scorecardresearch
 

North Bengal Weather Today: অতিভারী বৃষ্টির মেয়াদ বাড়ল উত্তরবঙ্গে, লাল সতর্কতা থাকবে রবিবারও

Heavy rains extend in North Bengal: দুর্যোগের এই আবহাওয়া আরও কিছুদিন চলবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। লাল সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের একাধিক এলাকায়।

Advertisement
লাল সতর্কতা থাকছেই, অতিভারী বৃষ্টি চলবে লাল সতর্কতা থাকছেই, অতিভারী বৃষ্টি চলবে
হাইলাইটস
  • দুর্যোগের এই আবহাওয়া আরও কিছুদিন চলবে
  • বেশিরভাগ জেলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস
  • লাল সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের একাধিক এলাকায়

Heavy rains extend in North Bengal, red alert will remain on Sunday: উত্তরবঙ্গে বৃষ্টি থামার কোনও নাম নেই। এদিনও ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে গোটা উত্তরবঙ্গ জুড়েই। বিশেষ করে পাহাড়ে বৃষ্টিপাত অব্যাহত। শনিবারও বড় কোনও ধসের খবর না থাকলেও ছোট-খাট একাধিক ধসের খবর সামনে এসেছে। এদিন সিকিমের একটি টানেলের মুখ বন্ধ হয়ে যায় ধস নেমে। পরে অবশ্য় ধস সরানো হয়েছে। অন্য়দিকে দুর্যোগের এই আবহাওয়া আরও কিছুদিন চলবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

উত্তরবঙ্গে লাল সতর্কতা অব্যাহত

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শনিবারের পাশাপাশি রবিবারেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। যে কারণে আবহাওয়া দফতরের তরফে লাল সতর্কতা জারি করা হয়েছে।

কোন কোন জেলায় বৃষ্টি?

এদিন জলপাইগুড়ি, কোচবিহারের পাশাপাশি আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং-এ। রবিবারের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে।

অন্য জেলাগুলিতে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

এছাড়াও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলির দু-একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। রবিবারের পর থেকে উত্তরবঙ্গের জেলাগুলির পরিস্থিতির উন্নতি হবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

ধস ও বন্যা সতর্কতা

দার্জিলিং ও কালিম্পংয়ের পাহাড়ি অঞ্চলে যাতায়াত কমিয়ে দেওয়ার অনুরোধ জানিয়ে্ছে জেলা প্রশাসন। আসলে কোথায় কখন ধস নামবে তা কেউ জানে না। তাই সিকিমের মতো প্রাণহানি যাতে না হয় সে কারণে সতর্ক থাকতে বলা হচ্ছে। প্রতিদিনই পাহাড় বেয়ে নেমে আসছে নতুন ঝরনা। ফলে মাটি নরম হয়ে ধসে যাচ্ছে। অন্যদিকে আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়ির নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। জল বাড়লে নিরাপদ জায়গায় সরে যাওয়ার জন্য।

Advertisement

 

Advertisement