scorecardresearch
 

WB Health Recruitment 2022 : রাজ্য স্বাস্থ্য দফতরে বিভিন্ন পদে নিয়োগ, সর্বোচ্চ বেতন ৬০ হাজার টাকা

WB Health Recruitment 2022: রাজ্য স্বাস্থ্য় দফতরে নিয়োগ করা হবে। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সে ব্যাপারে আরও তথ্য় জেনে নেওয়া যাক।

রাজ্য স্বাস্থ্য দফতরের বিভিন্ন পদে নিয়োগ (প্রতীকী ছবি) রাজ্য স্বাস্থ্য দফতরের বিভিন্ন পদে নিয়োগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর
  • রাজ্য স্বাস্থ্য় দফতরে নিয়োগ করা হবে
  • সে ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে

WB Health Recruitment 2022: সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর। রাজ্য স্বাস্থ্য় দফতরে নিয়োগ করা হবে। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সে ব্যাপারে আরও তথ্য় জেনে নেওয়া যাক। 

বিভিন্ন পদ
হাওড়া জেলা স্বাস্থ্য বিভাগে নিয়োগ করা হবে। সেখানে বিভিন্ন পদ রয়েছে। পদ অনুসারে যোগ্যতা, বেতন মিলবে। সরকারি বিজ্ঞাপনে সে ব্যাপারে বিস্তারিত তথ্য রয়েছে। প্রার্থীদের কাছে আর্জি, আবেদন করার আগে বিজ্ঞপ্তি ভাল করে পড়ে নিতে। সেখানে আবেদন করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ দিন ১৮ জুলাই। 

অনলাইনে আবেদন
আবেদন করার উপায় খুব সহজ। অনলাইনে আবেদন করা যাবে। ব্লক এপিডেমিওলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজমেন্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডেটা ম্যানেজার, মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স-সহ আরও আরও পদ রয়েছে। 

ব্লক এপিডেমিওলজিস্ট পদের জন্য জীবন বিজ্ঞান বা লাইফ সায়েন্সে অথবা এপিডেমিওলজিতে এমএসসি করা থাকতে হবে। সেখানে শূন্যপদের সংখ্যা রয়েছে ৪। ববেতন ৩৫ হাজার টাকা। এই পদের জন্য প্রার্থীর সর্বোচ্চ বয়স ৪০ বছথর, সর্বনিম্ন ২১ বছর।

স্টাফ নার্স পদের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জিএনএম কোর্স করা থাকতে হবে। সেখানে রয়েছে ১৫টি পদ। তবে কয়েকটি পদ সংরক্ষিত রয়েছে। এই পদের জন্য বেতন ২৫ হাজার টাকা। প্রার্থীর বয়স ৬২ বছর বা তার থেকে কম হতে হবে। 

আরও পড়ুন: ২৫ হাজার টাকার মধ্যে বাজার কাঁপাচ্ছে এই স্মার্টফোনগুলো, কোনটা কিনবেন?

আরও পড়ুন: 'ভারতরত্ন' লতা মঙ্গেশকর পেয়েছেন অজস্র সম্মান, দেখুন কী কী

আরও পড়ুন: ভারতে শিগগিরি Hyundai-এর ছোট গাড়ি, কড়া চ্যালেঞ্জে ফেলবে Tata Punch-কে

পলিক্লিনিকের জন্য স্টাফ নার্স পদে নিয়োগ করা হবে। প্রার্থীকে জিএনএম কোর্স করা থাকতে হবে কোনও স্বীকৃত নার্সিং হোম থেকে। সেখানেকার শূন্যপদের সংখ্যা ০৭। বেতন মাসে ২৫ হাজার টাকা। বয়স ৬২ বছর বা তার থেকে কম হতে হবে। 

এর পাশাপাশি আরও অনেকগুলো পদ রয়েছে। সেখানে নিয়োগের জন্য় প্রার্থীদের যোগত্য, বেতন বা বয়সের মতো তথ্য বিজ্ঞাপনে রয়েছে। 

অনলাইনে আবেদনের জন্য এখানে ক্লিক করুন।

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন।

 

 
; ; ;