scorecardresearch
 

রেলের সমস্ত টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে? জানুন রেলের বক্তব্য

Rail Twitted On Ticket Counter Close Isuue: রেলের সমস্ত টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে ? এমন খবরে তোলপাড় গোটা দেশ। শেষমেষ বহু প্রতীক্ষার পর জানা গেল রেলের বক্তব্য। জানুন কী বলছে রেল।

Advertisement
রেলের কাউন্টার বন্ধ হবে? রেলের কাউন্টার বন্ধ হবে?
হাইলাইটস
  • রেলের সমস্ত টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে?
  • এমন খবরে তোলপাড় দেশ
  • রেলের বক্তব্য প্রকাশ্য়ে এল

সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি একটা খবর ভাইরাল হয়েছে। এই খবরে দাবি করা হয়েছে যে রেলওয়ের তরফে সমস্ত টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে এবং এই পরিকল্পনা তৈরি হয়ে গিয়েছে। এখন শুধু কিছুদিনের অপেক্ষা। আর কোনও কাউন্টার থেকে টিকিট পাওয়া যাবে না। এখন এর উপরে ভারতীয় রেলওয়ে শেষমেষ হস্তক্ষেপ করতে বাধ্য হয়েছে। তারা টুইট করে এ বিষয়ে নিজেদের বক্তব্য জানিয়েছেন। টুইটের বক্তব্য অনুযায়ী কোনও টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হবে না।

আরও পড়ুনঃ All New Maruti Suzuki Alto K10: বদলে গেল Alto K10, এবার ইচ্ছেমতো কাস্টমাইজ করতে পারবেন

কেমন করে ট্রেন বুকিং হয়?

জানিয়ে দেওয়া যাচ্ছে যে টিকিট বুকিং অনলাইন এবং অফলাইন দুটি ভাবেই করা হচ্ছে এবং দীর্ঘদিন ধরেই তা করা হয়। রেলওয়ে স্টেশন এবং নির্দিষ্ট বুকিং কাউন্টারে সাধারণ টিকিট এবং রিজার্ভেশন দুটোই করা যায়। ফর্ম ফিলাপ করে তারপর তা করতে হয়। অন্যদিকে অনলাইনে ও আইআরসিটিসির মাধ্যমে যে কোনও জায়গায় বসে আপনি লগইন করে টিকিট কাটতে পারেন।

আরও একটি উড়ো খবর ছড়িয়েছিল

কিছুদিন আগে এমন খবর রটেছিল যে ভারতীয় রেলের পাঁচ বছর কম বয়সী বাচ্চাদের ট্রেনের টিকিটের জন্য পুরো ভাড়া নেবে। সেই সময়ের রেলওয়ে টুইট করে তাদের বক্তব্য পরিষ্কার করেছিল যে, পাঁচ বছরের কম বয়সের বাচ্চাদের জন্য ট্রেনের টিকিট বুক করার যা নিয়ম আপাতত চালু রয়েছে সেটিই লাগু থাকবে। যদি মা-বাবা নিজের জন্য এবং বাচ্চার জন্য আলাদা সিট চান, তাহলে তাতে বয়স্কদের যে হারে ভাড়া দেওয়া হয়, সে হারে ভাড়া দিতে হবে।

Advertisement

আরও পড়ুনঃ Darjeeling-Doors Heritage Tea Bungalow: দার্জিলিং-ডুয়ার্সের চা-বাগানের বাংলোয় ইউরোপের ফিল, খরচ নামমাত্র

 

Advertisement