scorecardresearch
 

শিলিগুড়িতে পুজোয় সুপার অ্যাক্টিভ সিকিউরিটি, নিশ্ছিদ্র নিরাপত্তা

দুর্গাপুজোতে দর্শনার্থীদের সুরক্ষায় উড়বে ড্রোন। ড্রোনের মাধ্যমে শহরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। এছাড়া কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার জন্য শিলিগুড়ি শহরকে মুরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে।

Advertisement
নিরাপত্তা চাদরে মুড়ে পুজো শিলিগুড়িতে নিরাপত্তা চাদরে মুড়ে পুজো শিলিগুড়িতে
হাইলাইটস
  • ৪০০ জন চুক্তিভিত্তিক হোমগার্ড
  • ১০০ ডায়ালের নম্বর সুপার অ্যাক্টিভ
  • মহিলা পুলিশ স্কোয়াড থাকছে আলাদা করে

দুর্গাপুজোতে দর্শনার্থীদের সুরক্ষায় উড়বে ড্রোন। ড্রোনের মাধ্যমে শহরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। এছাড়া কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার জন্য শিলিগুড়ি শহরকে মুরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। জানালেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা। কোনও রকম অঘটন যাতে না ঘটে সে কারণে পুজো অনেক আগে থেকেই বিভিন্ন বৈঠক এবং সিদ্ধান্তের মাধ্যমে আটক করা হয়েছে শিলিগুড়ি শহরের নিরাপত্তা ব্যবস্থা।

মহিলা পুলিশ স্কোয়াড

পুজোয় শিলিগুড়িতে ইভটিজিং রুখতে থাকছে "মহিলা পুলিশ স্কোয়াড", যে সমস্ত মহিলারা পুজো দেখতে বেরোবেন, তারা যাতে কোনও রকম অসুবিধার সন্মুখীন না হন, সে কারণ ভিড় এলাকাগুলিতে মহিলা পুলিশ স্কোয়াডের আধিকারিকদের। বিগ বাজেটের পুজো মন্ডপগুলিতে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। 

৪০০ জন অতিরিক্ত হোমগার্ড

শিলিগুড়ি মেট্রোপলিটন এলাকায় মোট ৬১৮টি পুজো আছে। তার মধ্যে ১৮ টি বিগ বাজেটের পুজো। এই পুজো ঘিরে বিস্তারিতভাবে ট্রাফিক ব্যবস্থাও করা হয়েছে।  থাকছে ১৮ টি পুলিশ অ্যাসিস্ট্যান্স বুথ। এই বুথে ৩০০ জন অফিসার, ৯০০ জনের ফোর্স পাশাপাশি ৪০০ জন চুক্তিভিত্তিক হোমগার্ড নিযুক্ত করা হয়েছে।যাতে শিলিগুড়িরবাসীর যাতে কোন রকম পুজো ঘুরতে আসুবিধের সম্মুখীন হতে না হয়।

কন্ট্রোল রুমের কাছে থাকবে কন্ট্রোল

অন্যদিকে, পুজোতে কেউ  কোন প্রকার অসুবিধার সম্মুখীন হলে কন্ট্রোল রুমের নম্বর রয়েছে। সেখানে অভিযোগ জানালে তৎক্ষনাৎ পরিষেবা দেওয়া হবে। নিরাপত্তা ব্যবস্থার সাথে সমন্বয় রয়েছে বিদ্যুৎ কোম্পানি, দমকল বিভাগ ও রেল দপ্তরে সাথে। এছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে রাস্তায় সিভিল ড্রেসে থাকবে গোয়েন্দা দপ্তরের আধিকারিকেরা ও শিলিগুড়ি পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের আধিকারিকেরা। 

১০০ নম্বর শক্তিশালী

গৌরব শর্মা জানান, দুর্গা পূজাকে ঘিরে শহরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তবে কেউ কোনও প্রকার অসুবিধার সন্মুখীন হলে ১০০ নম্বরে ফোন করবেন। ১০০ নম্বর বর্তমানে উন্নত করা হয়েছে। তৎক্ষণাৎ পরিষেবা দেওয়া হবে।

Advertisement

 

Advertisement