scorecardresearch
 

Jagadhatri Puja 2022 Special Train Service : জগদ্ধাত্রী পুজোয় হাওড়া-ব্যান্ডেল-বর্ধমান শাখায় রাতভর ট্রেন, জানুন টাইম টেবিল

হাওড়া শাখায় মোট ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে বলে জানা যাচ্ছে। এর মধ্যে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া-ব্যান্ডেলের মধ্যে এবং এক ডোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া-বর্ধমানের মধ্যে। এছাড়াও বিসর্জনের দিন হাওড়া-ব্যান্ডেল শাখায় আরও এক জোড়া স্পেশ্যাল ট্রেন চালানোর কথা রয়েছে।  এবার একনজরে দেখে নেওয়া যাক এই ট্রেনগুলির সময়সূচি। 

Advertisement
জগদ্ধাত্রী পুজোয় বিশেষ ট্রেন পরিষেবা জগদ্ধাত্রী পুজোয় বিশেষ ট্রেন পরিষেবা
হাইলাইটস
  • জগদ্ধাত্রী পুজো শুরু
  • উৎসবে মাতোয়ারা চন্দননগর
  • বিশেষ ট্রেন পূর্ব রেলের

জগদ্ধাত্রীপুজো মানে প্রথমেই যে দুই জায়গার নাম মাথায় আসে তাহল  কৃষ্ণনগর ও চন্দননগর। এরমধ্যে আলোকশিল্পর জন্য চন্দননগরের খ্যাতি বিশ্বজুড়ে। আর তাই জগদ্ধাত্রী পুজোয় (Jagadhatri Puja 2022) প্রতিমা, মণ্ডপ ও আলোকসজ্জা দেখতে লক্ষ লক্ষ দর্শনার্থী ভিড় জমান চন্দননগরে। দূরদূরান্ত থেকেও যান বহু মানুষ। এবার তাই দর্শনার্থীদের সুবিধার্থেই রাতভর ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের (Jagadhatri Puja 2022 Special Train Service)। হাওড়া-ব্যান্ডেল-বর্ধমান মেইন লাইনে রীতিমতো বিজ্ঞপ্তি দিয়ে সারারাত ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছে। 

এক্ষেত্রে হাওড়া শাখায় মোট ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে বলে জানা যাচ্ছে। এর মধ্যে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া-ব্যান্ডেলের মধ্যে এবং এক ডোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া-বর্ধমানের মধ্যে। এছাড়াও বিসর্জনের দিন হাওড়া-ব্যান্ডেল শাখায় আরও এক জোড়া স্পেশ্যাল ট্রেন চালানোর কথা রয়েছে।  এবার একনজরে দেখে নেওয়া যাক এই ট্রেনগুলির সময়সূচি। 

১ থেকে ৪ নভেম্বর হাওড়া মেইন লাইনে আপে স্পেশ্যাল ট্রেনটি ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। রাত ২টো ২০ মিনিটে ট্রেনটি ব্যান্ডেল স্টেশনে পৌঁছবে। বর্ধমান পৌঁছাবে ভোর ৩টে ৫০-এ (Howrah Burdwan Main Line)। অন্যদিকে ৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর অবধি বর্ধমান থেকে মেইন লাইনে ডাউন স্পেশ্যাল ট্রেনটি ছাড়বে রাত সাড়ে ১০টায়। ট্রেনটি ব্যান্ডেলে পৌঁছবে রাত্রি ১১টা ৫৩ মিনিটে। আর সেটি হাওড়ায় ঢুকবে রাত ১টা।

আবার জগদ্ধাত্রী পুজো উপলক্ষে ৩১ অক্টোবর থেকে হাওড়া-ব্যান্ডেল শাখাতেও (Howrah Bandel Local Route) চলবে স্পেশ্যাল ট্রেন। হাওড়া থেকে আপ লাইনে এই স্পেশ্যাল ট্রেনগুলি ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিট, সন্ধে ৭ টা ৫৫ মিনিট, রাত্রি ৮টা ৩৫ মিনিট, রাত সাড়ে ১১টা ও রাত সাড়ে ১২টায়। আবার ব্যান্ডেল থেকে ডাউন লাইনে স্পেশ্যাল ট্রেন ছাড়বে সন্ধে ৬টা ৩৫ মিনিট, রাত্রি ৯টা ২০ মিনিট, রাত্রি ৯টা ৫৫ মিনিট, রাত ১ টা এবং রাত ২টোয়। এছাড়া ৪ নভেম্বর বিসর্জনের দিন হাওড়া-ব্যান্ডেল লাইনে আরও একটি স্পেশ্যাল ট্রেন চালানোর কথা রয়েছে। সেই ট্রেনটি রাত্রি ২টো ৩৫ মিনিটে হাওড়া ছেড়ে ব্যান্ডেল পৌঁছবে ভোর ৩টে ৫০-এ। আবার ডাউন স্পেশ্যাল ট্রেন ভোর ৪টেয় সময় ব্যান্ডেল থেকে ছেড়ে হাওড়া ঢুকবে ভোর ৫টা ১০-এ।

Advertisement

আরও পড়ুনভূত কয় প্রকার ও কী কী? জানুন তেনাদের কাণ্ডকারখানা

 

Advertisement