scorecardresearch
 

Suzlon Energy Share Price: অবিশ্বাস্য রিটার্ন, ২ টাকার শেয়ারের দাম উঠল প্রায় ৫০ টাকা

Suzlon Energy shares: গত ৪ বছরে দেশের এনার্জি সেক্টরের এই শেয়ার চমকপ্রদ রিটার্ন দিয়েছে। এই শেয়ারটির দাম ২ টাকা থেকে বর্তমানে ৪২ টাকায় পৌঁছেছে। বৃহস্পতিবার

Advertisement
বাজারে পতনের মাঝেও  রকেট গতি এই শেয়ারের বাজারে পতনের মাঝেও রকেট গতি এই শেয়ারের


Suzlon Energy shares: দেশের এনার্জি সেক্টরের এক শেয়ার  বিনিয়োগকারীদের কয়েক বছরে ধনী করেছে।  এই শেয়ারটি হল  সুজলন এনার্জি শেয়ার, যা গত চার বছরে দারুণ রিটার্ন দিয়েছে। এই শেয়ারটি ২ টাকা থেকে শেয়ার প্রতি ৪২ টাকায় পৌঁছেছে। পতনের বাজারেও এই স্টক দ্রুত এগোচ্ছে। বৃহস্পতিবার সেনসেক্স এবং নিফটির পতন সত্ত্বেও এটি প্রায় ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার, সেনসেক্স ৩১৩ পয়েন্ট বা ০.৪৪% কমে ৭১,১৮৬-তে বন্ধ হয়েছে, যেখানে নিফটি সূচক ১০৯.৭০ বা ০.৫১% কমে  ২১,৪৬২.২৫ এ বন্ধ হয়েছে। ব্যাঙ্ক নিফটি সম্পর্কে বললে, এটি ৩৫০ পয়েন্ট কমেছে এবং ৪৫,৭১৩ স্তরে বন্ধ হয়েছে। যেখানে BSE সেনসেক্সের শীর্ষ ৩০টি স্টকের মধ্যে ১৭টি স্টক কমেছে। সবচেয়ে বড় পতন দেখা গেছে HDFC এর স্টকে, যা  ৩.২৬ শতাংশ কমেছে এবং শেয়ার প্রতি ১৪৮৬ টাকায় বন্ধ হয়েছে।

পতনের বাজারে সুজলনের স্টক রকেটে পরিণত হয়েছে
সেনসেক্স এবং নিফটিতে  পতন সত্ত্বেও, সুজলন এনার্জি লিমিটেডের শেয়ারগুলি বৃহস্পতিবার প্রথম দিকে  দ্রুত বৃদ্ধি পেয়েছে। স্টকটি এক বছরের  ৪৫.৭০ টাকার উচ্চ মূল্যের তুলনায় ৬.০৪ শতাংশ কম ট্রেড করছে। এই স্টকটি ৫২ -সপ্তাহের সর্বনিম্ন ৬.৯৬ টাকা থেকে ৫১৬.৯৫ শতাংশ রিটার্ন দিয়েছে। সুজলনের শেয়ার প্রতি  ৪.৮৯% টাকা বেড়ে ৪২.৯০ টাকায় বন্ধ হয়েছে।

আরও পড়ুন

শেয়ারের দাম একসময়  ছিল ২ টাকা
সুজলন এনার্জির শেয়ার ২০২০ সালের জানুয়ারিতে প্রায় ২ টাকায় লেনদেন হয়েছিল, কিন্তু এখন এই শেয়ারটি ৪২ টাকায় লেনদেন হচ্ছে। এই সময়ে সুজলনের শেয়ার ৮০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। যেখানে ছয় মাসে এই স্টকটি  ১৪০.৩৪% রিটার্ন দিয়েছে এবং এক বছরে এই স্টকটি ৩৪৪.৫৬% রিটার্ন দিয়েছে।

এই  শেয়ার কতদূর যাবে?
বিজনেস টুডে-এর মতে, Tips2Trades-এর এআর রামচন্দ্রন বলেছেন যে এই স্টক (Suzlon Energy shares Target) ৪৭.৮ টাকায় যেতে পারে। এদিকে, ডিআরএস ফিনভেস্টের প্রতিষ্ঠাতা রবি সিং বলেছেন যে অদূর ভবিষ্যতে সুজলনের স্টক প্রতি শেয়ার ৪৮ টাকা পর্যন্ত যেতে পারে।

Advertisement

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

Advertisement