scorecardresearch
 

ভারতের বাইরে নাগাল্যান্ড? এমন মন্তব্যর পর ক্ষমা চাইল ফ্লিপকার্ট

অনলাইনে শপিং করতে গিয়ে বিপাকে পড়লেন নাগাল্যান্ডের এই ক্রেতা। তিনি জানান তাঁর লোকেশন ফ্লিপকার্টে 'ভারতের বাইরে' দেখানোর কারণে কোনও পরিষেবা সেখানে সরবরাহ করা হচ্ছে না এমনটাই জানায় সংস্থার তরফে।

Advertisement
'নাগাল্যান্ড ভারতের বাইরে', মন্তব্যর পর ক্ষমা চাইল ফ্লিপকার্ট 'নাগাল্যান্ড ভারতের বাইরে', মন্তব্যর পর ক্ষমা চাইল ফ্লিপকার্ট
হাইলাইটস
  • ফ্লিপকার্টের বিগ-বিলিয়ন ডে
  • 'নাগাল্যান্ড ভারতের বাইরে'
  • মন্তব্যর পর ক্ষমা চাইল ফ্লিপকার্ট

কিছুদিন আহেই শুরু হয়েছে ফ্লিপকার্টের বিগ-বিলিয়ন ডে। ই-কমার্স সংস্থাটি  বিগ বিলিয়ন বিক্রির বিজ্ঞাপন দেওয়ায় নাগাল্যান্ডের কোহিমার এক গ্রাহক ফেসবুকে জিজ্ঞাসা করেছিলেন যে ওয়েবসাইটটি কেন তাঁদের রাজ্যে পণ্য সরবরাহ করে না? তিনি এও বলেন, "আমরা এখনও স্বাধীনতা পাইনি, এখনও আমরা ভারতের অংশ। সমস্ত রাজ্যর সঙ্গে সমানভাবে আচরণ করা উচিত!"

আনলক পর্যায়ে না বেরিয়ে অনলাইন মার্কেটেই কেনাকাটা সারতে স্বাচ্ছন্দ্য বোধ করছে অনেকে। কিন্তু অনলাইনে শপিং করতে গিয়ে বিপাকে পড়লেন নাগাল্যান্ডের এই ক্রেতা। তিনি জানান তাঁর লোকেশন ফ্লিপকার্টে 'ভারতের বাইরে' দেখানোর কারণে কোনও পরিষেবা সেখানে সরবরাহ করা হচ্ছে না এমনটাই জানায় সংস্থার তরফে। 

ইউজারের এই প্রশ্নের জবাবে ফ্লিপকার্টের সোশাল মিডিয়ায় জবাব দেওয়া হয়, "আমরা খুবই দুঃখিত এটা শুনে। আমাদের সাইটে আপনি কেনাকাটা করতে আগ্রহী এটা জেনে খুব খুশি হয়েছি। তবে বিক্রেতারা ভারতের বাইরে আমাদের পরিষেবা সরবরাহ করে না।" যদিও পরে ই-কমার্স সাইটটি এই রিপ্লাই মুছে ফেলে। তবে ততক্ষণে অনেকেই স্ক্রিনশট নিয়েছিলেন যা পরবর্তীতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়।  

এক নেটিজেনের কটাক্ষ, "আমার মনে হয় ফ্লিপকার্টের মত নামকরা ই-কমার্স সাইট  দেশের কিছু ব্রাইটেস্ট মানুষ চালনা করে তা না হলে অজ্ঞতার এমন প্রদর্শন সম্ভব নয়।"  

এই ঘটনার পরই সোশাল মিডিয়া জুড়ে ক্ষোভের মুখে পরে সংস্থা। পরে তারা ক্ষমাও চেয়েছে। ফ্লিপকার্ট জানায়, "আমরা এই ত্রুটির জন্য আন্তরিকভাবে দুঃখিত। নাগাল্যান্ডের অঞ্চলগুলি-সহ সারা দেশ জুড়ে পণ্য সরবরাহ নিশ্চিত করার চেষ্টা করে থাকি আমরা ।"
 

Advertisement

Advertisement