scorecardresearch
 

দীপাবলির বিজ্ঞাপনে অভিনব বার্তা শাহরুখের, আবেগে ভাসলেন নেটিজেনরা

সামনেই দীপাবলি উৎসব। উৎসবের মরসুম ভারতে বিজ্ঞাপন সংস্থাগুলি বিজ্ঞাপনে অভিনবত্ব নিয়ে আসে। যার প্রভাব পড়ে আমাদের ব্যক্তিগত জীবনে। মন ছুঁয়ে যায় অনেক বিজ্ঞাপনবার্তাই। তেমনই এক অভিনব বিজ্ঞাপন নিয়ে হাজির হল ক্যাডবেরি। ক্যাডবেরি হল সেই ব্র্যান্ডগুলির মধ্যে একটি যা বিশেষ অনুষ্ঠান এবং উত্সবগুলিতে কোনও না কোনও অভিনব বার্তা বিজ্ঞাপনের মধ্যে দিয়ে তুলে ধরে।

Advertisement
 দীপাবলির বিজ্ঞাপনে অভিনব বার্তা দিলেন শাহরুখ দীপাবলির বিজ্ঞাপনে অভিনব বার্তা দিলেন শাহরুখ
হাইলাইটস
  • উৎসবের মরসুমে ভারতের বিজ্ঞাপন সংস্থাগুলি অভিনব বিজ্ঞাপন নিয়ে আসে
  • যার প্রভাব পড়ে সাধারণ মানুষের চিন্তাশক্তিতে
  • দীপাবলির বিজ্ঞাপনে অভিনব বার্তা শাহরুখের

সামনেই দীপাবলি উৎসব (Diwali)। উৎসবের মরসুমে ভারতের বিজ্ঞাপন সংস্থাগুলি অভিনব বিজ্ঞাপন নিয়ে আসে। যার প্রভাব পড়ে সাধারণ মানুষের চিন্তাশক্তিতে। মন ছুঁয়ে যায় অনেক বিজ্ঞাপনবার্তাই। তেমনই এক অভিনব বিজ্ঞাপন নিয়ে হাজির হল ক্যাডবেরি। ক্যাডবেরি হল সেই ব্র্যান্ডগুলির মধ্যে একটি যা বিশেষ অনুষ্ঠান এবং উত্সবগুলিতে কোনও না কোনও অভিনব বার্তা বিজ্ঞাপনের মধ্যে দিয়ে তুলে ধরে।

করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ধাক্কার মুখে পড়েছেন স্থানীয় ছোট দোকান মালিকেরা। এই দীপাবলিতে তাঁদের জন্যই দেশের কাছে বার্তা পাঠায় ক্যাডবেরি। বিজ্ঞাপনে প্রধান মুখ হন অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)। ছোট, স্থানীয় ব্যবসার ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসাবে সমন্বিত একটি বিজ্ঞাপন নিয়ে আসে ক্যাডবেরি, যা করোনভাইরাস মহামারির কারণে অর্থনৈতিক ভাবে ক্ষতির মুখে পড়েছে। ইন্টারনেট এই উদ্যোগ বেশ প্রশংসা পেয়েছে।

বিজ্ঞাপনে এই বার্তাই দেওয়া হয়েছে, ‘ক্যাডবেরি শুধু একটি বিজ্ঞাপন নয়’। বিজ্ঞাপনে স্থানীয় ব্যবসায়ীদের ভয়েস-ওভারও ব্যবহার করা হয়। করোনার পর তাঁদের ব্যবসা কতটা ক্ষতির মুখে পড়ে সেই কথাই জানান তাঁরা।  শাহরুখ জানান,"আমরা ভারতের সবচেয়ে বড় ব্র্যান্ড অ্যাম্বাসেডর, তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বানিয়ে শত শত ছোট ব্যবসাকে সাহায্য করছি ।"

বিভিন্ন স্থানীয় দোকানের নাম নিয়ে দর্শকদের কাছ থেকে এবারের দীপাবলির শপিং যেন সেখান থেকেই করা হয় সে বার্তা দেন। কাপড়, জুতো, মিষ্টি, গ্যাজেট কেনার জন্য অনলাইন নয় স্থানীয় দোকানকে যেন ক্রেতারা এবার বেছে নেন সেই আহ্বান জানান। ভিডিওর শেষে শাহরুখের বার্তা, "হামারে আস পাস কি জো দুকানে হ্যায়, উনকি ভি থেকে দিওয়ালি মিলিত হোনি চাইয়ে না'।

বিজ্ঞাপনটি ইউটিউবে আপলোড হওয়ার পরই ভাইরাল হয়ে পড়ে। ব্র্যান্ডের এই অভিনব উদ্যোগটি দর্শকদের মন কেড়েছে। অনুপ্রাণিত করেছে। এই উদ্যোগকে আহ্বান জানাচ্ছেন নেটিজেনরা।

Advertisement

Advertisement