scorecardresearch
 

শিলিগুড়ির মেয়র হওয়ার আগেই সিন্ডিকেটের বিরুদ্ধে হুঙ্কার গৌতম দেবের

মেয়র হওয়ার আগেই সিন্ডিকেটের বিরুদ্ধে হুঙ্কার বদলে যাওয়া গৌতম দেবের। সিন্ডিকেট বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিলেন তিনি। যদিও তৃণমূলই সিন্ডিকেট চালায়, কীভাবে তারা তা সমাধান করতে পারে, তা দেখতে চান বিরোধীরা বলে জানিয়েছেন।

Advertisement
শিলিগুড়ির ঘোষিত মেয়র গৌতম দেব শিলিগুড়ির ঘোষিত মেয়র গৌতম দেব
হাইলাইটস
  • সিন্ডিকেটের বিরুদ্ধে হুঙ্কার গৌতম দেবের
  • শিলিগুড়ির মেয়র হওয়ার আগেই কাজ শুরু
  • বিরোধীদের সাফল্য নিয়ে সন্দেহ প্রকাশ

"শিলিগুড়ি পুরনিগমে কোনও দালাল রাজ চলবে না। কেউ সিন্ডিকেট করতে চাইলে দাঁড়িয়ে থেকে তা গুঁড়িয়ে দেওয়া হবে।" শিলিগুড়ি পুরনিগমে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কার্যত এমনভাবেই হুঙ্কার দিলেন শিলিগুড়ি পুরনিগমের ভাবী মেয়র গৌতম দেব। অন্যদিকে গৌতম দেবের মন্তব্যকে স্বাগত জানিয়েছেন জেলা সিপিএম সম্পাদক জীবেশ সরকার। তবে সন্দেহ প্রকাশ করেছেন তিনি কতটা গৌতমবাবু সফল হবেন তা নিয়ে।

সোমবার মেয়র পদে মনোনয়ন জমা করলেন গৌতম দেব

শিলিগুড়ি পুরনিগমে নির্বাচনে বহু প্রতীক্ষিত জয়লাভ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মেয়র হিসেবে গৌতম দেবের নাম ঘোষণা করলেও সরকারি প্রক্রিয়া অনুযায়ী মেয়র পদের জন্য নির্বাচন হয়ে থাকে। সোমবার মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা করেছেন গৌতম দেব।

সিন্ডিকেটের বিরুদ্ধে তোপ

এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গৌতম দেব বলেন, শিলিগুড়ি পুরনিগমের কোনও দালাল চক্র চলবে না। কেউ সিন্ডিকেট করতে চাইলে আমি দাঁড়িয়ে থেকে তা গুঁড়িয়ে দেব পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে। আমি কাউকে ভয় পাই না।

কাজ ঠিক করে করতে হবে

পাশাপাশি টেন্ডার প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে হবে বলে তিনি জানান। গৌতমবাবু জানিয়ে দিয়েছেন এটা মুখ্যমন্ত্রী চান। কেউ যদি দুর্নীতি করতে চায়, তাদের জেলে পাঠিয়ে দেব। কোনও এজেন্সি কাজ নিয়ে ফেলে রাখতে পারবে না। কাজ শেষ হলে কাজের গুণগত মান পরীক্ষা করে সঠিক সময়ে পেমেন্ট দেওয়া হবে। কাজ ভালো না হলে বরাত প্রাপ্ত সংস্থাকে কালো তালিকাভুক্ত করা হবে।

কাজের সাফল্যে সন্দেহ সিপিএম-বিজেপির

অন্যদিকে গৌতম দেবের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে জেলা সিপিআইএম সম্পাদক জীবেশ সরকার বলেন, এটাই হওয়া স্বাভাবিক। কিন্তু তৃণমূলের রাজত্বে গোটা রাজ্য জুড়ে যেভাবে সিন্ডিকেট রাজ চলছে, তাতে গৌতম দেব এখানে কি আদৌ সেই সিন্ডিকেট রাজ মুক্ত করতে পারবে? তাতে ঘোর সন্দেহ রয়েছে। যদি করতে পারে সেক্ষেত্রে তাঁর জন্য শুভেচ্ছা রইল।

Advertisement

অন্যদিকে তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তুলে দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। এই প্রসঙ্গে শিলিগুড়ির বিধায়ক বলেন, যে কোনও কথা বলা খুব সহজ, তা কাজে করে দেখানো অনেকটা কঠিন। তবে গৌতম দেব যে সমস্ত কথাগুলো বললেন এটা তৃণমূলের কাছে সমার্থক শব্দ।

Advertisement