scorecardresearch
 

USA : গোপনাঙ্গ থেকে বাঁশির মতো শব্দ, যমে-মানুষে টানাটানি

USA: এক ব্যক্তি তাঁর শরীর থেকে অদ্ভুত শব্দ শুনতে পাচ্ছিলেন। তাঁরও শ্বাসকষ্ট হতে শুরু করে। তাঁর মুখ ফুলে গিয়েছিল। এরপর চিকিৎসকরা তাঁর পরীক্ষা করে দেখতে পান যে তার অণ্ডকোষ থেকে সিটির মতো শব্দ বের হচ্ছে। এ কারণে তাঁর শরীরে নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি বাতাস ভর্তি হতে থাকে এবং তার অবস্থার অবনতি হতে থাকে।

Advertisement
প্রবল সমস্যায় পড়েছিলেন ওই ব্যক্তি (প্রতীকী ছবি) প্রবল সমস্যায় পড়েছিলেন ওই ব্যক্তি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • এক ব্যক্তি তাঁর শরীর থেকে অদ্ভুত শব্দ শুনতে পাচ্ছিলেন
  • তাঁরও শ্বাসকষ্ট হতে শুরু করে
  • তাঁর মুখ ফুলে গিয়েছিল

USA: এক ব্যক্তি তাঁর শরীর থেকে অদ্ভুত শব্দ শুনতে পাচ্ছিলেন। তাঁরও শ্বাসকষ্ট হতে শুরু করে। তার মুখ ফুলে গিয়েছিল। এরপর চিকিৎসকরা তাঁর পরীক্ষা করে দেখতে পান যে তার অণ্ডকোষ থেকে সিটির মতো শব্দ বের হচ্ছে। এ কারণে তাঁর শরীরে নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি বাতাস ভর্তি হতে থাকে এবং তার অবস্থার অবনতি হতে থাকে।

আমেরিকার ঘটনা
ঘটনাটি আমেরিকার ওহাইওর। একজন ৭২ বছর বয়সী ব্যক্তি তাঁর শরীর থেকে শব্দ শুনতে পান। এরপর তার তদন্ত হয়। দেখা গেল তার 'হুইসলিং স্ক্রোটাম' আছে।

তিনিই বিশ্বের প্রথম ব্যক্তি যিনি এই রোগে আক্রান্ত হয়েছেন। আমেরিকান জার্নাল অফ কেস রিপোর্টের নতুন এক গবেষণায় এই দাবি করা হয়েছে।

কী হয়েছিল তাঁর? 
প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তির শ্বাস-প্রশ্বাস করতে অসুবিধা হচ্ছিল এবং তাঁর মুখ ফুলে গিয়েছিল। তিনি তাঁর অদ্ভুত অবস্থার কথা বলেন। এরপর তাঁকে ইমার্জেন্সি রুমে নিয়ে যাওয়া হয়।

এখানে তাঁর বুকের এক্স-রে করা হয়। এতে দেখা গেছে তার শরীরে প্রচুর বাতাস রয়েছে। এ কারণে তাঁর ফুসফুস সঙ্কুচিত হচ্ছে।

আরও পড়ুন: এনএসই-দুর্নীতি, CBI অভিযুক্ত 'যোগী' আনন্দ সুব্রক্ষ্মণ্যমকে গ্রেফতার করল

আরও পড়ুন: রাশিয়ার একগুচ্ছ সিনেমায় অভিনয় করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট, জানতেন?

আরও পড়ুন: কলকাতায় দোকান খুলছেন সেই MA English Chaiwali

চিকিৎসকরা জানিয়েছেন, দ্রুত চিকিৎসা না করালে হৃদপিণ্ড ও ফুসফুস চিরতরে ক্ষতিগ্রস্ত হতে পারে। যার ফলে তাঁর মৃত্যু হতে পারে। পরে ওই ব্যক্তির শরীর থেকে আসা অদ্ভুত শব্দের ব্যাপারেও জানা যায়। এটি তাঁর অণ্ডকোষের বাম পাশে একটি খোলা ক্ষত থেকে আসছে। আসলে, ৫ মাস আগে, লোকটির অণ্ডকোষের অস্ত্রোপচার হয়েছিল (গুপ্ত রোগের কারণে)। সে কারণেই এই ক্ষত হয়েছে।

Advertisement
USA america medical doctor medicine treatment whistling from private part

আপাতত ভাল আছেন
প্রতিবেদনে বলা হয়েছে, শ্বাসকষ্ট ও ফুলে যাওয়া শরীরে অস্ত্রোপচারের জটিলতার কারণে এমনটি হয়েছে। ব্যক্তির শরীরে উপস্থিত অতিরিক্ত বায়ু অপসারণের জন্য তাঁর বুকে দুটি প্লাস্টিকের টিউব বসাতে হয়েছিল।

হাসপাতালে তিন দিন কাটানোর পর ওই ব্যক্তিপ ফুসফুস সেরে উঠেছে। এর পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।

 

Advertisement