scorecardresearch
 

Multibagger Stocks : এই ৫ TATA শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে, দেখুন কোনগুলি

Multibagger Stocks: তথ্য ও পরিসংখ্যান বলছে, টাটার ৫টি শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে। দেখে নিন সেগুলো কোন কোন সংস্থা।

Advertisement
টাটা গোষ্ঠীর বেশ কিছু শেয়ার দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি) টাটা গোষ্ঠীর বেশ কিছু শেয়ার দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • করোনা দেশের আর্থিক ব্যবস্থাকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছে
  • এর পরও ভারতের স্টক মার্কেট এই চ্যালেঞ্জ ভাপ ভাবেই সামলেছে বলা যেতে পারে
  • তথ্য ও পরিসংখ্যান বলছে, টাটার ৫টি শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে

করোনা দেশের আর্থিক ব্যবস্থাকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছে। তবে এর পরও ভারতের স্টক মার্কেট এই চ্যালেঞ্জ ভাপ ভাবেই সামলেছে বলা যেতে পারে। এবং পৌঁছে গিয়েছে রেকর্ড উচ্চতায়। 

ঘটনা হল, এর ফলে অনেক স্টেকহোল্ডার এর ফলে লাভবান হয়েছেন। অনেকে বড়সড় রিটার্ন পেয়েছেন। ২০২১ সালে টাটা গোষ্ঠীর বেশ কয়েকটি শেয়ার ম্যাজিক দেখিয়েছে। 

তথ্য ও পরিসংখ্যান বলছে, টাটার ৫টি শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে। দেখে নিন সেগুলো কোন কোন সংস্থা। 

আরও পড়ুন: Urfi থেকে Sanjida পোশাকের জন্য ট্রোলড হয়েছেন এই টেলিসুন্দরীরা

টাটা পাওয়ার
সবার আগে আসবে টাটা পাওয়ার। ২০২১ সালে এর শেয়ারের দাম ৭৫ টাকা থেকে বেড়ে ২১৫ টাকা হয়েছে। ২০২১ সালের ১৮ অক্টোবর তার দাম পৌঁছেছিল ২৫৭.৩০ টাকা। গত ৬ মাসে সেটি শেয়ারহোল্ডারদের ৭৫ শতাংশ রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: সুন্দরবনে বাঘের হানা, নৌকা থেকে ঠেলে ফেলে বাঁচলেন মৎস্যজীবী

টাটা মোটর্স
এটিও ভাল রিটার্ন দিয়েছে। এর দাম ছিল ১৮৫ টাকা। আর তা চড়ে হয়েছে ৪৬৫ টাকা। ১৫০ শতাংশ রিটার্ন দিয়েছে। 

টাটা এলক্সি
বেঙ্গালুরুর এই সফটঅয়্যার কোম্পানি কামাল দেখিয়েছে। দেখা যাচ্ছে, ২০২১ সালে তার দাম ১৮৭০ টাকা থেকে বেড়ে হয়েছে ৫৪৬০ টাকা। 

আরও পড়ুন: শীতের 'সুপারফুড' লালশাক, ভাল রাখে চোখ-দাঁত, সারায় অ্যানিমিয়া, আরও অনেক গুণ

নেলকো
এর শেয়ারের দাম ২০০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭২০ টাকা। ২০২১ সালে এটির দর ২৬০ শতাংশ বেড়েছিল। গত ৬ মাসে এটি শেয়ারহোল্ডারদের ১২০ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২১ সালের ১৯ অক্টোবর এটি সর্বোচ্চ দামে পৌঁছে গিয়েছিল। তখন তার দাম ছিল ৯৬০ টাকা ১০ পয়সা। 

Advertisement

আরও পড়ুন: ৩০ বছর বয়সের পর মা হতে চাইলে এই ৫ জরুরি জিনিস মাথায় রাখুন

টাটা টেলিসার্ভিসেস (মহারাষ্ট্র) লিমিটেড
এটি হল আরও একটি মাল্টিবাগার পেনি স্টক যা চমকে দেওয়ার মতো রিটার্ন দিয়েছে। সেটির দাম ৭.৮ টাকা থেকে বেড়ে হয়েছে ১৬৯ টাকা ৮৫ পয়সা। ইয়ার-টু-ডেট (YTD)-এর কথা ধরলে টাটা টেলি সার্ভিসেস (Tata Teleservices) মহারাষ্ট্র-এর শেয়ার ২৩ ডিসেম্বর পর্যন্ত ১৮৪০ শতাংশ পর্যন্ত বেড়েছে।

আরও পড়ুন: পর্নে মানা, অন্য মহিলার সঙ্গে সম্পর্কেও! স্বামীকে 'বেঁধে' রাখতে আজব নিয়ম স্ত্রীর

বেশিরভাগ পেনি স্টকই বিনিয়োগকারীদের ঝটকা দেয়। এমনটাই দেখা যায়। আর তাই বাজার বিশেষজ্ঞরা পরামর্শ দিয়ে থাকেন, পেনি স্টক (Penny Stock)-এ লগ্নি করা থেকে দূরে থাকাই ভাল সিদ্ধান্ত হবে।

তবে এর উল্টোটাও হয়ে থাকে। বাজার বলছে, কয়েকটি পেনি স্টক (Penny Stock) গত এক বছরে বাম্পার রিটার্ন দিয়েছে। যা মাল্টিবাগার স্টক (Multibagger Stock) হিসেবে পরিচিত হয়েছে। 

 

Advertisement