scorecardresearch
 

SBI গ্রাহকরা এই খবর না জানলে সোম-মঙ্গলে ATM ও ব্যাঙ্কে গেলে বিপাকে পড়বেন!

আপনি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার গ্রাহক? সোম ও মঙ্গলবার ব্যাঙ্কের শাখায় জরুরি কাজ বা এটিএমে টাকা তোলার কথা ভেবে রেখেছেন? তাহলে আপনাকে এ খবর জানতেই হবে।

Advertisement
সাধারণ ধর্মঘটের প্রভাব পড়তে পারে ব্যাঙ্কিং পরিষেবায়। সাধারণ ধর্মঘটের প্রভাব পড়তে পারে ব্যাঙ্কিং পরিষেবায়।
হাইলাইটস
  • সোম ও মঙ্গলে সাধারণ ধর্মঘট।
  • ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদ।
  • ব্যাহত হতে পারে এসবিআই পরিষেবা।

আগামী ২৮ এবং ২৯ মার্চ অর্থাৎ সোম ও মঙ্গলবার দেশজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। তার প্রভাব পড়তে চলেছে ব্যাঙ্কিং পরিষেবায়। আপনি যদি এসবিআই ব্যাঙ্কের গ্রাহক হন  এবং কোনও জরুরি কাজ সারার কথা ভাবছেন! তাহলে এই প্রতিবেদন পড়তেই হবে।

ব্যাঙ্ক বেসরকারিকরণ ও ব্যাঙ্কিং আইন সংশোধনী বিল ২০২১-র প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাঙ্কের শ্রমিক সংগঠনগুলি। ২৭ ও ২৮ মার্চ  এসবিআই, পিএনবি-র মতো রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির প্রায় ৯ লক্ষ কর্মী ধর্মঘটে সামিল হতে চলেছেন। ধর্মঘটে সামিল হওয়ার কথা ঘোষণা করেছে ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন (Indian Banks' Association), ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশন অব ইন্ডিয়া (Bank Employees Federation of India) এবং অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন  (All India Bank Employees' Association)। এ ব্যাপারে এসবিআই কর্তৃপক্ষকে তারা অবহিত করেছে।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI) বিবৃতি দিয়ে জানিয়েছে,'ধর্মঘটের দিন পরিষেবা স্বাভাবিক রাখতে সবরকম ব্যবস্থা করবে ব্যাঙ্ক। তবে কাজকর্মে ব্যাঘাত ঘটতে পারে।' ধর্মঘটের জেরে অপূরণীয় আর্থিক ক্ষতির আশঙ্কাও করছে এসবিআই। ফলে সোমবার ও মঙ্গলবার ব্যাঙ্কের শাখায় কোনও পরিষেবা না-ও পেতে পারেন। সেই সঙ্গে এটিএমের পরিষেবাতেও বিঘ্নের আশঙ্কা থেকে যাচ্ছে। তাই এটিএম থেকে টাকা তোলার থাকলে আজ, রবিবার তুলে নিতে পারেন।   

ভারত বনধ 

মোদী সরকারের বিরুদ্ধে শ্রমিক, কৃষক ও জনবিরোধী নীতি প্রণয়নের অভিযোগ তুলে দুদিনের ভারত বনধের ডাক দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। 

পদক্ষেপ পশ্চিমবঙ্গ সরকারের 

শনিবার নবান্নের তরফে নির্দেশিকা জারি করে জানান হয়েছে,  সাধারণ ধর্মঘটের দু'দিন অফিসে হাজিরা বাধ্যতামূলক। গরহাজির থাকলে শোকজ নোটিস পাঠানো হবে। তার জবাব না দিলে শৃঙ্খলাভঙ্গের নিয়মে ব্যবস্থা নেবে সরকার। অনুপস্থিতির উপযুক্ত কারণ দর্শাতে না পারলে মাইনে কেটে নেওয়া হবে। বিশদে পড়ে নিন- কেন্দ্রের বিরোধিতায় ভারত বনধ, কামাই করলে বেতন কাটা, জানাল নবান্ন

Advertisement

আরও পড়ুন- আরও বাড়ল কেন্দ্রের ফ্রি রেশনের মেয়াদ, বড় ঘোষণা মোদীর

 

Advertisement