scorecardresearch
 

বাজারের অর্ধেক দামে স্কুটার আনলো Hero, দাম মাত্র ৪৬ হাজার টাকা

হিরো বাজারে আনছে তাদের নতুন মডেল ইলেকট্রিক স্কুটার। যদি আপনি ইলেকট্রিক স্কুটার কেনার ব্যাপারে চিন্তা-ভাবনা করেন, আর আপনার বাজেট যদি ৫০ হাজার টাকা হয়, তাহলে এটাই আপনার কাম্য স্কুটার হতে পারে। দেখে নিন কি কি সুবিধা পাবেন ?

Advertisement
সবচেয়ে সস্তার স্কুটার আনলো হিরো সবচেয়ে সস্তার স্কুটার আনলো হিরো
হাইলাইটস
  • হিরো বাজারে আনলো সস্তার স্কুটার
  • ৪৬ হাজার টাকায় স্কুটারের মালিক হতে পারেন
  • দুর্দান্ত ফিচার ও লুক এনেছে তারা

গাড়ি তো কবেই বহুমূল্য হয়েছে। দ্বিচক্রযানও আস্তে আস্তে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। ৬০-৭০-৮০ পার করে এখন লাখ টাকায় পৌঁছে গিয়েছে। এর কমে স্কুটার কিংবা বাইক মেলেনা। তারই মধ্যে একটি সুখবর নিয়ে এল হিরো। বাজারে আনছে স্কুটার, ৪৬ হাজার টাকায়।

৫০ হাজারের মধ্য়ে দামে বাজিমাৎ

তারা বাজারে আনছে তাদের নতুন মডেল ইলেকট্রিক স্কুটার। এই দুই চাকার যানটি দেশীয় বাজারের মধ্যে ব্যাপক জনপ্রিয় হবে বলে আশা করছেন তাঁরা। যদি আপনি ইলেকট্রিক স্কুটার কেনার ব্যাপারে চিন্তা-ভাবনা করেন, আর আপনার বাজেট যদি ৫০ হাজার টাকা হয়, তাহলে আপনি চোখ বন্ধ করে হিরোর সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার হিরো ইলেকট্রিক ফ্ল্যাশ কিনতে পারেন।

ইলেকট্রিক স্কুটারই ভবিষ্যত !

প্রকৃতপক্ষে পেট্রোলের লাগাতার যেভাবে দাম বাড়ছে, যে কারণে মানুষের ইলেকট্রিক স্কুটার, গাড়ির দিকে ঝোঁক বৃদ্ধি পাচ্ছে। ফলে আগামী দিনে উত্তম বিকল্প হিসেবে ইলেকট্রিক গাড়ি-বাইক মানুষের কাছে প্রথম পছন্দের হতে পারে বলে অটোমোবাইল সেক্টরের বিশেষজ্ঞরা ভবিষ্যদ্বাণী করেছেন। তাই আগেভাগে নিজেকে আপগ্রেড করার এই সুযোগ সমস্ত two-wheeler কোম্পানি এখন ইলেকট্রিক স্কুটার তৈরির দিকে ঝুঁকছে। তাদের একটি সেগমেন্ট তারা ইলেকট্রিক স্কুটার এর জন্য রাখছে।

স্কুটার

চলতি  স্কুটারের অর্ধেক দামে

আপাতত বাজারে বেশ কিছু ইলেকট্রিক স্কুটার আছে তার মধ্যে বেশিরভাগ স্কুটারে ১ লক্ষ টাকার কাছাকাছি দামের। এর মধ্যে অর্ধেকেরও কম দামে বাজারে স্কুটার আমদানি করে এই সেক্টরটিকে একচেটিয়া আয়ত্তে আনতে চলেছে হিরো বলে মনে করা হচ্ছে। হিরো ইলেকট্রিক পিআরএলে দিল্লিতে এক্স শোরুম দাম ৪৬ হাজার ৬৪০ টাকা। ইলেকট্রিক স্কুটারটি আপাতত আসছে লাল এবং সিলভার কালারে। সামনের দিকে এলইডি হেডলাইট দেওয়া হয়েছে। যা তার লুককে আরো বেশি স্টাইলিশ বানিয়েছে।

Advertisement

এক চার্জে ৫০ কিলোমিটার

স্কুটারের সিঙ্গেল সিট ডিজাইন এবং পিছনে লাগেজ রাখার ক্যারিয়ার দেওয়া হয়েছে। মাইলেজের বিষয়ে সস্তায় ইলেকট্রিক স্কুটার সিঙ্গেল চার্জে ৫০ কিলোমিটার পর্যন্ত চলে। 48v ব্যাটারি দেওয়া হয়েছে। এই স্কুটারের টপ স্পিড ২৫ কিলোমিটার পার আওয়ার। ব্যাটারি ফুল চার্জ হতে ৮ থেকে ১০ ঘণ্টা সময় লাগে।

কোনও লাইসেন্স লাগবে না

তবে এটি চালানোর জন্য কোনও লাইসেন্সের প্রয়োজন নেই। হিরো ইলেকট্রিকের মডেলের ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। যার মধ্যে স্পিড এবং ব্যাটারি লেভেল এর তথ্য মিলবে। ওজনে অত্যন্ত হালকা ও মোবাইল চার্জ করার জন্য ইউএসবি চার্জিং পোর্টও দেওয়া আছে।

Advertisement