চাকরি করতেন গুগলে (Google), হঠাৎই ছেড়েছুড়ে সোশ্যাল মিডিয়ায় মজার কন্টেন্ট তৈরি শুরু করলেন এক যুবতী। নাম Melissa Ong। ইতিমধ্যেই রীতিমতো সোশ্যাল মিডিয়ায় তারকা হয়ে উঠেছেন তিনি। আর শুধু তাই নয়, গুগল যে বিপুল পরিমান বেতন পেতেন, বর্তমানে তার চেয়েও বেশি রোজগার তাঁর। ওই যুবতী জানাচ্ছেন, এতসময় তিনি কর্পোরেট চাকরিকে রীতিমতো ঘৃণা করতে শুরু করেন।
জানা গিয়েছে আমেরিকার বাসিন্দা Melissa Ong গুগলে UX Design-এর কাজ করতেন। ইয়াহুর মতো সংস্থাতেও কাজ করেছেন তিনি। তবে তিনি সবসময়ই আলাদ কিছু করতে চাইতেন। আর সেই কারণেই লক্ষ লক্ষ টাকা বেতন পেয়েও সেখানে তাঁর মন বসছিলো না। কাজে বোর হচ্ছিলেন তিনি। এরপর একসময় তিনি TikTok-এ মজার কন্টেন্ট করা শুরু করেন।
কেরিয়ারের এই পরিবর্তন ঝুঁকিপূর্ণ থাকলেও সেইদিকেই পা বাড়ান Melissa Ong। এরই মাঝে তাঁর একটি ভিডিও ভাইরাল হয়, যা তাঁকে আরও ভিডিও তৈরি করতে প্রেরণা দেয়। কয়েকদিনের মধ্যেই TikTok-এ তাঁর দশ লক্ষ ফলোয়ার্স হয়ে য়ায়। এরপর করোনাকালে লকডাউনে সম্পূর্ণ সময়টাই টিকটকে ভিডিও তৈরিতে অতিবাহিত করেন তিনি। নিয়মিতভাবেই ভিডিও বানিয়ে ইউজারদের মনোরঞ্জন করা শুরু করেন তিনি। এই বিষয়ে Melissa জানাচ্ছেন, প্রতিমাসে আয়ে উত্থান পতন থাকে। তবে সোশ্যাল মিডিয়া থেকে রোজগারের চাইতেও ব্র্যান্ড প্রোমোট করে বেশি আয় হয় তাঁর। Spotify বা অন্যান্য প্ল্যাটফর্মে তাঁর গান আপলোড হয়। ওই যুবতী আরও জানাচ্ছে, কর্পোরেট সংস্থার থেকে তিনি এখন বেশি রোজগার করছেন।
কীভাবে এল কমেডিয়ান হওয়ার ভাবনা?
Melissa Ong জানাচ্ছেন, ছোট থেকেই তাঁর কমেডি পছন্দ। তাঁর বাবা-মাও হাসি ঠাট্টা পছন্দ করতেন। এছাড়া বরাবরই তাঁর আলাদা কিছু করার ইচ্ছা ছিল। আর সেই কারণেই কর্পোরেট চাকরি তাঁর কোনওদিনই ভাল লাগেনি। তিনি যখন চাকরি ছেড়েছিলেন তখন অনেকেই ভেবেথিলেন য তাঁর আর্থিক সঙ্কট দেখা দিতে পারে। কিন্তু তিনি আর্থিক দিক থেকে ১ বছরের ব্যাক-আপ নিয়েই এই সিদ্ধান্ত নিয়েছিলেন। আপাতত তিনি পূর্ণ সময়ের কমেডি কন্টেন্ট ক্রিয়েটার। টিকটকে তাঁর ৪ মিলিয়নের বেশি ফলোয়ার্স রয়েছে। পাশাপাশি ইনস্টাগ্রামেও ৪ লক্ষর বেশি মানুষ তাঁকে ফলো করেন।
আরও পড়ুন - গরমে ডায়েটে রাখুন এই ৮ জিনিস, শরীর থাকবে সুস্থ ও তরতাজা