scorecardresearch
 

Sunderbans Tiger Attacks a Fisherman : সুন্দরবনে বাঘের হানা, নৌকা থেকে ঠেলে ফেলে বাঁচলেন মৎস্যজীবী

Sunderbans Tiger Attacks a Fisherman: শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের হলদিবাড়ি জঙ্গল লাগোয়া খোলাপাতা জঙ্গল এলাকায়। জখম মৎস্যজীবীর নাম গৌরহরি মাইতি।

Advertisement
সুন্দরবনে বাঘের হানায় জখম মৎস্যজীবী (প্রতীকী ছবি) সুন্দরবনে বাঘের হানায় জখম মৎস্যজীবী (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের বাঘের হানায় জখম মৎস্যজীবী
  • শনিবার বিকেলে সুন্দরবনের ঘটনা
  • দিন কয়েক আগে তিনি মাছ ধরতে গিয়েছিলেন

Sunderbans Tiger Attacks a Fisherman: ফের বাঘ (Tiger)-এর হানায় জখম মৎস্যজীবী। শনিবার বিকেলে সুন্দরবন (Sunderbans)-এর ঘটনা। দিন কয়েক আগে তিনি মাছ ধরতে গিয়েছিলেন। গুরুতর আহত অবস্থায় তাঁকে পাঠানো হয়েছে কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজে।

খোলাপাতা জঙ্গলে
ফের বাঘ (Tiger)-এর হানায় জখম হলেন মৎস্যজীবী। শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে সুন্দরবন (Sunderbans)-এর হলদিবাড়ি জঙ্গল লাগোয়া খোলাপাতা জঙ্গল এলাকায়। জখম মৎস্যজীবীর নাম গৌরহরি মাইতি। গোসাবার সোনাগাঁয়ের বাসিন্দা তিনি।

বাঘের সঙ্গে লড়াই
গত রবিবার চার সঙ্গীর সাথে মাছ, কাঁকড়া ধরতে গিয়েছিলেন তিনি। এদিন যখন নৌকায় বসে মাছ ধরছিলেন, ঠিক তখন একটি বাঘ পিছন থেকে সাঁতরে এসে নৌকায় বসে থাকা গৌরহরির মুখে থাবা বসায়। কোনও মতে বাঘকে ঠেলে নৌকা থেকে ফেলে দেন তিনি। এরপর সঙ্গীরাই বাঘের সাথে লড়াই করে তাঁকে উদ্ধার করে নিয়ে আসেন।

আরও পড়ুন: রেললাইনে দু'পা হারিয়ে এখন হুইলচেয়ারে ঘুরছে সারমেয় 'হলু', ছবি VIRAL!

নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে
গুরুতর জখম অবস্থায় বন দফতরের সাহায্যে প্রথমে তাঁকে গোসাবা ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজ (Chittaranjan National Medical College) হাসপাতালে পাঠানো হয়। তাঁর মাথায় ও ঘাড়ে গুরুতর চোট লেগেছে।

আরও পড়ুন: টানা ১৪ ঘণ্টা ঘুম লোকো পাইলটের, চুঁচুড়ায় পুলিশ এসে ভাঙল তালা

দিন কয়েক আগে আক্রমণ
সুন্দরবনের জঙ্গলে মাছ, কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের কবলে পড়লেন এক মৎস্যজীবী। ঘটনাটি ঘটেছিল সুন্দরবনের ঝিলা ৪ নম্বর জঙ্গলের চিলমারির খাল এলাকায়। নিখোঁজ মৎস্যজীবীর নাম হাজারি মণ্ডল (৬৯)। গোসবার চরঘেরি গ্রামের মাঝের পাড়ার বাসিন্দা তিনি।

Advertisement

ছেলে-সহ ৩ সঙ্গী গিয়েছিলেন
বন দফতর ও স্থানীয় সূত্রের খবর,  সুন্দরবন ছেলে-সহ তিন সঙ্গীর সাথে কাঁকড়া ধরতে গিয়েছিলেন হাজারি। সকাল সাড়ে নটা নাগাদ যখন তাঁরা কাঁকড়া ধরছিলেন তখনই জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে হাজারির ঘাড়ে কামড় বসিয়ে জঙ্গলের মধ্যে নিয়ে যায়।

আরও পড়ুন: ভেনিসে সমুদ্রের নীচে মিলল ২ হাজার বছরের প্রাচীন রাজপথ 

সঙ্গীরা কিছু বুঝে ওঠার আগেই জঙ্গলে গা ঢাকা দেয় বাঘ। এঁদের বৈধ অনুমতি পত্র ছিল না বলেই বন দফতর সূত্রের খবর। লাগাতার সুন্দরবনের জঙ্গলে বাঘের হামলার শিকার হচ্ছেন মৎস্যজীবীরা। করোনা পরিস্থিতিতে এই বাঘের হামলার সংখ্যা অনেকটাই বেড়েছে।

তার আগে লখাই নস্কর নামে এক মৎস্যজীবী বাঘের হামলার শিকার হয়েছিলেন। সঙ্গীরা তাঁকে বাঘের সঙ্গে লড়াই করে উদ্ধার করলেও শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি। গত দেড় বছরে লাগাতার বাঘের আক্রমণের কবলে পড়ছেন মৎস্যজীবীরা।

 

Advertisement