৈরি BMW iX 
 BMW iX এর বিশেষ বিষয় হল কোম্পানি এটি সম্পূর্ণরূপে প্রাকৃতিক উপাদান বা পুনর্ব্যবহৃত আইটেম দিয়ে করেছে। এইভাবে, এই বৈদ্যুতিক এসইউভি তৈরিতে  খনন করা কোনও ধাতু বা গভীর সমুদ্র থাকা কাঁচামাল ব্যবহার করা হয়নি। এই গাড়িটি ১০০ % 'গ্রিন ইলেকট্রিসিটি'-তে চলে।

BMW iX-এর গতি  ৪২৫ কিমি
BMW iX-এর দুটি মডেল, একটি সর্বোচ্চ 326bhp শক্তি এবং 630Nm এর সর্বোচ্চ টর্ক তৈরি করে। এক চার্জে এর রেঞ্জ ৪১৪  কিমি পর্যন্ত। দ্বিতীয় মডেলটি 523bhp সর্বোচ্চ শক্তি এবং ৭৬৫  টর্ক উৎপন্ন কর,  যার একক চার্জ রেঞ্জ ৬১১  কিমি পর্যন্ত। ভারতে, কোম্পানি এই মডেলটি AWD এর সাথে লঞ্চ করতে পারে যা এক চার্জে ৪২৫  কিলোমিটার রেঞ্জ দেবে।

কত হতে পারে দাম?
কমপ্লিটলি বিল্ট ইউনিট (CBU) রুটের মাধ্যমে BMW iX ভারতে  আসবে। এর প্রারম্ভিক মূল্য হতে পারে ১  কোটি টাকা পর্যন্ত। একবার বাজারে লঞ্চ হলে, এটি Audi e-tron এবং र Mercedes Benz EQC প্রতিদ্বন্দ্বি হয়ে উঠবে।

Advertisement

 

Advertisement