scorecardresearch
 
ভাইরাল

অজগর বাঁচাতে প্রাণের ঝুঁকি নিয়ে ইঁদারায়, ভাইরাল ভিডিও দেখে তাজ্জব দুনিয়া

অজগর ধরতে কুয়োয়
  • 1/7

মহারাষ্ট্রতে অজগর সাপের রেসকিউ-এর একটি এমন ভিডিও সামনে এসেছে, যেখানে সাপ ধরতে যাওয়া এক মহিলা জলে ভর্তি বৃহৎ ইঁদারায় নেমে ১০ ফিট লম্বা এবং বেশ ওজনদার একটি অজগর সাপ কে রেস্কিউ করতে প্রাণের ঝুঁকি নিয়ে নিয়েছেন।
 

অজগর ধরতে কুয়োয়
  • 2/7

আসলে বুলদানা জেলার মেহকর তহসিল এর একটি গ্রামে সেই সময়ে হইচই শুরু হয়ে যায়, যখন গ্রামের এক কৃষক ওই ইঁদারাতে একটি বৃহৎ পাইথন দেখতে পান।

অজগর ধরতে কুয়োয়
  • 3/7

এত বড় অজগর ওই এলাকায় সাধারণত দেখা যায় না। তাই তা দেখতে পেয়ে ঘাবড়ে যান কৃষক। ওই মহিলা এলাকায় পরিচিত সর্বমিত্র হিসেবে। কেউ তাকে খবর দিয়ে দেন। 

অজগর ধরতে কুয়োয়
  • 4/7

তিনি সেখানে চলে আসেন। বনিতা বোরদে নামের ওই সর্পমিত্র মহিলা আগুপিছু চিন্তাভাবনা না করে ইঁদারায় নেমে পড়েন। মহিলা সর্পমিত্র সেখানে আসেন এবং রশি বেঁধে সেই কুয়াতে নামেন।

অজগর ধরতে কুয়োয়
  • 5/7

তারপর শুরু হয় অজগর ধরার কর্মকাণ্ড। গোটাটাই উপর থেকে অন্যরা ভিডিওবন্দী করেছেন। অজগর ধরার চেষ্টা করতে থাকলেও সহজে তাঁকে বাগে আনা যায়নি।

অজগর ধরতে কুয়োয়
  • 6/7

যতবার ধরে নিয়ে আসেন, ততবার অজগর হাত পিছলে পালিয়ে যান এবং পুরো ইঁদারা জলে ভর্তি থাকায় মহিলা অজগরের পিছু ধাওয়া করতে পারেননি। চট করে বস্তা নিয়ে অজগরের পেছনে ধাওয়া করীও সম্ভব হচ্ছিল না। দীর্ঘক্ষণ তার অভিযান চলতে থাকে। শেষ পর্যন্ত নিজের প্রাণের ঝুঁকি নিয়েই মহিলা সর্পমিত্র অজগরটিকে ধরেন এবং বস্তায় বন্দি করে কুয়া থেকে উঠে আসেন।

অজগর ধরতে কুয়োয়
  • 7/7

বেশ কিছুক্ষণের দমবন্ধকর পরিস্থিতির শেষমেষ সমাপ্তি ঘটে। তার এই রেস্কিউ অভিযান দেখতে রীতিমত ভিড় জমে যায় কুয়োর চারিদিকে। মহিলা সর্পমিত্র এর আগেও বেশ কিছু বিষাক্ত সাপ ধরেছেন। যে কারণে তিনি এলাকায় পরিচিত ছিলেন। তিনি বনবিভাগের কর্মীদের সহায়তায় ওই অজগরটি জঙ্গলে ছাড়ার ব্যবস্থা করে দেন। তার কর্মকাণ্ডে খুশি বনকর্মীরাও।