scorecardresearch
 

West Bengal Government Employees Salary Updates: পুজোর দু'মাস নির্দিষ্ট দিনের আগেই মাইনে হবে রাজ্য সরকারি কর্মীদের, কবে?

West Bengal Government Employees Salary Updates: দুর্গাপুজোর আগেই রাজ্য সরকার কর্মীদের জন্য বিরাট সুখবর। বুধবার অর্থ দফতরের তরফ থেকে বেতন সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেখানে বলা হয়, চলতি মাসে রাজ্য সরকারি কর্মীরা ২৮-২৯ তারিখের মধ্যেই বেতন পাবেন।

Advertisement
হাইলাইটস
  • পুজোর দু'মাস নির্দিষ্ট দিনের আগেই মাইনে হবে রাজ্য সরকারি কর্মীদের
  • অনেক আগেই মিলবে বেতন
  • জানুন বিস্তারিত তথ্য

West Bengal Government Employees Salary Updates: দুর্গাপুজোর আগেই রাজ্য সরকার কর্মীদের জন্য বিরাট সুখবর। বুধবার অর্থ দফতরের তরফ থেকে বেতন সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেখানে বলা হয়, চলতি মাসে রাজ্য সরকারি কর্মীরা ২৮-২৯ তারিখের মধ্যেই বেতন পাবেন। পেনশন ২৯ তারিখের মধ্যে দিয়ে দেওয়া হবে। শুধু তাই নয়, অক্টোবরের বেতনও আগে দিয়ে দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী অক্টোবরে ২১ তারিখের মধ্যেই বেতন পেয়ে যাবেন রাজ্য সরকারি কর্মচারীরা।

আজ ডিএ মামলার রায়

সামনেই পুজো।  মাসের শেষ থেকেই লম্বা ছুটি রয়েছে। তাইজন্য সরকারি কর্মীদের বেতন আগেভাগেই দিয়ে দেওয়া হল বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে আজই রয়েছে ডিএ মামলার চূড়ান্ত রায় দান। ইতিমধ্যে শুনানি শেষ হয়েছে কলকাতা হাইকোর্টে।  ৯ সেপ্টেম্বর এই মামলায় শেষ শুনানি শুনেছে কলকাতা হাইকোর্ট। এদিন চূড়ান্ত রায় দেবেন বিচারপতি হরিশ ট্যান্ডন এবং  বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। যদিও এর আগে এই সংক্রান্ত মামলা কলকাতা হাইকোর্টে গিয়েছিল। আদালত তখন নির্দেশ দিয়েছিল যে তিন মাসের মধ্যে বকেয়া ডিএ পরিশোধ করে দিতে হবে। কিন্তু সেই টাকা আর দেওয়া হয়নি বলে অভিযোগ। আদালত অবমাননার দায়ে ফের মামলা হয়। তখন পুনর্বিবেচনার জন্য রাজ্য সরকারের তরফ থেকে পিটিশন দাখিল করা হয়।

নজর আদালতে

রাজ্যের যুক্তি, ষষ্ঠ এবং সপ্তম বেতন কমিশনের সুপারিশ রাজ্য সরকার গ্রহণই করেনি। সেই হিসাবে কোনও ডিএ বকেয়া নেই। পাল্টা মামলাকারীদের যুক্তি, হাইকোর্টই বলেছিল ডিএ দয়ার দান নয়। এটা অধিকার। তাহলে কেন দেওয়া হবে না। ৯ তারিখ এই মামলার শেষ শুনানি হয়। আজ এই মামলার রায় দেবে কলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চ। 

Advertisement

Advertisement