scorecardresearch
 

Highest Fixed Deposit Interest Rate: ফিক্সড ডিপোজিটে মালামাল, এই ব্যাঙ্ক দিচ্ছে ৯ শতাংশেরও বেশি সুদ

অনেক ব্যাঙ্ক আছে যারা তাদের গ্রাহকদের FD-তে ৯ শতাংশ সুদ দিচ্ছে, কিন্তু ৯.২১ শতাংশ সুদের হার অফার করে Fincare Small Finance Bank। এখানে মনে রাখবেন যে FD-তে এই উচ্চ সুদের হার প্রবীণ নাগরিকদের জন্য দেওয়া হচ্ছে।

Advertisement
এই ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করলেই মালামাল, মিলছে ৯ শতাংশের বেশি সুদ এই ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করলেই মালামাল, মিলছে ৯ শতাংশের বেশি সুদ
হাইলাইটস
  • ৯.২১ শতাংশ সুদের হার অফার করে Fincare Small Finance Bank
  • এই উচ্চ সুদের হার প্রবীণ নাগরিকদের জন্য দেওয়া হচ্ছে

আজকের সময়ে, প্রত্যেকে তাঁদের উপার্জনের কিছু সঞ্চয় করতে চান এবং এমন জায়গায় বিনিয়োগ করতে চান যেখানে তাঁদের অর্থ নিরাপদ থাকবে এবং ভালো রিটার্নও আসবে। এই ক্ষেত্রে, অনেক ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট স্কিম (FD স্কিম) একটি জনপ্রিয় বিকল্প হয়ে উঠেছে। গত বছর ব্যাঙ্কগুলি FD রেট বাড়িয়ে গ্রাহকদের স্বস্তি দিয়েছিল এবং এই প্রবণতা এখনও অব্যাহত রয়েছে। এরকম একটি ব্যাঙ্ক হল ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক, যা তার গ্রাহকদের এফডি-তে ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে৷

প্রবীণ নাগরিকদের জন্য অসাধারণ সুবিধা

যদিও অনেক ব্যাঙ্ক আছে যারা তাদের গ্রাহকদের FD-তে ৯ শতাংশ সুদ দিচ্ছে, কিন্তু ৯.২১ শতাংশ সুদের হার অফার করে Fincare Small Finance Bank। এখানে মনে রাখবেন যে FD-তে এই উচ্চ সুদের হার প্রবীণ নাগরিকদের জন্য দেওয়া হচ্ছে, যেখানে সাধারণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৮.৬১ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। সম্প্রতি, ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক এফডি-তে সুদের হারে পরিবর্তন ঘোষণা করে গ্রাহকদের একটি উপহার দিয়েছে।

আরও পড়ুন

আপনি ৭৫০ দিনের বিনিয়োগে লাভ পাবেন

স্থায়ী আমানতের উপর ৯.২১ শতাংশের এই বিশাল সুদ পেতে প্রবীণ নাগরিকদের ব্যাঙ্কে ৭৫০ দিনের একটি FD করতে হবে। FD-তে নতুন সুদের হার ২৮ অক্টোবর থেকে কার্যকর হয়েছে। ২ কোটি টাকার কম বিনিয়োগের জন্য FD হারে পরিবর্তন করা হয়েছে। ৭ দিন থেকে ১০ দিনের মধ্যে স্থায়ী আমানতে সাধারণ গ্রাহকদের ৩ থেকে ৮.৬১ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে। একই সময়ে প্রবীণ নাগরিকদের জন্য বিভিন্ন মেয়াদের FD-এর সুদের হার ৩.৬০ শতাংশ থেকে ৯.২১ শতাংশ পর্যন্ত।

সাধারণ নাগরিকদের জন্য ৩০ দিনের এফডি-তে ৪.৫০ শতাংশ, ৩১ থেকে ৪৫ দিনের এফডি-তে ৫.২৫ শতাংশ এবং ৪৬ দিন থেকে ৯০ দিনের এফডি-তে ৫.৭৬ শতাংশ সুদ দিচ্ছে। এছাড়াও ৯১ দিন থেকে ১৮০ দিনের FD-তে ৬.২৫ শতাংশ, ১৮১ দিন থেকে ১ বছর অর্থাৎ ৩৬৫ দিনের FD-তে ৬.৫০ শতাংশ সুদ এবং ১২ থেকে ১৫ মাসের বিনিয়োগে ৭.৫০ শতাংশ সুদ দিচ্ছে।

Advertisement

এই ব্যাঙ্কগুলি FD-তেও দারুণ সুদ দিচ্ছে

ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ছাড়াও অনেক ব্যাঙ্ক তাদের গ্রাহকদের এফডি-তে বাম্পার সুদ দিচ্ছে। এর মধ্যে শীর্ষে রয়েছে ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক, যারা প্রবীণ নাগরিকদের ৯.৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। যেখানে সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৯.১ শতাংশ, ডিসিবি ব্যাঙ্ক ৮.৫০ শতাংশ, আরবিএল ব্যাঙ্ক ৮.৩০ শতাংশ, আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক ৮.২৫ শতাংশ সুদ দিচ্ছে।

Advertisement