scorecardresearch
 

Man Eating Dog's Food: কুকুরের প্রোটিন খাদ্য পেডিগ্রি খেতে শুরু করল যুবক, তারপর...

Man Eating Dog's Food: শরীরের চাই প্রোটিন, শেষপর্যন্ত কুকুরের খাবার খেয়ে নিলেন ব্যক্তি! মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২১ বছর বয়সী এক যুবকের এই কাণ্ড দেখে হতভম্ভ নেটদুনিয়া। ওই যুবক কুকুরের খাবার খাওয়ার সময় একটি ভিডিওও করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ২.৮ মিলিয়ন মানুষ টিকটকে এই ভিডিওটি দেখে ফেলেছেন।

Advertisement
কুকুরের খাবার খাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের যুবক কুকুরের খাবার খাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের যুবক
হাইলাইটস
  • শরীরের চাই প্রোটিন, শেষপর্যন্ত কুকুরের খাবার খেয়ে নিলেন ব্যক্তি!

 Man Eating Dog's Food: শরীরের চাই প্রোটিন (Protein), শেষপর্যন্ত কুকুরের খাবার (Dogs Food) খেয়ে নিলেন ব্যক্তি! মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২১ বছর বয়সী এক যুবকের এই কাণ্ড দেখে হতভম্ভ নেটদুনিয়া। ওই যুবক কুকুরের খাবার খাওয়ার সময় একটি ভিডিওও করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ২.৮ মিলিয়ন মানুষ টিকটকে এই ভিডিওটি দেখে ফেলেছেন।

কেন হঠাৎ করে কুকুরের খাবার খেয়ে নিলেন তিনি?
বাফেলোর বাসিন্দা হেনরি ক্ল্যারিস 'দ্য পোস্ট'কে বলেন, "আমি কুকুরের খাবারের একটি ছোট টুকরো খেয়েছিলাম। আমার মনে হচ্ছিল পাথরের মতো কিছু একটা লাগল। খেতে মোটেও ভাল লাগছিল না। চিবানোও খুব কঠিন।"

টিকটকে একটি চ্যালেঞ্জ চলছিল। যেখানে প্রোটিন খাওয়ার জন্য অদ্ভুত জিনিস খাওয়ার ভিডিও শেয়ার করা হয়। এই যুবকও চ্যালেঞ্জে অংশ নিয়েছিল। এই চ্যালেঞ্জে কেউ কেউ চক দিয়ে তৈরি স্মুদিও খেয়েছেন।

হেনরি ক্ল্যারিস বলেছেন, "তবে এই কাজ আর করব না। কারণ, কুকুরের খাবার উচ্চ প্রোটিন হওয়া সত্ত্বেও এটি মানুষের ব্যবহারের জন্য উপযুক্ত নয়।"

কুকুরের খাবার কি প্রোটিন সমৃদ্ধ?
হেনরি নিজেও একটি টিকটক ভিডিও দেখেছিলেন যাতে বলা হয়েছিল যে কুকুরের খাবার প্রোটিন সমৃদ্ধ। যদিও ভিডিওতে মানুষকে তা না করার জন্য আবেদন করা হয়েছিল, কিন্তু হেনরি তার কথা না শুনে এই চ্যালেঞ্জে অংশ নেন।

হেনরি টিকটকে বলেছিলেন, যদি তার ভিডিও ১৫ হাজার লাইক পায় তবে তিনি কুকুরের খাবার খাবেন। কুকুরের খাবার খাওয়া অবশ্যই হেনরির জন্য খুব খারাপ অভিজ্ঞতা ছিল, কিন্তু তার ভিডিও ২.৮ মিলিয়ন ভিউ এবং ২.৫ মিলিয়ন লাইক পেয়েছে।

কুকুরের খাবার খেলে কী অসুবিধা হতে পারে?
Pedigree Dog Food কুকুরের খাবারের একটি ব্র্যান্ড। পেডিগ্রির একজন মুখপাত্র শুক্রবার একটি বিবৃতিতে 'দ্য পোস্ট'কে বলেছেন, "মানুষ যদি এটি খান তবে ক্ষতি হতে পারে।" 

Advertisement

যদিও হেনরি প্রথম ব্যক্তি নন যিনি কুকুরের খাবার খেয়েছেন। টেনিস তারকা সেরেনা উইলিয়ামসও ২০১৬ সালে একইরকম কিছু করেছিলেন, এরপরে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। ফুড ব্লগার সিহান লি ২০২০ সালেও এটি করেছিলেন।

অ্যাকাডেমি অফ নিউট্রিশন অ্যান্ড ডায়েটেটিক্স বাজফিড নিউজকে বলেছে, "কুকুরের খাবারের বেশিরভাগ উপাদানই মানুষের খাবারের মতো তবে সেগুলি মানুষের নয়, কুকুরের চাহিদা মেটানোর জন্য।" মানুষ এবং প্রাণীর পুষ্টির চাহিদা ভিন্ন।

হেলথলাইন অনুসারে, অনেক পোষা প্রাণীর খাবারে মাংস, হাড়, অঙ্গ, ত্বক এবং প্রাণীর অংশ থাকে যা মানুষ খেতে পারে না।

কুকুরের খাবার খেয়ে মানুষ অনেক ধরনের রোগে আক্রান্ত হতে পারে। কিছু ব্র্যান্ডের কুকুরের খাবারে ভিটামিন কে এবং ভিটামিন কে৩ এর একটি সিন্থেটিক ফর্মও থাকে, যা উচ্চ মাত্রায় মানুষের জন্য বিপজ্জনক হতে পারে।

Advertisement