scorecardresearch
 

Darjeeling Mail Route Change: বদলে যাচ্ছে দার্জিলিং মেলের রুট, ১৫ অগাস্ট থেকে পৌঁছবে নতুন স্টেশনে

বাঙালি পর্যটকদের পাহাড়ে পৌঁছে দেয় দার্জিলিং মেল। সেই সঙ্গে উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের সঙ্গেও সংযোগ রক্ষা করে এই ট্রেন।

Advertisement
দার্জিলিং মেল। দার্জিলিং মেল।
হাইলাইটস
  • বাঙালি পর্যটকদের পাহাড়ে পৌঁছে দেয় দার্জিলিং মেল।
  • সেই সঙ্গে উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের সঙ্গেও সংযোগ রক্ষা করে এই ট্রেন।
  • নবতম স্টেশন হলদিবাড়ি।

সমাসন্ন পুজো। আর পুজোর ছুটিতে বাঙালির অন্যতম গন্তব্য পাহাড়। বাঙালি পর্যটকদের পাহাড়ে পৌঁছে দেয় দার্জিলিং মেল। বদলে যাচ্ছে সেই দার্জিলিং মেলের যাত্রাপথ। ১৫ অগাস্ট থেকেই দার্জিলিং মেলের শেষ স্টেশন বদলে যাচ্ছে।   

শিয়ালদহ স্টেশন থেকে রাত ১০টা ৫ মিনিটে ছাড়ে দার্জিলিং মেল। উত্তরবঙ্গ, সিকিমে যেতে এই মেল চড়েন বহু মানুষ। দার্জিলিঙে যেতে এই ট্রেনই ভরসা। সেই ট্রেনের যাত্রাপথ বদলে যাচ্ছে। কী রকম? এনজিপি বা নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছয় সকাল ৮টা থেকে ৮.২৫-এর মধ্যে পৌঁছয় দার্জিলিং মেল। এরপর সেটি যাবে জলপাইগুড়ি স্টেশন। সেখানে পৌঁছতে পৌঁছতে সকাল ৯টা ২০ মিনিট। তার পর সেটি যাবে হলদিবাড়িতে। এই হলদিবাড়িই নবতম স্টেশন। এই স্টেশনে সকাল ১০টায় পৌঁছবে দার্জিলিং মেল। একটি নির্দেশিকা দিয়ে হলদিবাড়ির স্টেশনে দার্জিলিং মেল যাওয়ার কথা জানিয়েছে ভারতীয় রেল। ১৫ অগাস্ট থেকে দার্জিলিং মেলের নবতম স্টেশন হতে চলেছে হলদিবাড়ি।    

আসার পথেও হলদিবাড়ি থেকে শুরু হবে দার্জিলিং মেলের যাত্রা। সন্ধ্যা ৬টায় হলদিবাড়ি থেকে চাকা গড়াবে ট্রেনের। জলপাইগুড়িতে ৬টা ২০ মিনিটে পৌঁছে যাবে। সেখান থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে সন্ধে সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে পৌঁছবে। তার পর শিয়ালদহে পৌঁছবে ভোর ৬টায়। 

দার্জিলিং তো বটেই উত্তরবঙ্গ-সহ উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে যাওয়ার ক্ষেত্রেও যাত্রীরা দার্জিলিং মেল ধরেন। অসমে যেতেও দার্জিলিং মেলই ভরসা। কোচবিহার জেলার মেখলিগঞ্জ সাব-ডিভিশনে হলদিবাড়ি এই ট্রেনের যাত্রাপথে যুক্ত হওয়ায় সুবিধা হবে উত্তরবঙ্গবাসীর, এমনটাই মত রেল কর্তৃপক্ষের। 

আরও পড়ুন- টানা দু'বছর মুকেশ অম্বানির বেতন '0', আগে কত পেতেন?

 

Advertisement