scorecardresearch
 

করোনা মোকাবিলায় ৪০টি আইসোলেশন কোচ তৈরি রেলের কাটিহার ডিভিশনের

বাড়তে থাকা করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়াল রেলের উত্তরপূর্ব সীমান্ত রেল। ইতিমধ্যে পরিস্থিতি মোকাবেলায় ৩০০ টি আইসোলেশন কোচ তৈরি করেছে রেল। যার মধ্যে রেলের কাটিহার ও শিলিগুড়ি অঞ্চলে জন্য ৪০ টি আইসোলেশন কোচ তৈরি রাখা হয়েছে।

Advertisement
শিলিগুড়ি টাউন স্টেশনে আইসোলেশন কোচের প্রস্তুতি চলছে শিলিগুড়ি টাউন স্টেশনে আইসোলেশন কোচের প্রস্তুতি চলছে
হাইলাইটস
  • উত্তর পূর্ব সীমান্ত রেলে ৩০০ ট
  • কাটিহার ডিভিশনে ৪০ টি কোচ
  • আলিপুরদুয়ারে ২২ টি কোচ

করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্য সরকারের পাশে দাঁড়ালো উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে,শিলিগুড়ি ও কাটিহার ডিভিশনের জন্য তৈরি ৪০টি আইসোলেশন কোচ

উত্তরপূর্ব  সীমান্ত রেলে ৩০০টি আইসোলেশন কোচ

বাড়তে থাকা করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়াল রেলের উত্তরপূর্ব সীমান্ত রেল। ইতিমধ্যে পরিস্থিতি মোকাবেলায় ৩০০ টি আইসোলেশন কোচ তৈরি করেছে রেল।

শিলিগুড়িতে ৪০টি কোচ

যার মধ্যে রেলের কাটিহার ও শিলিগুড়ি অঞ্চলে জন্য ৪০ টি আইসোলেশন কোচ তৈরি রাখা হয়েছে। মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই কথা ঘোষণা করেছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুহানন চন্দ।

করোনা মোকাবিলায় পদক্ষেপ

করোনার প্রথম ধাক্কা দেশবাসী সামলে উঠার আগেই আবারো করোনার দ্বিতীয় ঢেউ। গত কয়েক সপ্তাহে করোনা সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। এই মুহূর্তে দেশ জুড়ে  হাহাকার অক্সিজেনের। তারওপর সরকারি ও বেসরকারি হাসপাতালের নেই বেড। এই পরিস্থিতিতে যদি আগামী দিনে পরিস্থিতি আরও ভয়ঙ্কর রূপ ধারণ করে সেই ক্ষেত্রে রাজ্যের পাশে থেকে সহযোগিতার জন্য আগেভাগেই উদ্যোগ নিল রেল।

আলিপুরদুয়ারে ২২ টি কোচ

আগামীদিনের পরিস্থিতির কথা চিন্তা করে এদের মধ্যেই রেলের উত্তর-পূর্ব সীমান্ত বিভাগ ৩০০ টি আইসোলেশন কোচ তৈরি করেছে। যার মধ্যে কাটিহার ডিভিশন এবং শিলিগুড়ি অঞ্চলের জন্য রয়েছে ৪০ টি কোচ। আলিপুরদুয়ার ডিভিশনের অন্তর্গত নিউ কোচবিহার ও আলিপুর অঞ্চলের জন্য  ২২ টি কোচ।

কি কি ব্যবস্থা থাকবে?

জানা গিয়েছে, রেলের এই আইসোলেশন কোচগুলির মধ্যে অক্সিজেনের ব্যবস্থা সহ রোগীকে রাখার সমস্ত ব্যবস্থা রয়েছে। রেলের তরফে জানানো হয়েছে এই আইসোলেশন কোচগুলির মধ্যে সামান্য ও মাঝারি লক্ষণযুক্ত করোনা রোগীদের রেখে চিকিৎসা করানো যেতে পারে।  রেলের তরফে জানানো হয়েছে, এই কোচে সমস্ত রকম সরকারি স্বাস্থ্য বিধি মেনে তৈরি করা হয়েছে। এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুহানন চন্দ বলেন, রেলের তরফে ইতিমধ্যে এই আইসোলেশন কোচ গুলি তৈরি করা হয়েছে। রাজ্য সরকারের অনুরোধ মত নির্দিষ্ট স্টেশনে দেওয়া হবে।

Advertisement

 

Advertisement