scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে, পাহাড়ে বিশেষ সতর্কতা

North Bengal Weather Today: উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে, পাহাড়ে বিশেষ সতর্কতা। বিশেষ করে বুধবার একাধিক জায়গায় ধস নামার পর বৃহস্পতিবারও সতর্ক করা হয়েছে। স্পর্শকাতর এলাকা চিহ্নিত করা হয়েছে।

Advertisement
ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে
হাইলাইটস
  • উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে
  • পাহাড়ে বিশেষ সতর্কতা
  • প্রশাসন প্রস্তুত

বুধবার রাত থেকেই শুরু হয়েছে তুমুল বৃষ্টি। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই রাতে বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও সারাদিনই কোথায় ভারী, কোথাও মাঝারি বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। বিশেষ করে পাহাড়ে বৃষ্টিপাতের কারণে একাধিক জায়গায় ধস নেমেছে। ফলে বিপর্যস্ত হয়েছে স্বাভাবিক জনজীবন। বিশেষ করে সিকিমে ক্ষতি হয়েছে প্রচুর। পাহাড়ে ফের বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। কোমর বেঁধে প্রস্তুত প্রশাসনও। বৃহস্পতিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনায় ডিজাস্টার ম্যানেজমেন্ট দলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

কোথায় কেমন বৃষ্টি?

উত্তরবঙ্গ জুড়ে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে বলা হয়েছে, ১০ জুন শুক্রবার সকালের মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচ়বিহার, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। বাকি দার্জিলিং, কালিম্পং এবং মালদহ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ ১১ জুন শনিবার সকালের মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচ়বিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত এবং দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে।

তাপমাত্রা পরিবর্তনের এখনই কোনও সম্ভাবনা নেই

উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। ফলে স্বস্তি থাকবে।বৃষ্টি হতে থাকায় আর্দ্রতা ভোগাবে না। তবে বৃষ্টি বন্ধ হলেই আর্দ্রতা শরীরকে ঘামিয়ে দেবে বলে জানা গিয়েছে। 

উত্তরবঙ্গের কয়েকটি শহরের সর্বনিম্ন তাপমাত্রা 

কোচবিহার ২৪

দার্জিলিং ১৬

মালদা ২৪.৬

শিলিগুড়ি ২৫

জলপাইগুড়ি ২৫.১

 

 

Advertisement