scorecardresearch
 
ভাইরাল

Adani And Ambani In World Top 10 Billionaires: বিশ্বের প্রথম ১০ ধনকুবের তালিকায় বড় বদল, আদানী-আম্বানীরা কোথায়?

আম্বানি-আদানি
  • 1/7

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি গৌতম আদানি, শীর্ষ ১০ ধনীর মধ্যে নিজের প্রভাব বজায় রেখেছেন। এ বছর সবচেয়ে বেশি আয় করা ভারতীয় উদ্যোগপতির সম্পত্তি যেভাবে বেড়েছে তাতে তিনি এই সম্ভাবনা উসকে দিয়েছেন যে তিনি খুব দ্রুতই পৃথিবীর তিন নম্বর ধনীতে পরিণত হতে পারেন।

আম্বানি-আদানি
  • 2/7

জেফ বেজোসকে পেছনে ফেলতে আর সামান্য বাকি

ফোর্সের রিয়েল টাইম বিলিয়ানিয়ার্স ইনডেক্স এর তথ্য অনুযায়ী দেখা গেলেও তো আদানী যেভাবে এগিয়ে যাচ্ছেন, যদি তিনি নিজের এই গতি বজায় রাখতে পারেন তাহলে টপ টেন আরবপতির লিস্টে তিনি তিন নম্বরে পৌঁছে যাবেন। তার সামনে এখন রয়েছেন আমাজনের জেফ বেজোস।দুজনের মধ্যে এখন সম্পত্তির পার্থক্য কমে আসছে। বুধবার পর্যন্ত আদানির নেট সম্পত্তি ১৩১.১ আরব ডলারে পৌঁছে গিয়েছে। তিনি এখন পৃথিবীর চতুর্থ সেরা ধনী বলে চিহ্নিত হয়েছেন।

আম্বানি-আদানি
  • 3/7

এখন বেজোস পৃথিবীর তিন নম্বরে ধনী

কখনও দুনিয়ার সবচেয়ে ধনী জেফ বেজোসের এর সম্পত্তি ২০২২ এ অনেকটা পড়েছে। সেই হিসেবে এলোন মাস্ক সবচেয়ে বেশি অর্থ আয় করে তার জায়গা ছিনিয়ে নিয়েছেন। জেফ বেজোস ২ নম্বরে চলে এসেছেন এবং এখন ফ্রান্সের আরও প্রতি বর্ণ লাগাতার তার দ্বিতীয় স্থান ধরে রেখেছেন মোট সম্পত্তি এখন ১৬৫ দশমিক এক আরব ডলার এই সম্পত্তি নিয়ে তিনি এখন লিস্টে তৃতীয় নম্বরে রয়েছেন।

আম্বানি-আদানি
  • 4/7

আদানী-বেজোসের সম্পত্তির মধ্যে পার্থক্য

পৃথিবীর সমস্ত শীর্ষ ধনীদের মধ্যে ২০২২ এ সবচেয়ে বেশি আয় করা গৌতম আদানী রয়েছেন। তৃতীয় সবচেয়ে ধনী ব্যক্তি হওয়ার দিকে তিনি এগোচ্ছেন। আদানীর মধ্যে সম্পত্তির পার্থক্য এখন মাত্র ৩৪ আরব ডলার হয়ে গিয়েছে।

আম্বানি-আদানি
  • 5/7

টপ টেন সূচিতে বড় রদবদল

বৃহস্পতিবার টপ টেন বিলিয়ন ইয়ার্স এর লিস্টে বড় রদবদল দেখা গিয়েছে. microsoft এর বিল গেটস এখন পঞ্চম ধনী হিসেবে নিজের জায়গা ধরে রাখতে পারেননি। তিনি ষষ্ঠ নম্বরে নেমে গিয়েছেন। তার নেটওয়ার্থ ১০৭ আরব ডলার হয়ে গিয়েছে। যেখানে ল্যারি এলিসন ১০৭.৬ আরব ডলারের সঙ্গে পঞ্চম স্থানে চলে এসেছেন।

আম্বানি-আদানি
  • 6/7

মুকেশ আম্বানির সম্পত্তি কমেছে

টপ টেন ধোনির সূচিতে দুটি নাম এমন রয়েছে যার সম্পত্তি ১০০ আরব ডলারের নিচে চলে এসেছে। এর মধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এর মুকেশ আম্বানি শামিল রয়েছেন। আম্বানির নেটওয়ার্থ ৮৪.৭ আরব ডলার হয়ে গিয়েছে। এই পরিসংখ্যানের সঙ্গে ১০ নম্বরে তিনি নেমে এসেছেন। যেখানে তিনি নয় নম্বরে ছিলেন। ৯ নম্বরে থাকা সের্গেই ব্রিনের সম্পত্তি ৯৭.৬.6 আরব ডলার।

আম্বানি-আদানি
  • 7/7

স্বমহিমায় এক নম্বরে এলাম মাস্কই

পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা ধরে রেখেছেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। তিনি নেটওয়ার্ক ৪.৮ আরব ডলার বেড়ে ২৭৮ দশমিক চার আরব ডলারে উঠে এসেছেন। সেখানে বাফেট ১০২.৫ আরব ডলারের সঙ্গে সপ্তম স্থানে চলে এসেছেন। ল্যারি পেজ ১০১.৫ আরব ডলারের সম্পত্তির সঙ্গে সূচিতে অষ্টম স্থানে রয়েছেন।

 
; ; ;