scorecardresearch
 

North Bengal Weather Forecast: উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি, তাপমাত্রা বাড়ছে কোন জেলায়?

North Bengal Weather Forecast: উত্তরবঙ্গের কোন কোন জেলায় ভারী বৃষ্টি? তাপমাত্রা বাড়ছে কোন কোন জেলায়?

Advertisement
north bengal: উত্তরবঙ্গের আবহাওয়া north bengal: উত্তরবঙ্গের আবহাওয়া
হাইলাইটস
  • উত্তরবঙ্গের কোন কোন জেলায় ভারী বৃষ্টি?
  • তাপমাত্রা বাড়ছে কোন কোন জেলায়?

উত্তরবঙ্গের (North Bengal) দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রায় মনোরম। বাতাসে কমছে জলীয় বাষ্পের পরিমাণও। আবহাওয়া (weather) দফতরের তরফে পূর্বাভাসে স্বস্তি উত্তরবঙ্গে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২৪ জুলাই রবিবার সকালের মধ্যে জলপাইগুড়ি এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আরামদায়ক তাপমাত্রা

আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। জুন মাস থেকে এখনও পর্যন্ত উত্তরবঙ্গে সামগ্রিকভাবে বৃষ্টির ঘাটতি না থাকলেও মালদহ এবং দুই দিনাজপুরে বৃষ্টির ঘাটতি রয়েছে।

মালদায় তাপমাত্রা বৃদ্ধি

২২ জুলাই মালদায় (Malda) সর্বোচ্চ তাপমাত্রা একলাফে বেড়ে ৩২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। বৃষ্টিপাতের পরিমান ১০মিলিমিটার আজ সারাদিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। আগামীকাল থেকে পরিষ্কার আকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে

বর্ষার প্রথম মাসে উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে প্রায় ৬০ শতাংশ বেশি বৃষ্টি হলেও, তারপর ধীরে ধীরে বৃষ্টি কমতে থাকে। আগামী কয়েকদিনে উত্তরবঙ্গে হালকা থেকে ভারী থেকে মাঝারি, হালকা এলাকাভেদে এমন বৃষ্টি হবে। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এই তিনজেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

 

Advertisement