scorecardresearch
 

Best Smartphones under 25K: ২৫ হাজার টাকার মধ্যে বাজার কাঁপাচ্ছে এই স্মার্টফোনগুলো, কোনটা কিনবেন?

Best Smartphones under 25K: আপনি যদি ২৫ হাজার টাকার মধ্যে আপনার স্মার্টফোন আপগ্রেড করতে চান, তা হলে এটা দেখুন। যেখানে আমরা আপনার জন্য এই রেঞ্জের মধ্যে সেরা স্মার্টফোনগুলি তুলে ধরলাম। যা আপনার বাজেটের মধ্যে। ফলে আফনি কিনতে পারেন।

২৫ হাজার টাকার মধ্যে ভাল ভাল স্মার্টফোন রয়েছে (প্রতীকী ছবি) ২৫ হাজার টাকার মধ্যে ভাল ভাল স্মার্টফোন রয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আমরা প্রতি মাসে বড় ব্র্যান্ডের নতুন স্মার্টফোন লঞ্চের সাক্ষী থাকি
  • ২৫ হাজার টাকার মধ্য়ে বিভিন্ন ক্যাটিগরির স্মার্টফোনগুলি জনপ্রিয় হয়ে উঠেছে
  • অনেকে ফিচার এবং পারফরম্যান্সের বাইরে একটু বেশি জিনিস খুঁজছেন

Best Smartphones under 25K: আমরা প্রতি মাসে বড় ব্র্যান্ডের নতুন স্মার্টফোন লঞ্চের সাক্ষী থাকি। ২৫ হাজার টাকার মধ্য়ে বিভিন্ন ক্যাটিগরির স্মার্টফোনগুলি জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকে ফিচার এবং পারফরম্যান্সের বাইরে একটু বেশি জিনিস খুঁজছেন। বিশেষ করে এখন নতুন স্মার্টফোনে ৫জি (5G) প্রায় একটি আদর্শ হয়ে উঠেছে।

আরও পড়ুন: আবার বাঘের দেখা সুন্দরবনে, লঞ্চটির একেবারে কাছে রয়্যাল বেঙ্গল

আপনি যদি ২৫ হাজার টাকার মধ্যে আপনার স্মার্টফোন আপগ্রেড করতে চান, তা হলে এটা দেখুন। যেখানে আমরা আপনার জন্য এই রেঞ্জের মধ্যে সেরা স্মার্টফোনগুলি তুলে ধরলাম। যা আপনার বাজেটের মধ্যে। ফলে আফনি কিনতে পারেন।

Realme GT 5G
Realme GT 5G বেশ কয়েকটি ফ্ল্যাগশিপ বৈশিষ্ট্য অফার করে। এটিতে একটি গ্লাস স্যান্ডউইচ ডিজাইন বা ডুয়াল-টোন ভেগান লেদার ব্যাক রয়েছে। Realme GT 5G-তে 120Hz রিফ্রেশ রেট সহ একটি 6.43-ইঞ্চি ফুল HD সুপার AMOLED স্ক্রিন রয়েছে। 

স্ক্রিনটি একটি পরিবর্তনশীল রিফ্রেশ রেটওয়ালা। যা অন-স্ক্রিন সামগ্রির প্রয়োজনীয়তার ওপর ভিত্তি করে রিফ্রেশ হারকে বদলে দেয়। এটি একটি Qualcomm Snapdragon 888 SoC দ্বারা চালিত 8GB এবং 12GB LPDDR5 RAM। এর পাশাপাশি 128GB এবং 256GB UFS 3.1 অনবোর্ড স্টোরেজ রয়েছে। ডিভাইসে উপলব্ধ ফিজিক্যাল র‌্যামে আরও 7GB RAM যোগ করা যেতে পারে।

Realme GT 5G-এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেট-আপ এবং সামনের দিকে একটি কর্নার পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা রয়েছে। পিছনের প্রাথমিক সেন্সরটি একটি 64 মেগাপিক্সেল সোনি ওয়াইড সেন্সর, একটি 8 মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরার সঙ্গে যুক্ত। সামনের সেলফি ক্যামেরাটি একটি 16 মেগাপিক্সেলের শ্যুটার। যার একটি 26 মিমি ওয়ইড ফিল্ড রয়েছে।

