scorecardresearch
 

SBI Shares: রকেট গতিতে ছুটে রেকর্ড উচ্চতায় SBI-এর শেয়ার, বিনিয়োগ করলেই মালামাল

SBI Stock At New High: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) বিনিয়োগকারীরা এই সময়ে আনন্দ করছেন। এই ব্যাঙ্কিং শেয়ার প্রতিদিন দ্রুত গতিতে বাড়ছে এবং বৃহস্পতিবার, সপ্তাহের চতুর্থ ব্যবসায়িক দিনে, SBI স্টক রেকর্ড উচ্চতা ছুঁয়েছে (SBI Share At Record High)।

Advertisement
SBI-এর শেয়ার নিয়ে আশার বাণী বিশেষজ্ঞদের মুখে SBI-এর শেয়ার নিয়ে আশার বাণী বিশেষজ্ঞদের মুখে

SBI Stock At New High: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) বিনিয়োগকারীরা এই সময়ে আনন্দ করছেন। এই ব্যাঙ্কিং শেয়ার প্রতিদিন দ্রুত গতিতে বাড়ছে এবং বৃহস্পতিবার, সপ্তাহের চতুর্থ ব্যবসায়িক দিনে, SBI স্টক রেকর্ড উচ্চতা ছুঁয়েছে (SBI Share At Record High)। স্টক মার্কেটে লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে , এটি ৭৬৪.৪৫ টাকার লেবেলে পৌঁছেছিল। শেয়ারের দাম বৃদ্ধির কারণে, ব্যাঙ্কের  বাজার মূলধনও একটি নতুন উচ্চতায়  পৌঁছেছে।

শেয়ারের দাম ৭৬৩ টাকা অতিক্রম করেছে
SBI শেয়ার বৃহস্পতিবার ৭৪৬.৭০ টাকার স্তরে ওপেন হয়েছিল  এবং দুপুর ১২টা নাগাদ এটি ৭৫৮ টাকার স্তরে পৌঁছেছিল। ব্যবসার অগ্রগতির সঙ্গে সঙ্গে  ব্যাঙ্কের শেয়ারও বেড়েছে এবং দুপুর ২.৩০ মিনিটে  এটি ৭৬৩.৪৫ টাকার স্তরে পৌঁছেছে, যা SBI শেয়ারের সর্বকালের উচ্চ স্তর। এই স্টকটি প্রথম ট্রেডিংয়ে দিনের লো লেবেলে  ৭৪১.৭০ টাকা  স্পর্শ করেছিল।

SBI-এর মার্কেট ক্যাপে বড় লাফ
SBI শেয়ারের দামের এই বৃদ্ধির সঙ্গে সঙ্গে  ব্যাঙ্কের বাজার মূলধনও দ্রুত গতিতে বাড়ছে। দুপুর  ২.৩০ মিনিটে  SBI মার্কেট ক্যাপ বেড়ে দাঁড়িয়েছিল ৬.৮১ লক্ষ কোটি টাকা। এই সময়ের মধ্যে, বিএসইতে ব্যাঙ্কের প্রায় ৪.১৮ লক্ষ শেয়ার লেনদেন হয়েছিল। যদি রিটার্নের কথা বলা হয়, গত ৫ দিনে এই শেয়ারের দাম বেড়েছে ৮.১৫ শতাংশ। গত এক মাসে এই স্টক বেড়েছে প্রায় ২০ শতাংশ। বিনিয়োগকারীরা ছয় মাসে ৩৫ শতাংশ এবং একবারে ৪০ শতাংশ রিটার্ন পেয়েছেন।

আরও পড়ুন

ওভারবোর্ট জোনে স্টেট ব্যাঙ্কের শেয়ার
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI Share) এর শেয়ারগুলি বর্তমানে রেকর্ড উচ্চতায় পৌঁছানোর সঙ্গে  ওভারবোর্ট  অঞ্চলে লেনদেন করছে, যা এর আপেক্ষিক শক্তি সূচক (RSI) নির্দেশ করে৷ প্রযুক্তিগত ভাষায় বললে, SBI RSI হল ৭৬.২, যখন এই ব্যাঙ্কিং স্টকের বার্ষিক বিটা হল ০.৬৷ এই চিত্রটি নির্দেশ করে যে এই স্টকের অস্থিরতা খুব কম। এটি উল্লেখযোগ্য যে SBI শেয়ার ৫ দিন, ১০ দিন, ২০ দিন, ৫০ দিন, ১০০ দিন এবং ২০০ দিনের চলমান গড়ের উপরে লেনদেন করছে।

Advertisement

এক বছরে ৪০% লাফ, বিনিয়োগকারীরা খুশি
সাম্প্রতিক সময়ে, এসবিআই-এর শেয়ারের তীব্র বৃদ্ধি ঘটেছে, এটি থেকে অনুমান করা যেতে পারে যে এই বছর ২০২৪ এ পর্যন্ত, এসবিআই স্টকের ১৮ শতাংশ বৃদ্ধি হয়েছে এবং গত এক বছরে এটি নিজেই বেড়েছে ৪০ শতাংশ। শেয়ারের এই বৃদ্ধির মধ্যে, ব্রোকারেজ এসবিআই শেয়ারের জন্য ৮০০ টাকার নতুন লক্ষ্য মূল্য নির্ধারণ করেছে।

অ্যাক্সিস সিকিউরিটিজ বলেছে যে PSU ব্যাঙ্কগুলির মধ্যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার চমৎকার মার্কেট ক্যাপ এবং ভাল সম্পদের মানের দৃষ্টিভঙ্গির কারণে ভারতীয় অর্থনীতির ধীরে ধীরে পুনরুদ্ধারে একটি ভাল ভূমিকা পালন করছে।

(দ্রষ্টব্য: স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে অবশ্যই একজন আর্থিক উপদেষ্টার সাহায্য নিন)

Advertisement