scorecardresearch
 

মায়ের কাছে ফিরতে পেরে ফরেস্ট অফিসারের পা জড়িয়ে ধরল হস্তিশাবক, ভাইরাল ফটো

কিছুদিন আগে তামিলনাড়ুর জঙ্গলে দলছুট একটি হস্তিশাবককে উদ্ধার করে একটি ফরেস্টার দল। দলটি হস্তিশাবকটিকে উদ্ধার করে এবং তাঁকে তাঁর মায়ের কাছে ফিরিয়ে দেয়। তারপর হস্তিশাবকের আচরণে মুগ্ধ নেটিজেনরা।

Advertisement
এই ফটোই ভাইরাল এই ফটোই ভাইরাল
হাইলাইটস
  • হাতির শাবকের জেসচারে আপ্লুত গোটা বিশ্ব
  • মায়ের কাছে ফিরিয়ে দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ

একমাস আগে দলছুট একটি হস্তি শাবককে তামিলনাড়ুর বনকর্মীরা তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছিল সফলভাবে। সেই ভিডিওটি ভাইরাল হয়েছিল গোটা দেশেই। এমনকী বিশ্বের বিভিন্ন প্রান্তের এই ভিডিওটির প্রশংসা করা হয়।

হস্তিশাবকের কিছু ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় আবার ভাইরাল

কিন্তু ওই হস্তিশাবকের কিছু ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় আবার ভাইরাল হয়েছে, তবে অন্য কারণে। ওই ভাইরাল ছবিটি শেয়ারের সঙ্গে সঙ্গে লাইক, শেয়ারের বন্যা বয়ে যায়। প্রত্যেকেই ছবিটির প্রশংসা করেছেন।ছবিটি শেয়ার করেন আইএফএস প্রবীণ কাসওয়ান।

শুঁড় দিয়ে জড়িয়ে ধরে আদর এখন সর্বজনীন

ওই অফিসার টুইটারে পোস্ট করেছেন ছবিটি। ছবিটিতে দেখা যাচ্ছে ওই উদ্ধার করা হস্তিশাবকটি ফরেস্ট অফিসারকে তার শুঁড় দিয়ে জড়িয়ে ধরে আদর করছে। যদি এই ছবিটি ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ না হয় তাহলে আমরা এ বিষয়ে কিছু জানি না। 

লাইক, শেয়ারের বন্যা

ভালোবাসার কোনও ভাষা নেই। হস্তিশাবক শুঁড় দিয়ে অফিসারকে জড়িয়ে ধরেছে। ওই ফরেস্টার দলটি হস্তিশাবকটিকে উদ্ধার করে এবং তাঁকে তাঁর মায়ের কাছে ফিরিয়ে দেয়। কারণ এর ক্যাপশন দেখে আপ্লুত নেটিজেনরা পোস্টটি করার পরই ১২ হাজার ৪০০ লাইক পড়ে যায় ১৪ অক্টোবরের পর থেকে।

Advertisement

আরও ছবি চাই, আব্দার অফিসারের কাছে

ছোট্ট বেবি এলিফ্যান্টটি প্রত্যেকের হৃদয় বিগলিত করে দিয়েছে তার আচরণে। অনেকেই ওই শিশু হাতিটির আরও অনেক ছবি এবং ভিডিও চেয়ে আবদার করেছেন ঐ আই এফ এস এর কাছে। এমনকী গুগলেও ট্রেন্ডিং লিস্টে উপরের দিকে রয়েছে হাতির বাচ্চার ছবিটি।

 

Advertisement