scorecardresearch
 

প্রেম করে সীমান্ত টপকেও শেষরক্ষা হলো না, ঘরে ফেরালো সীমান্তরক্ষী বাহিনী

প্রেমের টানে উত্তর দিনাজপুর থেকে ফুলবাড়ির ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতাঁর পেরিয়ে অবৈধ পথে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রবেশের দায়ে ১৭ এক ভারতীয় তরুণীকে আটক করেছে বাংলাদেশ পুলিশ।

Advertisement
বিএসএফ ফিরিয়ে দিচ্ছে যুবতীকে বিএসএফ ফিরিয়ে দিচ্ছে যুবতীকে
হাইলাইটস
  • প্রেমের টানে সীমান্তের ওপারে যুবতী
  • বাংলাদেশ থেকে উদ্ধার করে দেশে ফেরানো হলো
  • বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিল বিএসএফ-বিজিবি

"বোঝে না সে বোঝে না।" প্রেমের টান কবেই বা কিছু বুঝেছে? বাঁধ মানলো না কাঁটাতারের বেড়া। তাই প্রেমের টানে অবৈধভাবে সীমান্তের কাঁটাতারের বেড়া পার করে বাংলাদেশে প্রবেশ করল ভারতের নাবালিকা। শুক্রবার ওই তরুনীকে বিজিবি বিএসএফের সহায়তায় নাবালিকাকে বাবা মায়ের হাতে তুলে দেওয়া হয়। 

দেশ ছেড়ে বিদেশে

সিনেমার পর্দায় এমন এমন ঘটনা দেখা গেলেও তবে বাস্তবে ঘটনাটি বিরল। কথায় আছে "এভরিথিং ইজ ফেয়ার ইন লাভ অ্যান্ড ওয়ার" সেই কথাকে সত্য প্রমাণ করল উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামের বাসিন্দা ওই নাবালিকা। প্রেমের টানে উত্তর দিনাজপুর থেকে ফুলবাড়ির ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতাঁর পেরিয়ে অবৈধ পথে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রবেশের দায়ে ১৭ এক ভারতীয় তরুণীকে আটক করেছে বাংলাদেশ পুলিশ। এরপর সকল আইনি প্রক্রিয়া শেষে বর্ডার গার্ড বাংলাদেশের (১৮ বিজিবি) সহায়তায় ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনী (২৭৬) বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে তার বাবা-মায়ের উপস্থিতে তাকে দেশে পাঠিয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানা পুলিশ। 

শুক্রবার ঘরে ফিরলো প্রেমিকা

শুক্রবার বেলা ১২টার সময় বাংলাদেশের তেঁতুলিয়া উপজেলার পুরাতন বাজারের তেলিপাড়া নামক স্থানে ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো লাইনের পিলার নম্বর ৪৪২ এর ৭.এস ও ৪৪৩ মেইন পিলার বরাবর পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী। বিএসএফের হাতে তুলে দেওয়া হয়। এ সময় ভারতীয় বিএসএফের ২৭৬ ব্যাটালিয়নের এসিস্টেন কমান্ডার কামাল সিং, ইন্সপেক্টর উপেন্দ্র সিং, প্রমোদ কুমার সহ ভারতীয় গোয়ালপুকুর থানার কনেস্টবল দিলিপ কুমার সরকার, বিজিবি তেঁতুলিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মহম্মদ আব্দুল মোতালেব, তেঁতুলিয়া মডেল থানার এসআই তপন কুমারসহ বিজিবি-বিএসএফ ও পুলিশ সদস্যরা।

কাঁটাতার পেরিয়ে গোয়ালপুকুর থেকে তেঁতুলিয়ায়

প্রেমের টানে ভারতীয় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের পঞ্চগড়ে আসা খুসনামা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামের নাবালিকা। এর আগে গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ভারতীয় সীমান্তের কাটা তার অতিক্রম করে তেঁতুলিয়ায় এক বাড়িতে অবস্থান নিলে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ তেঁতুলিয়া মডেল থানা পুলিশ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আটক করে বিজিবিকে খবর দেয়। খবর পেয়ে বিজিবি বিকেলে বিএসএফের সাথে যোগাযোগ করে ওই তরুণীর পরিচয় জানালে শুক্রবার তাকে তার দেশে ফেরত পাঠানো হয়।

Advertisement

 

Advertisement