দেখা যাচ্ছে, Realme GT 5G একটি ফ্ল্যাগশিপ কিলার। ডিসপ্লে ভাল, পারফরম্যান্স টপ-নোচ, ক্যামেরা এবং ব্যাটারির অভিজ্ঞতাও দারুণ। Realme GT 5G দ্রুততম ফোনগুলির মধ্যে একটি।

Xiaomi 11i
Xiaomi 11i তে 120Hz রিফ্রেশ রেট সহ একটি 6.67-ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে। এটি 8GB পর্যন্ত RAM এবং 128GB অভ্যন্তরীণ স্টোরেজ সহ একটি MediaTek Dimensity 920 SoC এর সঙ্গে আসে। Xiaomi 11i এর পিছনে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে। একটি 108 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি 8 মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য একটি 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

স্মার্টফোনটিতে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। কানেক্টিভিটির মধ্যে রয়েছে 5G, 4G LTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ 5.1, GPS, NFC এবং USB Type-C পোর্ট। এটিতে 67W দ্রুত চার্জিং সমর্থন সহ একটি 5160 mAh ব্যাটারি রয়েছে।

বলা যেতে পারে, Xiaomi 11i একটি ফাটাফাটি স্মার্টফোন। এটিতে একটি উচ্চ রিফ্রেশ রেট AMOLED প্যানেল রয়েছে, ক্যামেরার কার্যক্ষমতা জবরদস্ত। এবং স্মার্টফোনটি দ্রুত চার্জিং সহ একটি দীর্ঘ ব্যাটারি জীবন অফার করে।

Motorola Edge 20
Motorola Edge 20-এ রয়েছে একটি 6.70-ইঞ্চি FHD+ 10-বিট AMOLED ডিসপ্লে। যা 144 Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। এজ 20 কোয়ালকম স্ন্যাপড্রাগন 778 দ্বারা চালিত, 8 জিবি র‍্যামের সঙ্গে পাওয়া যাচ্ছে।

Motorola Edge 20-এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যেখানে একটি 108-মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরার সঙ্গে একটি 16-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং 8-মেগাপিক্সেল 3X টেলিফটো রয়েছে। যদিও এটি পিছনে ট্রিপল ক্যামেরা রয়েছে। এটিতে কোয়াড-ক্যামেরা কার্যকারিতা রয়েছে। কারণ আল্ট্রা-ওয়াইড লেন্সটি ম্যাক্রো শটও ক্যাপচার করে।

স্মার্টফোনটিতে একটি পাঞ্চ-হোল ডিজাইন রয়েছে। এবং এটি একটি 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়ে সাজানো। এজ 20 লাইটওয়েট, দুর্দান্ত দেখার কোণ সহ একটি চিত্তাকর্ষক ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্স ফ্রন্টেও Moto Edge 20 মোটেও হতাশ করে না।

Realme 9i
Realme 9i-এ একটি অ্যাডাভটিভ রিফ্রেশ রেট সহ একটি 6.6-ইঞ্চি Full-HD+ LCD বৈশিষ্ট্যওয়ালা ফোন। স্মার্টফোনে একটি Qualcomm Snapdragon 680 প্রসেসর রয়েছে। এবং 6GB পর্যন্ত RAM এবং 128GB স্টোরেজ। Realme 9i একটি নতুন গতিশীল RAM-কে সাপোর্ট করে। যা আপনাকে RAM এর মতো ফোনের উদ্বৃত্ত স্টোরেজ ব্যবহার করতে দেয়।

ফোনের পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যাতে একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো এবং একটি 2 মেগাপিক্সেল গভীরতা সেন্সর সহ একটি 50 মেগাপিক্সেল মেন ক্যামেরা রয়েছে। সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি বাম-সারিবদ্ধ নচে একটি 16 মেগাপিক্সেল একক ক্যামেরা রয়েছে। এতে 33W দ্রুত চার্জিং সহ একটি 5000mAh ব্যাটারি রয়েছে।

Realme 9i অ্য়াডাভটিভ রিফ্রেশ হারের মতো বৈশিষ্ট্য নিয়ে এসেছে। স্টেরিও স্পিকারগুলি সিনেমা দেখা উপভোগ্য করে তোলে। প্রাইমারি ক্যামেরা বেশিরভাগই ভাল। প্রসেসর হালকা, তাই ব্যবহারকারীদের জন্য যথেষ্ট সক্ষম।