scorecardresearch
 

বেডরুমে বসেই মাসে ৩৮ লক্ষ টাকা রোজগার মহিলার, জানেন কীভাবে?

বিবাহবিচ্ছেদ ও পোষ্যের মৃত্যুর পর বিছানা থেকেই উঠতেন না Michaela Morgan। বাড় থেকে বেরনো বা বন্ধুবান্ধবের সঙ্গে দেখা করাও বন্ধ করে দিয়েছিলেন তিনি। কিন্তু পরে তিনি ব্যবসা, স্বনির্ভরতা ও ডিজিটাল আর্টের বিষয়ে পড়াশোনা শুরু করেন। সেই সময়ে তিনি কম্পিউটারের মাধ্যমে শিল্পকর্মকে প্রাণবন্ত করার আকর্ষণীয় প্রক্রিয়া আবিষ্কার করেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ঘরে বসেই ডিজিটাল আর্ট
  • মাসে রোজগার লক্ষ লক্ষ টাকা
  • ব্রিটেনের এক মহিলার কাহিনি

বেডরুম থেকেই মাসে ৩৮ লক্ষ টাকা রোজগার মহিলার। নেপথ্যের কাহিনি শুনলে অবাক হয়ে যাবেন। ব্রিটেনের ওয়েলসের বাসিন্দা ওই মহিলার নাম Michaela Morgan। জানা গিয়েছে, বিবাহবিচ্ছেদ ও নিজের প্রিয় পোষ্যের মৃত্যুর পর একেবারে ভেঙে পড়েছিলেন ওই মহিলা। শোক-দুঃখে প্রায় ৩ সপ্তাহ বিছানা থেকেই ওঠেননি তিনি। কিন্তু তারপর তিনি ধীরে ধীরে নিজের মধ্যে থাকা প্রতিভাকে চিনতে পারেন। যার জেরেই বর্তমানে মাসে ৩৮ লক্ষ টাকা আয় করেন ওই মহিলা। 

nypost.com-এর রিপোর্ট অনুযায়ী বিবাহবিচ্ছেদ ও পোষ্যের মৃত্যুর পর বিছানা থেকেই উঠতেন না Michaela Morgan। বাড় থেকে বেরনো বা বন্ধুবান্ধবের সঙ্গে দেখা করাও বন্ধ করে দিয়েছিলেন তিনি। কিন্তু পরে তিনি ব্যবসা, স্বনির্ভরতা ও ডিজিটাল আর্টের বিষয়ে পড়াশোনা শুরু করেন। সেই সময়ে তিনি কম্পিউটারের মাধ্যমে শিল্পকর্মকে প্রাণবন্ত করার আকর্ষণীয় প্রক্রিয়া আবিষ্কার করেন। 

'ওয়েলস অনলাইন'-এর সঙ্গে কথা বলার সময়ে Michaela Morgan বলেন, ২০১৯ সালে স্বামীর থেকে আলাদা হয়ে যান তিনি। তার ২ সপ্তাহের মধ্যেই মৃত্যু হয় তাঁর পোষ্যের। সেই ঘটনাগুলি তাঁকে ভিতর থেকে নাড়িয়ে দিয়েছিল। মহিলা আরও জানান, সেই ঘটনার পর তিনি ৩ সপ্তাহ বিছানাতেই ছিলেন। সেটা খুবই ভয়ানক একটা সময় ছিল, তবে তিনি এমন কিছু করতে চাইছিলেন যা জন্য তাঁর প্রতিদিন গর্ব অনুভব হয়।  

কীভাবে শুরু হল ব্যবসা?
ছোট থেকেই ছবি আঁকার শখ ছিল Michaela Morgan-এর। ওই ঘটনাগুলির পর তিনি বেশি করে ছবি আঁকা শুরু করে দেন। কিন্তু একটা সময় পর তিনি বুঝতে পারেন, তাঁর কাজগুলিকে ছাপান খুবই মুশকিল। তিনি জানাচ্ছেন, কাজগুলিতে ব্যবসার আকারে নিয়ে আসতে প্রাথমিকভাবে iPad Pro-এর মতো উপকরণের জন্য প্রায় হাজার পাউন্ড খরচ হয়। যেহেতু তিনি Digital Art-এর বিষয়ে পড়াশোনা করেছিলেন, তাই সেইদিকেই পা বাড়ান। 

Advertisement

কোটি কোটি টাকা রোজগার
করোনা লকডাউনের সময় Michaela Morgan নিজের বেডরুম থেকেই Digital Artist হিসেবে ব্যবসা শুরু করেন। গতবছর এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে এক কোটি টাকারও বেশিমূল্যের পেন্টিং বিক্রি করেন, যেগুলি তিনি নিজের ঘরে বসেই তৈরি করেছিলেন। বর্তমানে অনেক নামী ব্র্যান্ডের সঙ্গেও কাজ করছেন তিনি। মহিলা জানাচ্ছেন, গত একবছর আগেই তিনি ডিজিটাল আর্ট সম্পর্কে বিশেষ কিছুই জানতেন না। তবে এখন মনে হয় ১০ বছর আগে এই কাজ শুরু করা যেত। তবে এখনও তাঁকে অনেক পরিশ্রম করতে হবে বলেই মনে করেন Michaela Morgan। 

আরও পড়ুন - 'যত জিতব, তত নম্র হব,' দলকে বার্তা মমতার

 

Advertisement